| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ম্যারাডোনার জার্সি পরে কিসের ইঙ্গিত দিলেন মেসি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুলাই ৩১ ১১:৩৭:০৮
ম্যারাডোনার জার্সি পরে কিসের ইঙ্গিত দিলেন মেসি

শেষ কখন লিওনেল মেসিকে তার ১৭ বছরের ক্যারিয়ারে এমন উচ্ছ্বসিত মেজাজে দেখা গেছে তা নিয়ে বিতর্ক হতে পারে। বিশ্বকাপ জেতার পর থেকে তিনি ফুটবল খেলছেন আরও অবাধে। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে আমেরিকায় আসার পর তাকে আরও স্বচ্ছন্দ দেখাচ্ছিল।

গতকাল এমন হাসিখুশি মেসিকে দেখা গেছে। তবে ইনস্টাগ্রামে মেসির ছবি ভাইরাল হয়েছে অন্য কারণে। মেসির পরা আর্জেন্টিনার জার্সিটি মূলত আরেকটি আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার স্মৃতির জার্সি। এই জার্সি পরেই বিশ্বকাপের শেষ ম্যাচ খেলেছেন তিনি।

ডোপিং পরীক্ষায় পজিটিভ হওয়ার পর ১৯৯৪ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ হন ম্যারাডোনা। বিশ্বকাপ সার্ভিসেস টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল যুক্তরাষ্ট্রে। মেসি আর্জেন্টিনার অ্যাওয়ে জার্সি পরা নতুন বিতর্কের জন্ম দিয়েছে।

স্প্যানিশ মিডিয়া আউটলেট মার্কা ছবিটিকে মেসির বিশ্বকাপ পারফরম্যান্সের প্রতীক হিসেবে দেখছে। ২০২৬ সালে, বিশ্বের বৃহত্তম ফুটবল টুর্নামেন্ট মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। এখানেই শেষ বিশ্বকাপ খেলেছেন ম্যারাডোনা। মেসির জার্সি পরা যুক্তরাষ্ট্রে তার শেষ বিশ্বকাপ খেলার চিহ্ন কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছে মার্কা।

তবে আগামী বিশ্বকাপে খেলার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন মেসি নিজেই। তিনি বলেছেন, ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপই হবে তার শেষ প্রতিযোগিতা। তবে মেসির সাম্প্রতিক ফর্ম ভক্তদের কিছুটা আশা দিয়েছে। আমেরিকান লিগে তার প্রথম ২ ম্যাচে ৩ গোল করেছেন।

বিশ্বকাপ না খেললেও যুক্তরাষ্ট্রে পরবর্তী কোপা আমেরিকা খেলতে বদ্ধপরিকর মেসি। ইভেন্টটি ২০২৪ সালে লাতিন আমেরিকায় অনুষ্ঠিত হবে। অবশ্যই, এবার উত্তর আমেরিকাও যোগ দিচ্ছে।

মেসি ২০২৬ বিশ্বকাপে খেললে ভিন্ন রেকর্ড গড়বেন। ৬টি বিশ্বকাপে কোনো ফুটবলার খেলেননি। ফুটবলে অগণিত রেকর্ডের মালিক মেসি এই রেকর্ডেও নিজের নাম যোগ করবেন কিনা তা সময়ই বলে দেবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে