| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

এক খেলোয়াড়েই বাজিমাত করলো ম্যান সিটি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ অক্টোবর ২৩ ১৫:৩০:২০
এক খেলোয়াড়েই বাজিমাত করলো ম্যান সিটি

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগে হলান্ডের জোড়া গোলে ৩-১ ব্যবধানে জিতেছে সিটি। লিয়ান্দ্রো ট্রোসার্ড একটি গোল শোধ করে নাটকীয়তার আভাস দিলেও শেষ দিকে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন কেভিন ডে ব্রুইনে।

লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের চেয়ে এখন ১ পয়েন্টে পিছিয়ে গত দুইবারের চাম্পিয়নরা। ১১ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ২৬। এক ম্যাচ কম খেলা আর্সেনালের পয়েন্ট ২৭।

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে সবশেষ ম্যাচে পেতে হয়েছে আসরে প্রথম হারের স্বাদ। তার আগে চাম্পিয়ন্স লিগে কোপেনহেগেনের মাঠে গোলশূন্য ড্র করে সিটি।

জয়ের পথে ফেরার ম্যাচে শুরু থেকে সিটি চাপ ধরে রাখলেও নিশ্চিত সুযোগ পাচ্ছিল না।

২০তম মিনিটের আক্রমণে ডে ব্রুইনের পাস বক্সে আলতো ছোঁয়ায় সামনে বাড়িয়ে নিয়ন্ত্রণে নিতে যাবেন হলান্ড, কিন্তু গোলরক্ষকের বাড়ানো পায়ে লেগে পড়ে যান তিনি। পেনাল্টির জোরাল আবেদন করে সিটি, কিন্তু রেফারি সাড়া দেননি। ভিএআরে রেফারির প্রথম সিদ্ধান্তই রাখা হয়।

দুই মিনিট পরই দারুণ এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় তারা। প্রতিপক্ষের দুর্বল আক্রমণে বল ধরে লম্বা শট নেন গোলরক্ষক এদেরসন। রক্ষণভাগ অনেকটা উপরে উঠে থাকায় বিপদ বুঝে বক্স ছেড়ে বেরিয়ে আসেন ব্রাইটন গোলরক্ষক। কিন্তু তাতে হয় উল্টো বিপদ। অফসাইডের ফাঁদ ভেঙে বুক দিয়ে বল নামানোর ফাঁকেই গোলরক্ষককে এড়ান হলান্ড। এরপর এক ডিফেন্ডারের চ্যালেঞ্জ এড়িয়ে নিচু শটে গোলটি করেন তিনি।

৩২তম মিনিটে ভালো একটি সুবর্ণ সুযোগ নষ্ট হয় সিটির। পাসিং ফুটবলে গড়া আক্রমণে বক্সের মাঝমাঝি থেকে ডে ব্রুইনের শট কোনোমতে ঠেকিয়ে দেন এক ডিফেন্ডার।

৪২তম মিনিটে বক্সে ঢুকে পড়া বের্নার্দো সিলভা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড।

এবারের গ্রীষ্মের দলবদলে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে সিটিতে আসা নরওয়ের এই ফরোয়ার্ডের প্রিমিয়ার লিগে গোল হলো ১৭টি। গোলদাতার তালিকায় দুই নম্বর হ্যারি কেইনের চেয়ে ৮ গোল এগিয়ে তিনি।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে চমৎকার এক গোলে ব্যবধান কমায় ব্রাইটন। সতীর্থের বাঁ দিক থেকে বাড়ানো পাস ধরে ডি-বক্সে ঢুকে বুলেট গতির শটে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ান ফরোয়ার্ড লিয়ান্দ্রো ট্রোসার্ড।

৭২তম মিনিটে ডে ব্রুইনের কর্নারে এমেরিক লাপোর্তের হেড পোস্ট ঘেঁষে বাইরে যায়। পরের মিনিটেই পাল্টা আক্রমণে সমতায় ফিরতে পারতো ব্রাইটন। তবে ট্রোসার্ডের দুরূহ কোণ থেকে নেওয়া শট পা বাড়িয়ে কর্নারের বিনিময়ে ঠেকান এদেরসন।

একক নৈপুণ্যে ৭৫তম মিনিটে ব্যবধান ফের দুই গোলে বাড়িয়ে নেন ডে ব্রুইনে। বের্নার্দো সিলভার পাস ফাঁকায় পেয়ে ২৫ গজ দূর থেকে শট নেন বেলজিয়াম প্লেমেকার। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি গোলরক্ষক।

এই গোলের একটু পরই হলান্ডকে তুলে নেন কোচ। তাই তার আরেকটি হ্যাটট্রিকের জন্য অপেক্ষাও আরেকটু দীর্ঘায়িত হলো। লিগে ১১ ম্যাচে এরই মধ্যে দুটি হ্যাটট্রিক করে ফেলেছেন ২২ বছর বয়সী তারকা।

দারুণ এই জয়ের আত্মবিশ্বাস নিয়ে আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে সিটি।

দিনের প্রথম ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের মাঠে ১-০ গোলে হেরে গেছে লিভারপুল। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে তারা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে