| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দেখে নিন আগামী কোপা আমেরিকার আর্জেন্টিনার নতুন জার্সি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুন ২২ ১৭:০৪:০৪
দেখে নিন আগামী কোপা আমেরিকার আর্জেন্টিনার নতুন জার্সি

লাতিন আমেরিকার সম্মানজনক এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন সর্বশেষ কাতার বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা। যারা ২০২১ সালে ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপা ঘরে তোলে। টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ শিরোপা রয়েছে আর্জেন্টিনা ও উরুগুয়ের। উভয় দলই ১৫ বার করে এ শিরোপা ঘরে তুলেছে। লাতিন আমেরিকার আরেক শক্তিশালী দেশ ব্রাজিল জিতেছে ৯ বার।

এদিকে কোপা আমেরিকার ৪৮তম আসর মাঠে গড়াতে এখনো একবছর বাকি। কিন্তু তার আগেই ফাঁস হয়ে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনার হোম জার্সির ছবি। আর সেটি ফাঁস করেছে ফুটবল খেলার সরঞ্জাম এবং বিভিন্ন দলের কিটভিত্তিক ওয়েবসাইট ‘ফুটি হেডলাইনস’। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ ফুটি হেডলাইনসের বরাত দিয়ে খবরটি জানিয়েছে।

সাধারণত আর্জেন্টিনা দলের জার্সি স্পনসর করে থাকে জার্মানির ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস। কোম্পানিটি সময়মতো কোপা আমেরিকায় আর্জেন্টিনার জার্সি প্রকাশ করবে। কিন্তু তার আগেই জার্সির ছবির ফাঁস করে ফুটি হেডলাইনস জানিয়েছে, এই জার্সির তিন তারকা লোগোয় পরিবর্তন আসছে।

ফাঁস করা জার্সির ছবিতে দেখা গেছে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) ব্যাজ, অ্যাডিডাসের লোগো ও তিন তারকার মধ্যে সোনালি রঙ করা। যেহেতু আর্জেন্টিনা ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা ঘরে তুলেছে তাই আলবিসেলেস্তেরা অফিসিয়ালি তাদের জার্সিতে তিন তারকা লাগাতে পারে।

কাতারে বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনা নিজেদের জার্সিতে তিন তারকা ব্যবহার করছে। তখন জার্সির তিন তারকা লোগোয় মাঝের তারকা একটু ওপরে ছিল। কোপা আমেরিকার জার্সিতে মাঝের তারকা একটু নিচে নামানো হয়েছে।

এ ছাড়া সোনালি রঙের লোগো ব্যবহার করা হয়েছে ২০২১ কোপা আমেরিকা ও ২০২২ বিশ্বকাপ জয়ের জন্য। ফাঁস হওয়া ছবিতে শুধু জার্সির সম্মুখভাগই দেখা গেছে। কিন্তু পেছনে জার্সির ডিজাইন কেমন তা এখনো জানা যায়নি। তবে জার্সির পেছনে লেখাগুলো সোনালি কালারের হবে বলে ধারণা করছে ফুটি হেডলাইনস।

বিশ্বকাপ জয়ের পর এখন পর্যন্ত আলবিসেলেস্তেরা জয়ের ধারায় রয়েছে। এখন পর্যন্ত তারা চার ম্যাচ খেলে সবগুলোতেই জয় নিয়ে মাঠ ছেড়েছে। এর মধ্যে এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি তারা, উল্টো তারা গোল দিয়েছে ১৩টি। গত ১৯ জুন সবশেষ ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে বিশ্ব চ্যাম্পিয়নরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে