| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মাহামুদউল্লাহকে বাদ দেয়ার অবিশ্বাস্য কারণ জানালেন প্রধান নির্বাচক নান্নু

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ১৩ ০৯:৩০:০৭
মাহামুদউল্লাহকে বাদ দেয়ার অবিশ্বাস্য কারণ জানালেন প্রধান নির্বাচক নান্নু

এদিকে বয়স পেরিয়ে গেছে ৩৭। পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ছিলই, আরও বড় সংশয় ফিটনেস নিয়ে। এমন কারও যখন দলে জায়গা হয় না, তাকে ‘বাদ’ বলেই ধরে নেওয়া যায় এমনিতে। তবে মাহমুদউল্লাহর ক্ষেত্রে ব্যাপারটি ভিন্ন বলেই দাবি মিনহাজুল আবেদীনের। প্রধান নির্বাচক বললেন, বাদ নয়, বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের বাংলাদেশ দলে ঠাঁই হয়নি মাহমুদউল্লাহর। টেস্ট থেকে তিনি অবসর নিয়েছেন আগেই। গত বিশ্বকাপ থেকে বাদ পড়েছেন টি-টোয়েন্টি থেকেও। এবার ওয়ানডে থেকেও তাকে থাকতে হচ্ছে দল থেকে দূরে।

সবশেষ ইংল্যান্ড সিরিজে যা পারফরম্যান্স, তাতে তার বাদ পড়াটাও হয়তো খুব অস্বাভাবিক নয়। ওই সিরিজের তিন ম্যাচে তার রান ৩১, ৩২ ও ৮। ফিল্ডিংয়ে তার ঘাটতিগুলোও এখন মাঠে বেশ প্রকাশ্য।

ইংলিশদের বিপক্ষে ওই সিরিজের আগে ও সিরিজের শেষে দলে তার জায়গা নিয়ে প্রশ্নও উঠেছিল ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সংবাদ সম্মেলনে। অধিনায়ক তখন ভরসা রাখার কথাই বলেছিলেন অভিজ্ঞ ব্যাটসম্যানের ওপর। কিন্তু এরপরই এলো আয়ারল্যান্ডের সঙ্গে সিরিজে তাকে না রাখার ঘোষণা। ব্যাটসম্যানদের মধ্যে দলে ফেরানো হয়েছে ইয়াসির আলি চৌধুরিকে, প্রথমবার সুযোগ দেওয়া হয়েছে জাকির হাসানকে।

প্রধান নির্বাচক বললেন, এই না রাখা মানেই ‘বাদ’ নয়। রিয়াদকে (মাহমুদউল্লাহ) আমরা বিশ্রাম দিয়েছি। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটিকে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ হিসেবে দেখছি আমরা। এজন্য জাকিরকে নিয়েছি। ইয়াসিরকে আমরা আগেও দেখেছি, এই সিরিজে আরেকবার দেখতে চাই।”

মাহমুদউল্লাহর সামনে এখনও ফেরার সুযোগ আছে কি না, সরাসরি এই প্রশ্নে প্রধান নির্বাচকের উত্তর, “অবশ্যই। আবারও বলছি, অন্যদেরকে দেখার জন্যই তাকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।”

একই কথা বললেন তিনি তাইজুল ইসলামকে নিয়েও। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তাকে দলে রাখা নিয়েও বেশ প্রশ্ন উঠেছিল। সেই সিরিজে ৩ ম্যাচে ৬ উইকেট শিকার করেন এই বাঁহাতি স্পিনার। যদিও উইকেট-কন্ডিশনের বিচারে একটু খরুচেও ছিলেন তিনি। আইরিশদের বিপক্ষে সিরিজে তাকে বাদ দিয়ে ফেরানো হয়েছে নাসুম আহমেদকে।

দুই বাঁহাতি স্পিনারের জায়গা বদল নিয়েও একইরকম কারণ দেখালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

“তাইজুলকেও বাদ দেওয়া হয়নি। এটা প্রক্রিয়ার অংশ। আমরা ঘুরিয়ে-ফিরিয়ে নানাজনকে দেখতে চাই। আগের সিরিজে তাইজুল খেলেছে, এই সিরিজে আবার নাসুমকে দেখে নিতে চাই।”

উল্লেখ্য, আয়ার‌ল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ হবে সিলেটে। প্রথম দুই ম্যাচ আগামী ১৮ ও ২০ মার্চ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

মুস্তাফিজের বাজে বোলিং বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিলেন চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ! ৫ দিনের মধ্যে ওয়ার্ল্ডকাপ টিম! পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

তামিমকে বিশ্বকাপ খেলতে বিসিবি'র চাপ! ৫ দিনের মধ্যে ওয়ার্ল্ডকাপ টিম! পাপন-তামিম বৈঠকে চূড়ান্ত সব

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আগামী ১মে এর মধ্যে বিশ্বকাপ দলের একাদশ চুড়ান্ত করতে হবে। আজ থেকে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে