| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বেনজেমার রেকর্ড দিয়ে শেষ হল রিয়ালের ম্যাচ, জেনে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ এপ্রিল ১৪ ১০:৫০:৫৪
বেনজেমার রেকর্ড দিয়ে শেষ হল রিয়ালের ম্যাচ, জেনে নিন ফলাফল

এই দন এই ম্যাচের প্রথমার্ধে ফরাসি তারকার গোলে এগিয়ে যাওয়া রিয়ালের গোল ব্যবধান দ্বিগুণ করেন মার্কো অ্যাসেনসিও। চলতি এই আসরের সেমিফাইনাল নিশ্চিতে দ্বিতীয় লেগে আগামী সপ্তাহে স্টামফোর্ড ব্রিজে মুখোমুখি হবে শক্তিশালী এই দুই দল।

রিয়ালের এই ম্যাচের কিক অফ বাঁশি বাজতে একটি মাইলফলক স্পর্শ করেন তারকা এই ফুটবলার বেনজেমা। রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ বেনজেমার (১৩০টি)। ফরাসি এই তারকা পেছনে ফেলেছেন সার্জিও রামোসকে। তার সামনে শুধু ইকার ক্যাসিয়াস (১৫০)।

আরও একটি নতুন রেকর্ড গড়েন ম্যাচের ২১ মিনিটে। ভিনিসিয়ুস জুনিয়রের বাড়ানো বল রুখে দেওয়ার চেষ্টা করেন কেপা। কিন্তু পুরোপুরি সফল হতে পারেননি। প্রতিপক্ষের সামনেই থাকা বেনজেমা অনেকটা বিনা বাধায় বল চেলসির জালে জড়ান। আর এই গোলে বেশ কয়েকটি মাইলফলক স্পর্শ করেন ৩৫ বছর বয়সী ফরাসি তারকা।

চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ ৯ নকআউট ম্যাচে এটি তার ১৪তম গোল। আর সব মিলিয়ে ইউরোপসেরার মঞ্চে ইংলিশ ক্লাবগুলোর বিপক্ষে এটি ২০তম। চ্যাম্পিয়ন্স লিগে ইংল্যান্ডের ক্লাবগুলোর বিপক্ষে এর চেয়ে বেশি গোল করার তালিকার দ্বিতীয়তে আছেন তিনি। তার সামনে আছেন শুধু লিওনেল মেসি (২৭)।

চলতি বছর এটি বেনজেমার ১৮তম। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ২০২৩ সালে এর বেশি গোল আর কারও নেই। সমান ১৮টি গোল আছে ম্যানচেস্টার সিটির তারকা আর্লিং হলান্ডের।

রিয়ালের একের পর এক আক্রমণ সামাল দিতে গিয়ে ৫৮ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় চেলসি। বল নিয়ে ডি-বক্সে ঢুকতে যাওয়া রদ্রিগোকে পেছন থেকে টেনে ফেলে দিয়ে লাল কার্ড দেখেন বেন চিলওয়েল।

৭৪ মিনিটে অপ্রস্তুত চেলসি রক্ষণকে ফাঁকি দিয়ে গোল ব্যবধান দ্বিগুণ করেন বদলি নামা অ্যাসেনসিও। পরের লেগে দুই গোল আগলে রাখতে পারলে আবারও সেমিফাইনালে খেলবে রিয়াল মাদ্রিদ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা, দেখে নিন স্কোর

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা, দেখে নিন স্কোর

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে