| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

লিটনকে নিয়ে চেন্নাইয়ের বিপক্ষে কলকাতার শক্তিশালী সেরা একাদশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ এপ্রিল ২৩ ১৬:২৯:২৩
লিটনকে নিয়ে চেন্নাইয়ের বিপক্ষে কলকাতার শক্তিশালী সেরা একাদশ

আজ ২৩ এপ্রিল এর ম্যাচে মুখোমুখি হতে চলেছে আইপিএলের অন্যতম শক্তিশালী দল কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে শেষ বারের মতন দেখা যেতে পারে এম এস ধোনিকে। চেন্নাই অধিনায়ক এমএস ধোনি, এবছর শেষ বারের মতন খেলতে পারেন আইপিএল। কলকাতার সঙ্গে বহু দিন ধরেই টান রয়েছে ধোনির।

ভারতীয় দলের সফল প্রাক্তন অধিনায়ককে দেখতে চলছে উন্মাদনা। আজকে এই দুই দলের কথা বলতে গেলে, ইতিমধ্যে ৬ টি ম্যাচ খেলে ৪ টি ম্যাচে জয়লাভ করেছে চেন্নাই সুপার কিংস ও ২ টি ম্যাচে জয়লাভ করেছে লিটন দাশের দল কলকাতা নাইট রাইডার্স।

আজকে আইপিএলের ৩৩ তম ম্যাচের কলকাতার ভগবতী হচ্ছে চেন্নাই সুপার কিং। এই কলকাতা দলের কাছে হতে চলেছে বড় একটি চ্যালেঞ্জ। সমানে ইনফর্ম ধোনি বাহিনী ও অন্যদিকে শেষ তিন ম্যাচে পরাজিত হওয়া কলকাতা নাইট রাইডার্স। ইডেনে ২ টি ম্যাচ খেলেছে কলকাতা, যেখানে ১ টি ম্যাচে জয় এসেছে কলকাতা নাইট রাইডার্সের।

আজকের এই ম্যাচের পরিসংখ্যানের নিয়ে আলোচনা করলে বলতেই হবে যে, কলকাতা বনাম চেন্নাই লড়াইয়ে দুই দলের মধ্যে এগিয়ে রয়েছে চেন্নাই সুপার কিংস। এই দুটি দল এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে একে অপরের বিরুদ্ধে ২৬ টি ম্যাচ খেলেছে যেখানে ১৭ বার জিতেছে চেন্নাই ও কলকাতা জিতেছে ৯ বার ।

আজকের আইপিএলের ম্যাচটি বিখ্যাত ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে হতে চলেছে, এখানের পিচ ব্যাটিংয়ের জন্য বেশ ভালো। এখানে বল বেশ ভালোভাবে ব্যাটে আসে এবং ব্যাটাররা এই ট্র্যাকে ব্যাটিং উপভোগ করে। পাশাপশি মাঠের আউট ফিল্ড খুবই দ্রুত যে কারণে বাউন্ডারির হার এই মাঠে অনেক বেশি। তবে শুরুর দিকে ব্যাটসম্যানদের থেকে বোলারদের কাছে বেশি সুযোগ থাকে।

এই মাঠে পাওয়ার প্লেতে বোলাররা একঘাট এগিয়ে থাকে ব্যাটসম্যানদের থেকে। গতবছর এই মাঠে প্লে অফসের দুটি ম্যাচ খেলা হয়েছিল যেখানে কলকাতা দল কোয়ালিফাই না করেও মাঠে দর্শক সংখ্যা ছিল ভরা। এখানে দ্বিতীয় ব্যাটিং করা দলের কাছে জয়ের সম্ভবনা বেশি থাকে।

ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া আজকের ম্যাচে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তারপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি। ম্যাচের দিন আদ্রতা থাকবে ৬৫ % , ঘন্টায় ১০ কিমি বেগে হাওয়া বইবে ও ১০০ % বৃষ্টি হওয়ার সম্ভনা রয়েছে কালকের মহাযুদ্ধে। বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দুপুরের দিকে, যদি বৃষ্টি খেলায় কোনো সমস্যা তৈরি না করে তো, আজকের ম্যাচে টস জয়ী অধিনায়ক ফিল্ডিং করার সিদ্ধান্ত নেবেন। সব মিলিয়ে একটা জমজমাট ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

চেন্নাই সুপার কিংস-র বিরুদ্ধে কলকাতা একাদশ

ওপেনার ব্যাটসম্যান- জেসন রয়, লিটন দাস

মিডিল অর্ডার ব্যাটসম্যান- ভেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা (সি), রিংকু সিং

ফিনিশার- আন্দ্রে রাসেল, শার্দুল ঠাকুর

বলার – সুনীল নারিন, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, সুয়াশ শর্মা।

উইকেটরক্ষক- লিটন দাস

কলকাতার সম্ভাব্য একাদশ:

জেসন রয়, লিটন দাস (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা (সি), রিংকু সিং, আন্দ্রে রাসেল, শার্দুল ঠাকুর, সুনীল নারিন, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, সুয়াশ শর্মা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে