| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বাফুফে সভাপতির স্বাক্ষর জাল করেছেন সোহাগ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ০৫ ১১:০৬:০৮
বাফুফে সভাপতির স্বাক্ষর জাল করেছেন সোহাগ

ফিফার তদন্ত প্রতিবেদন খতিয়ে দেখে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফে)। সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের নেতৃত্বে ওই অধিকতর তদন্ত প্রতিবেদন আজ প্রকাশ করা হয়।

ফিফার সাবেক মহাসচিব আবু নাইম সোহাগের দোষী সাব্যস্ত ও দুই বছরের নিষেধাজ্ঞার পেছনের সত্যতা খুঁজে পেয়েছে ফিফার তদন্ত কমিটি। তদন্তে সোহাগ মামলা ছাড়াও আরও অনেক দুর্নীতির মামলা উঠে এসেছে। এর মধ্যে একটি হলো বাউফ সভাপতি কাজী সালাহউদ্দিনের স্বাক্ষর জাল করা।

খেলাধুলার সরঞ্জাম কেনার বিষয়ে ফিফার তদন্তকালে ওই সময়ের বেশ কিছু নথি দেখাতে বলা হলে সেখানে পাঠানো জাল নথির মধ্যে ফিফা সভাপতি ও সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীর স্বাক্ষর জাল। তাদের স্বাক্ষর স্ক্যান করে ওইসব কাগজে বসানো হয়। এ বিষয়ে বাফুফের তদন্ত কমিটি চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তারা এ বিষয়ে তাদের অনুমতি নেওয়া হয়নি বলে নিশ্চিত করেন।

বাফুফে তদন্ত প্রতিবেদনে সোহাগের পাশাপাশি ব্যবস্থাপক (অপারেশন্স) মিজানুর রহমান, সহযোগী অর্থ কর্মকর্তা অনুপম সরকার, প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া তৃণমূল ব্যবস্থাপক হাসান মাহমুদ ও প্রতিযোগিতা ব্যবস্থাপক জাবের বিন তাহের আনসারির বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। কাজী সালাউদ্দিন জানান, বাফুফের আগামী কার্যনির্বাহী সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ফিফার সাবেক মহাসচিব আবু নাইম সোহাগকে আর্থিক অনিয়ম ও কাগজপত্র জালিয়াতির দায়ে গত বছরের এপ্রিলে ফিফা দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল। তার জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে ইমরান হোসেন তুষারকে। ফিফা কর্তৃক দুই বছরের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও সোহাগকে ফিফা আজীবনের জন্য নিষিদ্ধ করেছিল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

মুস্তাফিজের পরিবর্তীত বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তীত বোলার আজ যত রান দিল

আজ পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মোস্তাফিজকে মিস করার কথা বলেছেন ধোনি ৷ মোস্তাফিজুর রহমান ফিরে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে