| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

পাকিস্তান ক্রিকেটে হেডকোচ-বোলিংসহ বিরাট পরিবর্তন, জানুন বিস্তারিত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ১৫ ১৫:১১:৪৭
পাকিস্তান ক্রিকেটে হেডকোচ-বোলিংসহ বিরাট পরিবর্তন, জানুন বিস্তারিত

এছাড়া, আফগানিস্তান সিরিজের জন্য দলের অন্তর্বর্তীকালীন কোচও নিয়োগ করেছে ক্রিকেট বোর্ড। আব্দুর রহমানকে প্রধান কোচ এবং সাবেক ফাস্ট বোলার উমর গুলকে বোলিং কোচ করা হয়েছে। কিন্তু একদিন আগেই প্রধান কোচ করা হয় মোহাম্মদ ইউসুফকে।

আগামী ২৪, ২৬ ও ২৭ মার্চ দুবাইয়ের সারজাহতে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজের তিনটি ম্যাচ হবে।

এছাড়া সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফকে ব্যাটিং কোচ, আবদুল মজিদকে ফিল্ডিং কোচ করা হয়েছে। এর পাশাপাশি টিম ট্রেইনার থেকে প্রায় সব পদেই নতুন নিয়োগ দিয়েছে পিসিবি।

প্রধান কোচের দায়িত্ব পাওয়া রেহমান এর আগে ঘরোয়া ক্রিকেটে এক দশকেরও বেশি সময় কোচের দায়িত্ব পালন করেছেন। স্থানীয় অনেকগুলো দলের প্রধান কোচের পর চলমান পিএসএলেও তিনি মুলতান সুলতান্সের সহকারী কোচের দায়িত্বে আছেন। গত বছরের নভেম্বরে বাংলাদেশ সফরেও তিনি ছিলেন পাকিস্তান অ-১৯ দলের সঙ্গে।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি একদিন আগেই ইউসুফকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ ঘোষণা করেছিলেন। তার একদিন পরই পাল্টে গেল সেই ঘোষণা। এবার প্রধান কোচ করা ইউসুফকে বানানো হল ব্যাটিং কোচ। অবশ্য নাজাম শেঠি আগেরদিনের ঘোষণাকে ভুল বলে উল্লেখ করেছেন। একইসঙ্গে ইউসুফের নতুন দায়িত্বের কথা বলেন তিনি। কেবল কোচ ঘোষণা কাণ্ডই নয়, প্রধান ক্রিকেটারদের বিশ্রামে রাখার বিষয়টি নিয়েও সমালোচনার মুখে পড়েছেন শেঠি। সাবেক পাক ক্রিকেটার রশিদ লতিফ তো বলেই দিয়েছেন যে, শেঠি পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছেন।

এছাড়া, উমর গুলকে বোলিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে । সাবেক এই পাকিস্তানি পেসারের জায়গায় আফগানদের দায়িত্ব দেওয়া হয়েছে সে দেশেরই সাবেক পেসার মোহাম্মদ হামিদকে। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো গুল ৪৭টি টেস্ট, ১৩০টি ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি সাদা পোশাকে ১৬৩ উইকেট, ওয়ানডেতে ১৭৯টি এবং টি-টোয়েন্টিতে পেয়েছেন ৮৫ উইকেট। অবসরের পরই তিনি পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচের নিয়োগ পান।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে