| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা*** এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজুর রহমান*** হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নিয়ে আইপিএলে যে রেকর্ডের মালিক একমাত্র মুস্তাফিজ*** মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি *** কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে আজকের সকল খেলা*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ***

আবারো দেখা যাবে রোনালদো-মেসির দ্বৈরথ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুলাই ২৩ ১৮:০১:৩২
আবারো দেখা যাবে রোনালদো-মেসির দ্বৈরথ

আলমের খান: ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমিয়ে নতুন এক দৃষ্টান্ত স্থাপন করেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। পর্তুগিজ এই তারকাকে দেখে আরো অনেক ফুটবলারি মধ্যপ্রাচ্যে স্থাপতি গড়ার সিদ্ধান্ত নেয়। ফলশ্রুতিতে সি আর সেভেনের সৌদি আরবে পাড়ি দেওয়ার মাস ছয়েকের মধ্যেই এক ঝাঁক তারকা হারালো ইউরোপ। এবং বলাই বাহুল্য এই তারকাদের গন্তব্য ছিল সৌদি। রোনালদোর পথ অনুসরণ করে করিম বেনেজেমা, রবার্ট ফিরিমিনো, কান্তের মতো দুর্দান্ত ফর্মে থাকা ফুটবলাররাও ইউরোপ পরিত্যাগ করেছেন।

অর্থাৎ এটি পরিস্কার যে রোনালদোকে ব্যবহার করে ফুটবল বিশ্বে নিজেদের প্রতিপত্তি বৃদ্ধির সর্বাত্মচেষ্টা করবে মধ্যপ্রাচ্যের দেশটি। শুধু ফুটবল শৈলির জন্য নয় রোনালদোর বিখ্যাত ব্যক্তিত্বের জন্যই কাড়ি কাড়ি অর্থ খরচ করতে কোন দ্বিধাবোধ করেনি আল নাসের। অবশ্য আল নাসেরের উদ্যোগে দিনশেষে উপকৃত হচ্ছে পুরো সৌদি লীগ। রোনালদো আল নাসেরে যোগ দেওয়ার প্রায় সাথে সাথেই সৌদি লীগের টিআরপি বেড়ে যায় চার গুণেরও বেশি। স্পন্সরাও বিপুল পরিমাণের অর্থ খরচ করতে আগ্রহী হয়ে ওঠেন।

ক্লাব ম্যানেজমেন্ট থেকে শুরু করে ব্রডকাস্টার সবাই এই সুযোগটা বেশ ভালোভাবেই উঠিয়েছেন। শুধু তাই নয়, সৌদির যে লীগ সম্পর্কে এতদিন বিশ্ববাসী ছিল অজ্ঞ। সে অজ্ঞরাই রোনালদোর সৌদিতে অবতরনের দিন কয়েকের মধ্যে হয়ে গেলেন বিজ্ঞ। সৌদির সবগুলো ক্লাবের নামই এখন মুখস্ত হয়ে গিয়েছে রোনালদো ভক্তদের। যাদের সংখ্যা নিশ্চিতভাবেই আগেরকার সৌদি লীগের দর্শকদের চেয়ে অনেক বেশি। ধারণা করা হচ্ছে সৌদি লীগ নিয়ে ইতিবাচক মন্তব্য করাও রোনালদোর চুক্তিরই একটি অংশ।

আর রোনালদোর মুখ থেকে বের হওয়া একটি কথার মূল্য কত বেশি তা তো বিভিন্ন সময়ে প্রমাণিত হয়েছে। ২০২২ বিশ্বকাপের সময় কোকের একটি বোতলকে টিভির পর্দা থেকে সরিয়ে সাইডে রাখার জন্য কোকের শেয়ার ভ্যালু ৩০ শতাংশের মতো কমে যায়। অর্থাৎ রোনালদোর একটি ইশারাই যথেষ্ট যে কোন কোম্পানির সুনাম কিংবা দুর্নাম ছাড়ানোর জন্য। সৌদি লীগে ঠিক এই কাজটি করে যাচ্ছেন পর্তুগিজ তারকা। তবে রোনালদো যখন ফুটবল খেলার পাশাপাশি নিজের দল এবং লীগের প্রচার করতে ব্যস্ত।

তখন মেসি কেন প্রচার-প্রচারণার বাইরে থাকবেন। রোনালদো যে কাজটি করছেন সেটিতে প্রতিদ্বন্দ্বিতা করতে আসবেন না মেসি এমন কি হতে পারে? তাই মেসিকে নিয়েও একই খেলার পরিকল্পনা করছে আমেরিকা বাসি। ২০২৬ বিশ্বকাপ আমেরিকাতে অনুষ্ঠিত হবে। ফলস্রুতিতে আমেরিকা খুব দ্রুতই ফুটবল বিশ্বে জোরদার একটি অবস্থান তৈরি করতে সক্ষম হবে। এমনটি দাবি করেছেন আর্জেন্টাইন কিংবদন্তি মেসি। তার মতে আমেরিকান লীগের প্রতিদ্বন্দ্বিতা কোন অংশে বিশ্বের শীর্ষ লীগ গুলোর চেয়ে কম নয়।

মিয়ামিতে নিজের যোগদান অনুষ্ঠানেই এইসব মতবাদ তুলে ধরেন মেসি। তবে চিরপ্রতিদ্বন্দ্বীর সাথে একেবারেই একমত পোষন করতে পারেননি রোনালদো। এমনকি তিনি দাবি করে বসেছেন আমেরিকান মেজর লীগের চেয়ে সৌদির লিগ বেশ এগিয়ে। এই মন্তব্যের ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কটু কথা শুনতে হচ্ছে সময়ের সেরা এই স্ট্রাইকারকে। তবে এইসবের তোয়াক্কা না করে তিনি নিজের কাজ চালিয়ে যাচ্ছেন। ফুটবল খেলা এবং সৌদি লীগের প্রচার প্রসারে নিজেকে ব্যস্ত করা।

মেসিকে নিয়েও যে মিয়ামি একই পথে হাঁটতে যাচ্ছে এটিও এখন পরিষ্কার। ফলে ফুটবল মাঠের দ্বৈরথ ছাপিয়ে মেসি রোনালদোর লীগ দ্বৈরথ শুরু হচ্ছে এখন থেকে। এই যাবৎকালীন অন্যতম সেরা দ্বৈরথ হতে যাচ্ছে এটি। দেখা যাক শেষ পর্যন্ত বিজয়ের হাসি কে হাসতে পারে, নাকি ফুটবল পরিসংখ্যানের মতো এখানেও সমান-সমান অবস্থায় শেষ হবে খেলা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

গত রাতে চেন্নাইয়ে হায়দরাবাদের মুখোমুখি হয়েছেন মুস্তাফিজের চেন্নাই। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে