| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সেমিফাইনালে এক পা মাশরাফিদের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ১১ ১২:৪০:৫৮
সেমিফাইনালে এক পা মাশরাফিদের

মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ (১০ জানুয়ারি) সিলেট চলতি আসরের চতুর্থ জয় তুলে নিয়েছে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে। আর তাতে চলতি বিপিএলে সাত দলের মধ্যে সবার আগে শেষ চারের দিকে এগিয়ে গেছে সিলেট।

এদিন মাশরাফীর দল সিলেট টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০১ রান করেছে। লক্ষ্য তাড়া করতে নেমে ১৯ ওভার ৩ বলে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান করতেই থেমে গেছে ঢাকা। দলটির পক্ষে মুক্তার আলী ব্যাটিংয়ে নামতে পারেননি ইনজুরির জন্য। ফলে ৬২ রানের জয় পায় সিলেট।

এদিন টসে হেরে সিলেট আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে ফেলে সিলেট। দলটির পাকিস্তানি রিক্রুট মোহাম্মদ হারিস মাত্র ৬ রান করে তাসকিনের বলে আউট হয়ে ফেরেন।

এরপর অবশ্য দ্বিতীয় উইকেট জুটিতে শান্ত এবং হৃদয় ৮৮ রান যোগ করেন। যেখানে ৫৭ রান আসে শান্তর ব্যাট থেকে। মাত্র ৩৯ বল থেকে ৭টি চার ও ২টি ছয়ে এই রান করেন শান্ত।

এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে সিলেটের ব্যাটসম্যানরা। তবে এক প্রান্তে ব্যাট হাতে ঝড় বইয়ে দেন হৃদয়। এর আগে বিপিএলের মঞ্চে কোনো ফিফটি না থাকা এই ব্যাটসম্যান টানা তিন ফিফটি হাঁকিয়ে ফেলেন এদিন।

মাত্র ৩২ বলে ৫টি চার ও ১টি ছয়ে নিজের তৃতীয় ফিফটি পূরণ করেন এই ব্যাটসম্যান। ফিফটি পূর্ণ করে আরও আগ্রাসী হয়ে ওঠেন হৃদয়। আউট হওয়ার আগে বাকি ১১ বলে তোলেন আরও ৩৪ রান। শেষ পর্যন্ত ৪৬ বলে ৫টি করে চার ও ছয়ে ৮৪ রান করে ফেরেন এই ব্যাটসম্যান।

টানা তিন ফিফটিতে হৃদয় ৪ ম্যাচের ৩ ইনিংসে ব্যাট করে ১৯৫ রান নিয়ে আসরে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে আছেন। দুইয়ে আছেন তারই সতীর্থ শান্ত। চার ম্যাচের ৪ ইনিংসে ব্যাট করে তিনি করেছেন ১৬৭ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে ৩০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে ঢাকা। চতুর্থ উইকেট জুটিতে মিথুন এবং অধিনায়ক নাসির ৭৭ রান যোগ করলে কিছুটা আশা দেখে ঢাকা। তবে এই জুটি ভাঙতেই ঢাকা তাসের ঘরের মতো উড়ে যায়।

৪২ রান করে আউট হয়ে যান মিথুন। এছাড়া ৪৪ রান করে ফেরেন নাসির হোসেন। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই রান করতে পারেনি। সিলেটের ছয় ব্যাটসম্যানের সবাই উইকেট পান। এরমধ্যে মাশরাফী, ইমাদ এবং আমির নেন ২টি করে উইকেট। এছাড়া থিসারা পেরেরা এবং শান্ত নেন ১টি করে উইকেট।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে