| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে খেলবেন কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের অনেক একালায় জালাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত*** এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার***

এই পেসারের ইনজুরি কোহলি-রোহিতদের জন্য বড় স্বস্তি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ২১ ১৩:০২:১৩
এই পেসারের ইনজুরি কোহলি-রোহিতদের জন্য বড় স্বস্তি

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিপক্ষ। সেই ম্যাচে প্রথম ২ ওভারে রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে দুর্দান্ত দুই ডেলিভারিতে সাজঘরে ফিরিয়েছিলেন আফ্রিদি। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ভেঙ্গে পড়েছিল ভারতের টপ অর্ডার। সে চাপ থেকে আর বের হতে পারেনি ভারত।

এরপর ১৯তম ওভারে বোলিং করতে এসে বিরাট কোহলির উইকেটও তুলে নেন আফ্রিদি। শেষ পর্যন্ত সেই ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটের ব্যবধানে হেরেছিল ভারত। আর বিশ্বমঞ্চে ভারতের বিপক্ষে সেবারই প্রথম জয় পেয়েছিল পাকিস্তান।

আসন্ন এশিয়া কাপ শুরুর আগে শাহীন আফ্রিদির শেষ ওভার। চোটের কারণে তাকে বাইরে নিয়ে যাওয়া হয়। পেস আক্রমণের নেতাকে হারিয়ে টুর্নামেন্ট শুরুর আগেই বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। ওয়াকার ইউনূসের মতে, পাকিস্তান ধ্বংসে ভারত যেন পৌষ মাসের মতো! আইফ্রিদি দলে না থাকায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের বিশ্রাম দেওয়া হবে বলে মনে করেন ইউনুস।

শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী। সেই ম্যাচের প্রথম 2 ওভারে আফ্রিদি দুটি দুর্দান্ত ডেলিভারি দিয়ে রোহিত শর্মা এবং লোকেশ রাহুলকে কোর্টে ফেরত পাঠান। প্রথমে দুই ওপেনারকে হারিয়ে ভারতের টপ অর্ডার ভেঙে পড়ে। সেই চাপ থেকে বেরিয়ে আসতে পারেনি ভারত।

এরপর ১৯তম ওভারে বল করতে এসে বিরাট কোহলির উইকেট নেন আফ্রিদি। শেষ পর্যন্ত সেই ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছে ভারত। আর এটা ছিল বিশ্ব মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়।

সেই ম্যাচের পর এবার আসন্ন এশিয়া কাপে দেখা হচ্ছে দুই দলের। এই লড়াইয়ে আফ্রিদিকে ছাড়াই নামতে হচ্ছে পাকিস্তানকে। এ প্রসঙ্গে ইউনুস টুইটারে লিখেছেন, ‘শাহিনের (আফ্রিদির) চোট ভারতের টপ অর্ডার ব্যাটারদের জন্য বড় স্বস্তি। এশিয়া কাপে তাকে দেখতে পাব না বলে খারাপ লাগছে। দ্রুত সুস্থ হয়ে ওঠো, চ্যাম্পিয়ন!'

এদিকে শুধু এশিয়া কাপই নয় ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও অংশ নিতে পারবেন না আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, অন্তত ৪-৬ সপ্তাহের বিশ্রামে থাকতে হবে এই পেসারকে। তার স্ক্যান রিপোর্ট হাতে আসার পরই তাকে নিয়ে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে পাকিস্তান দলের মেডিক্যাল টিম।

ধারণা করা হচ্ছে নিউজিল্যান্ড ও বাংলাদেশকে নিয়ে অক্টোবরে মাঠে গড়ানো ত্রিদেশীয় সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরতে পারেন আফ্রিদি। সেই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাকে নিয়ে দল সাজানোর পরিকল্পনা রয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্টের।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে