| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

চার-ছক্কার ঝড়ে শেষ হল বরিশাল-সিলেটের ম্যাচ, জেনে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ০৭ ২২:১৬:৪৫
চার-ছক্কার ঝড়ে শেষ হল বরিশাল-সিলেটের ম্যাচ, জেনে নিন ফলাফল

বড় লক্ষ্যে নেমে শুরুতেই রান আউটের ফাঁদে পড়েন কলিন অ্যাকারম্যান। ইনিংসের দ্বিতীয় বলেই এক রানে ফিরে যান তিনি। শুরুতে উইকেট হারালেও শান্ত-হৃদয়ের ব্যাটে ভালোভাবেই ঘুরে দাঁড়ায় সিলেট। পাওয়ার প্লে'তে বাজে ফিল্ডিংয়ের সঙ্গে ক্যাচ মিস বরিশালকে চিন্তায় ফেলে দেয়।

প্রথম ৬ ওভারে স্কোরবোর্ডে ৫৪ রান নেয়ার পর আরও দ্রুতগতিতে রান তুলতে থাকে এই জুটি। বরিশালের বোলারদের কোন প্রকার পাত্তা না দিয়ে ১১ ওভারে স্কোরবোর্ডে ১০০ রা তুলে ফেলেন দুজন। নিজেদের মধ্যে শত রানের জুটি গড়ার সঙ্গে দুজনই হাটেন হাফ সেঞ্চুরির পথে।

কিন্তু সাকিবের ওভারে সিঙ্গেল নিতে গিয়ে হৃদয়ের সাথে ভুল বোঝাবুঝিতে ৪৮ রানে রান আউট হন শান্ত। তবে সঙ্গী হারালেও হাফ সেঞ্চুরি তুলে নেন হৃদয়। কিন্তু করিম জানাতকে রিভার্স স্কুপ করতে গিয়ে লেগ বিফরের ফাঁদে পড়েন হৃদয়।

১৩৬ রানে হৃদয় ৫৫ রানে ফিরলেও নতুন করে ঝড় তোলেন জাকির। তাকে সঙ্গ দেন মুশফিকও। তাদের ব্যাটে দলীয় ১৫০ পার করে সিলেট। সঙ্গে রান ও বলের ব্যবধানও কমিয়ে আনেন দুজন। তবে ১৮তম ওভারে চতুরাঙ্গা ডি সিলভাকে মারতে গিয়ে ১৭ বলে ৪৩ রানে তাকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন জাকির। সে সময় মুশফিকের রান ১০ বলে ২২।

থিসারা পেরেরা ক্রিজে আসাকালীন সিলেটের প্রয়োজন ছিল ১৬ বলে ২১ রান। তবে সেই ওভারে এক ওয়াইড দিলেও টানা তিনটি ডট দেন চতুরাঙ্গা। শেষ বলে থিসারা এক রান নিলে ১২ বলে সিলেটের প্রয়োজন হয় ১৯ রান।

১৯তম ওভারে বোলিংয়ে এসে খালেদ আহমেদ প্রথম ওভারে দেন ২ রান। দ্বিতীয় বলে তার লেন্থ ডিলেভারিতে ৪ মেরে বসেন থিসারা। তৃতীয় বলে এক নিয়ে মুশফিককে স্ট্রাইক দিলে তিনিও এক রান নিয়ে ফের থিসারাকে স্ট্রাইক দেন।

পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে সিলেটের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন থিসারা। এরপরের বলে আরেকটি হক্কা মেরে এক ওভার হাতে রেখে ম্যাচ শেষ করে সিলেট। থিসারা ৯ বলে ২০ ও মুশফিক ১১ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

বরিশালের ইনিংস-

বিপিএলে টানা দুইদিনই দিনের প্রথম ম্যাচ হয়েছে লো-স্কোরিং। কিন্তু দ্বিতীয় ম্যাচের স্কোরবোর্ড বলে ভিন্ন কথা। প্রথম দিনের মত দ্বিতীয় দিনও রাতের ম্যাচের প্রথম ম্যাচে হয়েছে বড় স্কোর। সাকিব আল হাসানের ঝড়ো হাফ সেঞ্চুরিতে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ১৯৪ রানের পুঁজি পেয়েছে ফরচুন বরিশাল।

এদিন টসে জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন এই ম্যাচে দলটির অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তার সিদ্ধান্তে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেন বরিশালের দুই ওপেনার চতুরঙ্গা ডি সিলভা ও এনামুল হক বিজয়। সিলেটের বোলারদের পাল্টা আক্রমণ করে দ্রুত রান তুলতে থাকেন দুজন।

এই জুটিতে পাওয়ার'তে ৫৪ রান স্কোরবোর্ডে যোগ করে বরিশাল। সপ্তম ওভারে স্কোরবোর্ডে আরও ১৩ রান যোগ করলেও অষ্টম ওভারে এই জুটি ভাঙেন মাশরাফি বিন মর্তুজা। ২১ বলে ২৯ রান করে মাশরাফির বলে কলিন অ্যাকারম্যানকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

সঙ্গী হারানোর পর চতুরঙ্গাও উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি। ইমাদ ওয়াসিমের ওভারে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তবে দুই উইকেট হারালেও ক্রিজে নেমে রানের চাকা সচল রাখেন সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ।

তাদের ব্যাটে দলীয় ১০০ পার হলেও ১০৮ রানে ইফতিখার বিদায় নেন মাশরাফিকে উইকেট দিয়ে। তবে এরপর মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে সিলেটের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন সাকিব। দলীয় ১৩৮ রানে মাহমুদউল্লাহ ১৯ রানে ফিরলেও সাকিব দলকে ১৫০'র ওপর নিয়ে যান।

সঙ্গে তুলে নেন ২৬ বলে হাফ সেঞ্চুরি। মাইলফলকে পৌঁছে আরও হাত খুলে খেলতে শুরু করেন সাকিব। মাঝে হায়দার আলি ৬ বলে ৩ করে বিদায় নিলেও করিম জানাতকে নিয়ে রান বাড়াতে থাকেন এই ব্যাটার। তবে দলকে ১৮০'র ঘরে নিয়ে গেলেও শেষ ওভারে মাশরাফির তৃতীয় শিকার হয়ে ফেরেন সাকিব।

৩২ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস খেলেন সাকিব। শেষের দিকে মেহেদি হাসান মিরাজ ক্রিজে রান আউট হন পঞ্চম বলে। মাশরাফির সরাসরি থ্রো-তে স্টাম্প ভাঙে তার। শেষ বলে ছক্কা হাঁকিয়ে বরিশালকে ১৯০'র ঘরে নিয়ে যান করিম। ৪ ওভারে ৩ উইকেট নিয়ে ৪৮ রান খরচ করেন মাশরাফি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ফরচুন বরিশাল: ১৯৪/৭ (২০ ওভার) (সাকিব ৬৭, চতুরঙ্গা ৩৬) (মাশরাফি ৩/৪৮)

সিলেট স্ট্রাইকার্স: ১৯৬/৪ (২০ ওভার) (হৃদয় ৫৫, শান্ত ৪৮, জাকির ৪৩, মুশফিক ২৩*, থিসারা ২০*) (চতুরাঙ্গা ১/১৪)

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে তাসকিন আহমেদকে। যা অনেকের কাছে সারপ্রাইজ প্যাকেজ ...

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণাও কম বিতর্কিত ছিল না। অবশেষে মঙ্গলবার (১৪ মে) ২০২৪ সালের টি-টোয়েন্টি ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে