| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইউনাইটেডে ১ নম্বর নয় ২৪ নম্বর জার্সির পিছনে লুকিয়ে অনেক স্মৃতি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুলাই ২৫ ০৯:৫৭:৫২
ইউনাইটেডে ১ নম্বর নয় ২৪ নম্বর জার্সির পিছনে লুকিয়ে অনেক স্মৃতি

তার জন্য বরাদ্দ করা হয়েছে ১ নম্বর জার্সি। দাভিদ দে হেয়ার ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব ছেড়ার পর, আন্দ্রে ওনানা জার্সি নম্বরটি নেবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু ইউনাইটেডের সঙ্গে চুক্তি করার পর ওনানা বলেন, ১ নম্বর নয় তিনি ২৪ নম্বর জার্সিতে খেলবেন। কেন? এর একটা বড় কারণ আছে। ২৪ নম্বর তার আবেগের সাথে জড়িত! এটি তার জন্মদিনের সংখ্যা।

এই মৌসুমে ইউনাইটেডের সাথে চুক্তির বাইরে দে হেয়ার। ওল্ড ট্র্যাফোর্ডে একটি চিত্তাকর্ষক ১২-বছরের ক্যারিয়ারের পরে, ডি গিয়া এখন একজন ফ্রি এজেন্ট, একটি নতুন চ্যালেঞ্জ খুঁজছেন। তার জায়গায়, ইউনাইটেড ২০ জুলাই ইন্টার মিলান থেকে €5.25 মিলিয়নে ক্যামেরুনিয়ান গোলরক্ষক ওনানাকে চুক্তিবদ্ধ করে।

ওনানা, যিনি ক্যামেরুনের স্যামুয়েল ইটোর একাডেমিতে বেড়ে উঠেছেন, তিনি বার্সেলোনার বয়সী দলের হয়েও খেলেছেন। সেখান থেকে, তিনি ২০১৫ সালে আয়াক্সের এ যোগ দেন। প্রথম মৌসুমে, তিনি আয়াক্স-এর বয়সী দলের হয়ে খেলেন এবং পরের মৌসুমে তিনি মূল দলে জায়গা পান। ডাচ ক্লাবে থাকার সময়, ওনানা প্রধান ইউরোপীয় ক্লাবগুলির দৃষ্টি আকর্ষণ করেছিল। আয়াক্সের হয়ে ছয় বছরের ক্যারিয়ারে তিনি তিনটি লিগ, দুটি কাপ এবং ছয়টি শিরোপা জিতেছেন।

গত বছর, ইন্টার মিলান তাকে ১.২ মিলিয়ন ইউরোতে আয়াক্স থেকে কিনেছিল। ওনানা গত মৌসুমে ইতালীয় ক্লাবের হয়ে দুর্দান্ত খেলেছিলেন, বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে যেখানে তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। গত মৌসুমে ইন্টারের সাথে মোট ৪১টি ম্যাচের মধ্যে ১৯টিতে জালে বল পাননি তিনি। এমন পারফরম্যান্সের পর ইউরোপের অনেক বড় ক্লাবই তাকে নিয়ে দলবদলের ব্যাপারে আগ্রহী। কিন্তু শেষ পর্যন্ত ওনানাকে অধিগ্রহণের লড়াইয়ে জয়ী হয় ইউনাইটেড।

নতুন ক্লাবে তাঁর ১ নম্বর জার্সিই পরার কথা। তাঁর পূর্বসূরি দে হেয়া তো ১ নম্বর পরতেনই, ওল্ড ট্রাফোর্ডের ঐতিহ্য মেনে ১ নম্বর জার্সি পরেছেন ওনানার ‘আইডল’ এডউইন ফন দার সার, পিটার স্মাইকেলরাও। তবে ওনানা ১ নম্বর নয়, বেছে নিয়েছেন ২৪ নম্বর।

কেন, ম্যানচেস্টার ইউনাইটেডের ওয়েবসাইটে এক সাক্ষাৎকারে সেটার ব্যাখ্যাও দিয়েছেন ওনানা, ‘আমি এই সংখ্যাটা পছন্দ করি। এটা আমার জন্মদিনের সংখ্যা। এটা সুন্দর, দারুণ।’

২৭ বছর বয়সী ওনানার জন্ম ১৯৯৬ সালের ২ এপ্রিল, মানে ২/৪/৯৬। জার্সি নম্বর হিসেবে ওনানাও তাই জন্মদিন ও মাসের সংখ্যাটা মিলিয়ে বেছে নিয়েছেন ২৪। শুধু ইউনাইটেডেই তিনি ২৪ নম্বর পরে খেলবেন না, আয়াক্স ও ইন্টার মিলানেও এই নম্বর গায়েই খেলতেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নেওয়ার পর মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নেওয়ার পর মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

মোস্তাফিজের দুই উইকেটে বিশাল বড় জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। আর তাই তো লাইভে এসে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে