| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বেরিয়ে এলো গপন তথ্যঃ মেসি-নেইমার-এমবাপের জন্যই ডুবছে পিএসজি, কষিয়ে চড় ক্যাপ্টেনের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ৩১ ২২:৩৫:৪২
বেরিয়ে এলো গপন তথ্যঃ মেসি-নেইমার-এমবাপের জন্যই ডুবছে পিএসজি, কষিয়ে চড় ক্যাপ্টেনের

রবিবার রাতে মেসি-এমবাপেরা ১-১ গোলে পয়েন্ট নষ্ট করার পরেই এবার মুখ খুললেন রেইমস ক্যাপ্টেন ইউনিস আব্দেলহামিদ। তিনজন সেরার সেরা তারকার খেলার ধরণ নিয়ে বলতে গিয়ে জানিয়ে দিলেন, দল ডিফেন্ড করার সময় কোনও অবদানই রাখেন না তিন তারকা।

পিএসজি বনাম রেইমস ম্যাচের পরেই আব্দেলহামিদ বলে দেন, “ওঁদের ডিফেন্সের কাছে পৌঁছে যাওয়া সহজতম কাজগুলোর মধ্যে একটা। কারণ আপফ্রন্টের তিনজন (মেসি, নেইমার, এমবাপে) মোটেই ডিফেন্সকে সাহায্য করতে এগোয় না। আমরা জানতাম, ফার্স্ট লাইন পেরোতে পারলেই আমাদের কাজ সহজ হয়ে যাবে। ওঁরা সম্মিলিতভাবে ডিফেন্ড করে না। এই বিষয়ে আমরা আগেই ছক কষে রেখেছিলাম। এই ফাঁক ফোকর আমরা কাজে লাগাতে চেয়েছিলাম। সেটা করে আমরা দেখিয়েও দিয়েছি। এই কারণেই আমরা এত সুযোগ তৈরি করতে পেরেছি।”

তিন তারকাই বিশ্বকাপে নিজেদের দেশের জার্সিতে ঝলমলে পারফরম্যান্স উপহার দিয়েছেন। পিএসজির হয়েও তিন তারকা দারুণ ছন্দে রয়েছেন। কিলিয়ান এমবাপে যেমন ক্লাবের জার্সিতে চলতি সিজনে ২৫ গোল করে ফেলেছেন। ২২ ম্যাচে মেসির গোলসংখ্যা ১৩টি। এসিস্ট করেছেন ১৩টি গোলের ক্ষেত্রে। নেইমার আবার পিএসজির হয়ে ১৭ গোল করেছেন এই সিজনে ২৫ ম্যাচে অংশ নিয়ে।

তিন তারকা থাকলেও পিএসজি লিগা ওয়ানে জয় পেতে সমস্যায় পড়ছে বারবার। শেষ চার ম্যাচে এসেছে মাত্র একটিতে জয়। বারবার পয়েন্ট নষ্ট করার লিগে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমে দাঁড়িয়েছে মাত্র ৩ পয়েন্টে। যে কোনও মুহূর্তে শীর্ষস্থান হাতছাড়া হতে পারে।

বিশ্বকাপ জয়ের পর রেইমস ম্যাচে প্ৰথমবার কোচ গ্যালতিয়ের একসঙ্গে প্ৰথম একাদশে নামিয়েছিলেন দলের তিন সুপারস্টার মেসি-নেইমার-এমবাপেকে। সেই ম্যাচেই পয়েন্ট খুঁইয়ে বসেছে পিএসজি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মেসির এসিস্ট থেকে নেইমার গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন। এরপরেই মার্কো ভেরাত্তি লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর ১০ জন হয়ে যায় পিএসজি। ১০ জনের পিএসজিই তিন পয়েন্ট পাওয়ার ব্যাপারে ফেভারিট ছিল। তবে ৯৬ মিনিটে রেইমসের হয়ে গোলশোধ করে যান আর্সেনাল থেকে লোনে আসা তারকা ফোলারিন বলোগান।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

পাঁচটি শিরোপা এনে দেওয়া রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে বর্তমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে শুরু ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে