| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসি ফিরছেন, পিএসজি পেল বড় জয়

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মে ১৪ ১১:৩০:৫৬
মেসি ফিরছেন, পিএসজি পেল বড় জয়

মেসি ফিরেছেন কিন্তু সেটা খুব সুখকর হয়নি। ফিরতি ম্যাচে একটি গোলও করতে পারেননি। চলতি মৌসুমে তৃতীয়বারের মতো তাকে উল্লাস করেছে পিএসজি ভক্তরা। এই ঘটনা ছাপিয়ে গেল পিএসজির বড় জয়। পার্ক ডু প্রিন্সেসের ঘরের মাঠে ফ্রেঞ্চ লিগ ১ ম্যাচে আজাকিওর বিপক্ষে ৫-০ গোলে জয়ের রেকর্ড করেছে পিএসজি। দুই দলই ১০ জনের দল নিয়ে ম্যাচ শেষ করে!

এ মৌসুমে লিগ ওয়ানে পিএসজির ২৬তম জয় । এই জয়ের সাথে, ক্রিস্টোফ গল্টিয়ারের দল শিরোপা ধরে রাখার চেষ্টায় একধাপ এগিয়ে গেল। রেকর্ড (সর্বোচ্চ) ১১তমবারের মতো চ্যাম্পিয়নশিপ জিততে পিএসজির প্রয়োজন আরও চার পয়েন্ট। আসলে, পিএসজির ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট। ৭৫ পয়েন্ট সহ দুটি আরসি লেন্স রয়েছে। অলিম্পিক মার্সেই ৩৪ খেলায় ৭০ পয়েন্ট সংগ্রহ করেছে।

ম্যাচের শুরুতেই মেসিকে মাঠে নিয়ে আসেন ডাচ কোচ। পুরো দেড় ঘণ্টা খেলেছেন আর্জেন্টাইন অধিনায়ক। কিন্তু কিছুই করতে পারেননি। বরং পুরো ম্যাচে পিএসজি সমর্থকদের কথা শুনতে হয়েছে তাকে। তবে কিলিয়ান এমবাপ্পে একটি দুর্দান্ত রাত কাটিয়েছেন। দ্বিতীয়ার্ধের শুরুতেই দুবার গোল করেন ফরাসি ফরোয়ার্ড।

চলতি মৌসুমে লিগে এমবাপ্পের গোল সংখ্যা এখন ২৫টি। এর মাধ্যমে তিনি টানা চার মৌসুমে ২৫ গোল করার মাইলফলক ছুঁয়েছেন। ফরাসি স্ট্রাইকারের জন্য এটি একটি বিশাল অর্জন ছিল। এমবাপ্পে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে চার মৌসুমে কমপক্ষে ২৫ গোল করেছেন। থাডি চিসফস্কি প্রথমবারের মতো এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

প্রথমার্ধে রুইজ ও আশরাফ হাকিমি গোল করে প্যারিসে পিএসজিকে বড় জয় এনে দেন। ৭৩তম মিনিটে মোহাম্মদ ইউসেফের নিজের গোলে পিএসজির উদযাপন শেষ হয়। সোজা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন স্বাগতিক ডিফেন্ডার হাকিমি। তিনি আজাকিওর থমাস মাঙ্গানিকে বাজেভাবে ফাউল করেন।

এই ফাউল নিয়ে শুরু হয় বিতর্ক। উভয় দলের খেলোয়াড়রা একে অপরের সাথে হাতাহাতিও করে। রেফারি ইতিমধ্যেই লাল কার্ড দেখিয়েছেন হাকিমিকে। ৮০তম মিনিটে মাঙ্গানিকেও বিদায় করা হয়। বিস্মৃতির এই হার ছেড়ে আশ্বস্ত করা হয়েছিল. ৩৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তারা তালিকায় ১৮ নম্বরে ছিল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

প্লে অফের লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল চেন্নাই হারলেও সমীকরণ ছিল প্লে অফে ...

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে