| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পিএসজি ছেড়ে কোথায় যাবে ঠিকানাহীন এমবাপ্পে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুলাই ০২ ১৭:২১:৪৪
পিএসজি ছেড়ে কোথায় যাবে ঠিকানাহীন এমবাপ্পে

লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন নিরসন হয়েছে। আরেকটি প্রশ্ন এখন ফুটবলের আকাশে ভাসছে- কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ কী? আগামী মৌসুমের পর প্যারিসের ক্লাবে আর থাকতে চান না বলে পিএসজিকে চিঠি পাঠিয়েছেন ফরাসি তারকা। যে কারণে এবার তাকে বিক্রি করতে চায় পিএসজি।

মেসিসহ অনেকেই এমবাপ্পেকে রিয়াল মাদ্রিদে চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন। এমবাপ্পে নিজেও যেতে চান সান্তিয়াগো বার্নাব্যুতে। তার মাও চান তিনি ফুটবল ইতিহাসের সবচেয়ে সফল ক্লাবে যোগ দিন।

ট্রান্সফার মার্কেটে বহুদিন ধরেই গুজব ছড়িয়েছে যে রিয়াল মাদ্রিদ যেকোনো মূল্যে এমবাপ্পেকে চায়। পিএসজির সঙ্গে নতুন চুক্তি করার আগেই এমবাপ্পেকে প্রায় দলে আনা হয়েছিল। সেবা দিতে না পারলেও পরের বার এমবাপ্পেকে পাওয়ার আশা ছাড়েনি রিয়াল।

অনেক ফুটবল পন্ডিত ও সাধারণ ফুটবলপ্রেমীদের বিশ্বাস, এমবাপ্পেকে দলে না নিয়ে রিয়াল ছাড়বে না এখন সুযোগ এসেছে! কিন্তু স্প্যানিশ পত্রিকা মার্কারের সাংবাদিক হোসে ফেলিক্স ডিয়াজ তার প্রতিবেদনে লিখেছেন যে এই মুহূর্তে এমবাপ্পেকে সই করা রিয়ালের পক্ষে 'অসম্ভব'।

ফেলিক্স ডায়াজ তার প্রতিবেদনে কেন এমনটি লিখেছেন? রিয়াল ২০২২ সালে এমবাপ্পেকে পেতে মরিয়া ছিল, কেন তাদের পক্ষে এখন তাকে কেনা অসম্ভব হবে! প্রকৃত অর্থের কোন অভাব নেই। এছাড়াও, উয়েফার আর্থিক স্থিতিশীলতা নীতি এবং বার্সেলোনার মতো লা লিগার বেতন কাঠামো নিয়ে তাদের কোনো সমস্যা নেই। তাহলে সমস্যা কী, রিয়াল কেন এমবাপ্পেকে নিতে পারছে না?

মার্কারের প্রতিবেদনে বলা হয়েছে, এমবাপ্পে এ বছর পিএসজি ছাড়তে চান না। তার সঙ্গে পিএসজির চুক্তি চলে আগামী বছরের জুন পর্যন্ত। চুক্তি শেষ হওয়ার পর বিশাল বোনাস পেতে যাচ্ছেন তিনি। এই বোনাস নিয়েই পিএসজি ছাড়তে চান এমবাপ্পে।

অন্যদিকে এমবাপ্পে চুক্তি নবায়ন না করলে এই সময়ে তাকে বিক্রি করতে চায় প্যারিসের ক্লাবটি। কারণ একটাই- এমবাপ্পে ফ্রি এজেন্ট হলে ট্রান্সফার ফি পাবেন না। তাই এমবাপ্পেকে ফ্রি এজেন্ট হওয়ার আগেই বিক্রি করতে চায় পিএসজি। সব মিলিয়ে, এই দল পরিবর্তনে এমবাপ্পের ভবিষ্যৎ কী হবে তা বলা কঠিন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে