| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

ব্রেকিং নিউজ: পরিবর্তন হচ্ছে কাতার বিশ্বকাপের সূচি, দেখেনিন নতুন সূচি

২০২২ আগস্ট ১০ ১২:২৫:৪৩
ব্রেকিং নিউজ: পরিবর্তন হচ্ছে কাতার বিশ্বকাপের সূচি, দেখেনিন নতুন সূচি

ফিফা বিশ্বকাপ শুরু হতে আর মাত্র তিন মাস বাকি। ২১ নভেম্বর কাতারে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের ২২তম আসর। এদিকে কাতার বিশ্বকাপের সূচি একদিন এগিয়ে আনা হতে পারে বলে খবর ছড়িয়েছে। ফিফা এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেবে।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম দিয়ারিও ওলে এই খবর প্রকাশ করেছে। ওলের প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপের প্রথম ম্যাচে কাতারের মাটিতে আয়োজক হিসেবে থাকা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

কাতার বিশ্বকাপের বর্তমান সময়সূচি অনুযায়ী, ২১ নভেম্বর টুর্নামেন্টের উদ্বোধনী দিনে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এদিন গ্রুপ এ কাতার-ইকুয়েডর ও সেনেগাল-নেদারল্যান্ডস এবং বি গ্রুপে ইংল্যান্ড-ইরান ও যুক্তরাষ্ট্র-ওয়েলস।

তবে এই সূচিতে স্বাগতিক কাতারের ম্যাচের আগে রাখা হয়েছে সেনেগাল-নেদারল্যান্ডস ও ইংল্যান্ড-ইরান ম্যাচ। ইকুয়েডেরের বিপক্ষে কাতারের ম্যাচটি স্থানীয় সময় সন্ধ্যায় সাতটায় শুরু কথা বলা হয়েছে। অন্যদিকে সেনেগাল-নেদারল্যান্ডস দুপুর ১টা ও ইংল্যান্ড-ইরান ম্যাচের সূচি দেওয়া বিকেল ৪টায়।

২০০৬ সালের জার্মানি বিশ্বকাপ থেকে চলে আসা রীতি অনুযায়ী, বিশ্বকাপের প্রথম ম্যাচটি খেলবে স্বাগতিক দেশ। এ রীতি চলমান রাখতেই এখন বিশ্বকাপের সূচি এগিয়ে আনার কথা ভাবা হচ্ছে। কেননা স্বাগতিক দেশ কাতারের আগে রাখা হয়েছে অন্য দুইটি ম্যাচ।

নতুন সূচিতে একদিন এগিয়ে ২০ নভেম্বর স্থানীয় সময় দুপুর ২টায় কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করা হবে। এরপর নেদারল্যান্ডস-সেনেগাল ম্যাচটি হবে পরদিন বেলা ১১টায়। বিশ্বকাপের বাকি ম্যাচের সূচি অপরিবর্তিতই রাখা হবে বলে জানাচ্ছে দিয়ারিও ওলে।

তবে এই প্রস্তাবিত পরিবর্তনের অনুমোদন পেতে ফিফা কাউন্সিল ব্যুরোর ভোটে সংখ্যাগরিষ্ঠতা পেতে হবে। ওলে'র প্রতিবেদনে বলা হয়েছে, ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং ছয়টি মহাদেশীয় সংস্থার প্রধানকে নিয়ে ফিফা কাউন্সিল ব্যুরো গঠন করা হবে। তারাই জানাবে চূড়ান্ত সিদ্ধান্ত।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে