| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাচ হেরে সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন অধিনায়ক নীতিশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ এপ্রিল ২১ ০৯:৫৩:২৫
ম্যাচ হেরে সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন অধিনায়ক নীতিশ

ম্যাচের পর নীতিশ বলেন, ‘আমার মনে হয়, কঠিন পিচ হলেও, আমরা ১৫-২০ রান কম করেছি। এই হারের দায় আমি নিচ্ছি। আমার উইকেট ছুঁড়ে না দিয়ে টিকে থাকা উচিত ছিল।’ শুধু নাীতিশ নয়, কেকেআর-এর পুরো ব্যাটিং অর্ডারই ব্যর্থ হয়েছে। জেসন রয় এবং আন্দ্রে রাসেল কিছুটা রান করায় নাইটরা তাও ১০০ রানের গণ্ডি টপকেছিলষ না হলে হাল আরও খারাপ হত।

ব্যাটাররা খারাপ খেললেও, বোলাররা কিন্তু লড়াই করেছে। ১২৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দিল্লি মাত্র ৪ বল বাকি থাকতে সেই লক্ষ্যে পৌঁছয়। তাও ৬ উইকেট হারিয়ে। নীতিশ বলছিলেন, ‘বোলারদের কৃতিত্ব দিতে হবে। আমি মনে করি, আগামী ম্যাচগুলো আমাদের জন্য ভালো হবে। যদি আমরা এ ভাবে বোলিং এবং লড়াই চালিয়ে যেতে পারি। ওরা (ডিসি) পাওয়ারপ্লেতে সত্যিই ভালো খেলেছে। সেখানেই ওরা ম্যাচটি জিতে গিয়েছিল। দল হিসেবে আমাদের ভালো খেলতে হবে। আমাদের আজকের মতো বোলিং করতে হবে, আমরা যদি ঠিকঠাক পরিকল্পনা করতে পারি, আমার ধারণা আমরা আরও ভালো লড়াই করতে পারব।’

বৃহস্পতিবার দলে একাধিক পরিবর্তন করেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ভাগ্য বদলাতে পারেনি। দিনের পর দিন ব্যর্থ হওয়া রহমানুল্লাহ গুরবাজকে বসিয়ে খেলানো হয়েছিল লিটন দাসকে। কিন্তু তিনি ব্যর্থ হন। এ দিন খেলানো হয়েছিল জেসন রয়কেও। যিনি ৪৩ রান করলেও নেন ৩৯ বল। উল্টো দিক থেকে একের পর এক ব্যাটার আউট হওয়ায় হাত খুলতেই পারছিলেন না জেসন রয়।

তিন নম্বরে ব্যাট করতে নেমে বেঙ্কটেশ আইয়ার রানের খাতা খুলতে পারেননি। অধিনায়ক নীতীশ রানা নিজের ঘরের মাঠে করেন মাত্র ৪ রান। মনদীপ সিংহ (১২), রিঙ্কু সিংহ (৬), সুনীল নারিনরা (৪) চূড়ান্ত ব্যর্থ। জেসন একা চেষ্টা করে গেলেন রান করার, কিন্তু কোনও ব্যাটারই সাহায্য করতে পারলেন না তাঁকে। আন্দ্রে রাসেলের অপরাজিত ৩৮ (৩১ বলে) কিছুটা অক্সিজেন। বাকিরা তথৈবচ। ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২৭ রান করে কেকেআর। দিল্লির ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, এনরিখ নরকিয়া ২টি করে উইকেট নিয়েছেন। মুকেশ কুমার ১টি উইকেট নিয়েছেন।

রান তাড়া করতে নেমে দিল্লিও যে আহামরি ব্যাটিং করেছেন, সেটা একেবারেই নয়। তবে ডেভিড ওযার্নারের ৫৭ (৪১ বলে), মণিশ পাণ্ডের ২১ (২৩ বলে) এবং অক্ষর প্যাটেলের অপরাজিত ১৯ (২২ বলে) দিল্লিকে জয় এনে দিতে সাহায্য করে। ৪ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় পায় দিল্লি। কলকাতার বরুণ চক্রবর্তী, নীতিশ রানা, অনুকূল রায় ২টি করে উইকেট নিয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

চেন্নাইয়ের বাঁচা–মরার ম্যাচে মুস্তাফিজ-পাথিরানার বিকল্প হবেন যারা

চেন্নাইয়ের বাঁচা–মরার ম্যাচে মুস্তাফিজ-পাথিরানার বিকল্প হবেন যারা

বাংলাদেশি ওয়েজেস প্যাকার মুস্তাফিজুর রহমান অনেক আগেই আইপিএলের দল চেন্নাই কিংস ছেড়েছেন। দলির বাজার হাতিরানও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে