| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

যার কথায় চূড়ান্ত হল খুলনা দলের অধিনায়ক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ০৬ ১১:৪৮:০১
যার কথায় চূড়ান্ত হল খুলনা দলের অধিনায়ক

বিপিএলের এবারের আসরে খুলনার টাইগার্সের হয়ে খেলছেন তিনি। বিপিএলে প্রথমবারের মতো অধিনায়কের দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের এই মিডিল অর্ডার ব্যাটসম্যান। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

যার প্রধান কারণ তামিম ইকবাল। নিঃসন্দেহে সবাই ধারণা করেছিল খুলনার অধিনায়কের দায়িত্ব যাবে তামিম ইকবালের কাঁধে। এমনিতেই তামিম বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা অভিজ্ঞ ওপেনার ব্যাটসম্যান। তার মতো অভিজ্ঞ ব্যাটসম্যান দেশে খুবই কমই আছে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন তিনি। বিপিএল একাধিক টুর্নামেন্টে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তামিম ইকবাল। যে কারণে তামিম ইকবালের জায়গায় ইয়াসির আলীকে অধিনায়ক করায় সমালোচনা হচ্ছে অনেক।

তবে তামিমের কারণেই রাব্বিকে অধিনায়ক করা হয়েছে বলে জানা গেছে। দলের পক্ষ থেকে জানানো হয়, ‘কোচ খালেদ মাহমুদ, টিম ম্যানেজমেন্টের অন্যরা ও ‘আইকন’ ক্রিকেটার তামিম ইকবালের সঙ্গে কয়েকবার আলোচনা’ করার পর ইয়াসিরকে নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এই বিবৃতিতেই পরিষ্কার, সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ায় ভালোভাবেই সম্পৃক্ত ছিলেন তামিম।

মূলত আগামী দিনের নেতা তৈরি করতেই তামিম ইকবাল এমন সিদ্ধান্ত নিয়েছে। তামিম মনে করেন বিপিএল শেখার জায়গা। এখান থেকেই সামনের দিকে এগিয়ে যেতে হবে বলে জানিয়েছেন তিনি। যে কারণে তিনি অধিনায়ক হিসাবে রাব্বিকেই বেছে নিয়েছেন।

রাব্বিকে অধিনায়ক করা নিয়ে তামিম ইকবাল বলেন, “বিপিএলে বিদেশি ক্রিকেটারদের সামলাতে হয়, অনেক সময় বিদেশি কোচ বা সাপোর্ট স্টাফ থাকেন, টস করতে যাওয়া, মাঠ সামলানো, মিডিয়ার সঙ্গে নিয়মিত কথা বলা, এসব বিপিএল থেকেই বেশি করে শেখা যায়”।

“আমার তাই অনুরোধ ছিল, এমন কাউকে যেন অধিনায়ক করা হয়, যার মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেটের উপকার হয়। দলের মালিকপক্ষ ও টিম ম্যানেজমেন্টের প্রতি কৃতজ্ঞতা, দেশের ক্রিকেটের কথা ভেবে আমার অনুরোধ রেখেছেন।”

“রাব্বির (ইয়াসির) হয়তো অধিনায়কত্বের অভিজ্ঞতা খুব বেশি নেই, তবে ভালোভাবে সামলাতে পারবে বলে আমার বিশ্বাস। স্মার্ট ক্রিকেটার, খেলা ভালো বোঝে। একটু কঠিন ক্রিকেট দিয়েই অভিজ্ঞতা হোক, কঠিন থেকে শিখলে ওর জন্যও ভালো হবে”

“কাউকে দায়িত্ব না দিলে তো আমরা বুঝতে পারব না কে কেমন করবে। অনেক সময় দায়িত্বই অনেকের সেরাটা বের করে আনে। ওকে মাঠের ভেতরে-বাইরে সাহায্য করার জন্য আমরা তো আছিই। দিনশেষে একটা দল হয়ে খেলার ব্যাপার। আশা করি, রাব্বির নেতৃত্বে আমরা ভালো করব”।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে