| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ব্রাজিলকে ৪ গোল দিল সেনেগাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুন ২১ ০৯:২৮:৫০
ব্রাজিলকে ৪ গোল দিল সেনেগাল

গতকাল ২০ জুন মঙ্গলবার দিবাগত রাতে পর্তুগালের লিসবনের হোসে আলবালাদে স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। যেখানে ৪-২ গোলে হেরেছে নেইমারের দল ব্রাজিল। ম্যাচে সেনেগালের হয়ে দুটি গোল করেন দলের অন্যতম তারকা ফুটবলার সাদিও মানে, একটি করেন দিয়ালো, আরেকটি ছিল আত্মঘাতি গোল। ব্রাজিলের দুই গোলের একটি করেন মারকুইনহোস আরেকটি করেন পাকুয়েতো।

বর্ণবাদ বিরোধী আন্দোলনের অভিযানে অংশ হিসেবে আফ্রিকার দেশের বিপক্ষে ব্রাজিলের দ্বিতীয় ম্যাচ ছিল এটি। গিনির বিপক্ষে ৪-১ গোলের জয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছিল সেলেসাওরা। কিন্তু এক ম্যাচ পরেই ছন্দপতন তাদের। এবার যেন গিনির হয়ে প্রতিশোধ নিলো আফ্রিকার আরেক দেশ সেনেগাল। তাও সেই চার গোলের ব্যবধানে।

তবে ম্যাচের শুরুতে কিন্তু এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ১১তম মিনিটে সেলেসাওদের এগিয়ে নেন ওয়েস্টহ্যাম মিডফিল্ডার লুকাস পাকুয়েতা। ভিনিসিয়ুস জুনিয়রের অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি। পাঁচ মিনিট পর পেনাল্টিও পেয়েছিল সাম্বার দেশটি। কিন্তু রিভিউ দেখে রেফারি সিদ্ধান্ত বদল করেন। এর ঠিক পাঁচ মিনিট পর সমতায় ফেরে সেনেগাল। হাবিব দিয়ালো এ সময় অনেকটা একক দক্ষতায় ব্রাজিলের জালে গোল করেন। আপ্রাণ চেষ্টা সত্ত্বেও দলকে বাঁচাতে পারেননি গোলরক্ষক এডারসন।

প্রথমার্ধের যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে দারুণ এক শট নেন দানিলো। সেটি অবশ্য ঝাপিয়ে ঠেকান সেনেগাল গোলরক্ষক। ম্যাচে সমতায় থেকে উভয় দল প্রথমার্ধের বিরতিতে যায়। বিরতি থেকে ফেরার সাত মিনিটের মাথায় আত্মঘাতী গোল হজম করে ব্রাজিল। এ সময় মার্কুইনহোস নিজেদের জালেই বল প্রবেশ করান। ৫২তম মিনিটে সাদিও মানে ক্রস বাড়ান দিয়ালোর উদ্দেশে। কিন্তু ডিফেন্ডারদের জটলার মধ্যে পা লাগিয়ে নিজেদের জালেই বল পাঠান মার্কুইনহোস।

এর তিন মিনিট পর অর্থাৎ ৫৫ মিনিটে গোল করে দলের লিড আরও বাড়ান সেনেগালের সবচেয়ে বড় তারকা সাদিও মানে। তার গোলে অ্যাসিস্ট করেন প্রথম গোলের নায়ক দিয়ালো। তিন মিনিট পর অর্থাৎ ৫৮তম মিনিটে ব্যবধান কমায় ব্রাজিল। এবার গোল এনে দেন আত্মঘাতী গোল করা মার্কুইনহোস। কর্ণার থেকে উড়ে আসা বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক শটে জাল খুঁজে নেন মার্কুইনহোস।

ম্যাচের বাকি সময় তারা আর কোনো গোল করতে পারেনি। উল্টো ইনজুরি টাইমের ৯৭তম মিনিটে আরও একটি গোল হজম করে সেলেসাওরা। এডারসন বল সেভ করতে গিয়ে সেনেগালের এক খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টি পায় আফ্রিকার দেশটি। সেখান থেকে সফল স্পট কিকে স্কোরলাইন ৪-২ করে মাঠ ছাড়েন মানে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

প্রথম টি টোয়েন্টিতে বাংলাদেশ চ্যালেঞ্জিং রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

প্রথম টি টোয়েন্টিতে বাংলাদেশ চ্যালেঞ্জিং রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে দলগুলো। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের সঙ্গে হোম ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে