| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

যতটা বিতর্ক ততটাই হতাশার বিপিএল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ১৫ ১৫:০৯:২৫
যতটা বিতর্ক ততটাই হতাশার বিপিএল

কারণ টি-টোয়েন্টি ক্রিকেট হচ্ছে বিনোদনের পরিপূর্ণ এক প্যাকেজ। যেখানে ক্রিকেট ছাড়াও রয়েছে এ প্রজন্মের ছেলে মেয়েদের কাছে অত্যন্ত জনপ্রিয় ডিজের মত আয়োজন। থাকে আরও অনেক কিছু আয়োজন।

কিন্তু সে খানেই এক হতাশার নাম বিপিএল।উৎসবের আমেজটাই এখানে থাকে না। এর মুল কারন অবশ্যই মানহীন বিদেশি খেলোয়াড়। বিপিএলের শুরুর আসর গুলোতে গেইল, সুনিল নারিন,পোলার্ড, রাসেল, ডি ভিলিয়ার্স, হেলস, ডেভিড ওয়ার্নারদের মতো বড় বড় তারকাদের দেখা যেত। রশিদ খানের তারকা হওয়ার শুরুটাও ছিল বিপিএল থেকেই। আফগানিস্তানের খেলোয়াদের বিশ্ব দরবারে পরিচয় করিয়ে দিতে বিপিএল অনেক বড় ভুমিকা পারন করেছে।

অথচ এবারের বিপিএলে নেই তেমন কোনো বড় আফগান তারকা। আর রশিদ খান তো অনেক বছর ধরেই নেই বিপিএলে। তার বিপরিতে দলগুলো এমন সব খেলোয়াড় কিনে আনছে যাদের নাম দেখলে অবাক হতে হয়। দিনশান মুনাভিরা, মালিন্দা পুষ্পকুমারা, রবিন দাস, খাজা নাফি, এসব খেলোয়াড় তাদের নিজ দেশের লীগগুলোতেই খেলতে পারেন না। তারা এসেছেন বিদেশী কোটায় বিপিএল খেলতে।

বিপিএলের একমাত্র ভরশা বলা যায় পাকিস্তানি খেলোয়াড়দের কে। কিন্তু শুরুর ম্যাচগুলোতে বাবর আজম, নাসিম শাহ, শাদাব খানদের মতো তারকাদের দেখা পাওয়া যায়নি। কবে আসবেন তাই সঠিক বলা যাচ্ছে না। আবার সবার আসার সম্ভাবনাও কম।

এখন এই অবস্থায় দর্শক টাকা দিয়ে টিকেট কেটে কাদের দেখতে যাবেন। টি-টোয়েন্টির কথা মনে হলে যাদের নামগুলো চোখে ভেসে উঠে তারা কেওই তো নেই বিপিএলে।

সিকান্দার রাজা বেনি হাওয়েলরা ছিলেন বিপিএলের ঘরের ছেলের মতো। অথচ তারাও এবার চলে গেছেন আরব আমিরাতে লীগ খেলতে। অথচ এই ধরনের অনেক খেলোয়াড়দের শেষ ভরশা ছিলো বিপিএল। আজ তাদের মানের খেলোয়ারও বিপিএল ফেলে অন্য লীগ খেলতে চলে যায়।

এসব থেকেই অনুমান করা যায় বিপিএলের মান আসলে কেমন। তবে এটা ঠিক একই সাথে অনেকগুলো টি-টোয়েন্টি লীগ শুরু হওয়ায় বড় তারকা পাচ্ছে না বিপিএলের দলগুলো। তবে মালিকপক্ষ এবং বিসিবি চেষ্টা করলে এরচেয়ে ভালোমানের বিদেশি খেলোয়ার আনতে পারতো। আর যদি সেটা একান্তই না হয় তো গত দুই বছরের মতো শুধু দেশীয় খেলোয়াড়দের নিয়ে বিপিএল আয়োজন করলে মন্দ হতো না।বিষয় টা আরেকবার ভেবে দখবে কি বিসিবি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

ধোনি ধীরে ধীরে ঘনিয়ে আসছে এ বারের আইপিএল আসরে শেষ সময় আর প্রথম দল হিসেবে ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে