| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

স্ত্রী-সন্তানদের সামনেই মেসিকে অপমান, ফিরতে চান বার্সায়

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ জুন ০১ ১২:১৯:০২
স্ত্রী-সন্তানদের সামনেই মেসিকে অপমান, ফিরতে চান বার্সায়

কিন্তু এই পরিস্থিতি বদলাতে খুব বেশি সময় লাগেনি। বার্সার মত তো আর সব জায়গা এক নয়! লিওনেল মেসি মূদ্রার অপর পিঠ দেখলেন। পিএসজি সমর্থকরা পারফরম্যান্স করতে না পারলেই ধুয়ো ধ্বনি দিয়েছেন। এমনকি সম্প্রতি মেসি নিজে এক সাক্ষাৎকারে জানালেন, পিএসজি সমর্থকরা তার স্ত্রী-সন্তানের সামনে পর্যন্ত ধুয়ো ধ্বনি দিয়ে বিদ্রুপ করেছেন তাকে।

বার্সায় যাত্রা শুরু হয়েছিল ১১ বছর বয়সে। এই ক্লাবটি ছেড়ে গত বছরই প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেন মেসি। দীর্ঘদিনের সেই সম্পর্কের সাময়িক বিচ্ছেদ হয়েছে। সাময়িক, কারণ, এর আগে মেসি বলেছিলেন, তিনি কোনও একটা সময়ে বার্সায় ফিরতে চান।

ঘটনাচক্রে, গত ৯টা মাস যেভাবে কেটেছে, তাতে নতুন শহরে মন বসছে না তার। এমন কিছু ঘটনার সাক্ষী হয়েছেন মেসি, যা বার্সেলোনায় ২২ বছর থাকাকালীন সময়টাতে দেখেননি। সেটাই সবচেয়ে বেশি ব্যথিত করেছে আর্জেন্টাইন তারকাকে।

প্যারিসের মানুষের আচরণে সবচেয়ে ব্যথিত মেসি। পিএসজি সমর্থকরা দু’-একটি ম্যাচে খারাপ খেলার কারণে তাকে ব্যঙ্গ-বিদ্রুপ করতে ছাড়েননি। তাকে কটাক্ষ করেছেন। সে সব ঘটনা আবার স্টেডিয়ামে বসে দেখতে হয়েছে মেসির স্ত্রী-সন্তানদের।

অভিমানী মেসি আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘কোনো দিন চাইনি যে, আমার স্ত্রী-সন্তানরা স্টেডিয়ামে বসে শুনতে পাক, আমাকে ব্যঙ্গ করা হচ্ছে। চাইনি আমার সন্তানদের এমন অভিজ্ঞতা হোক। বার্সেলোনায় থাকাকালীন কেউ কোনও দিন আমাকে লক্ষ্য করে এ ভাবে শিস দেয়নি। তাই প্যারিসের অভিজ্ঞতাটা আমার কাছে একেবারেই নতুন ছিল।’

যদিও পিএসজি সমর্থকদের রাগের কারণও বুঝতে পারছেন মেসি। চলতি মৌসুমে ফ্রেঞ্চ লিগ ওয়ান শিরোপা এবং ‘কাপ দ্য ফ্রাঁন্স’ ছাড়া কিছুই জিততে পারেনি পিএসজি। বছরে প্রায় ২৪৫ কোটি টাকা দিয়ে গত মৌসুমের শুরুতে তার সঙ্গে সাক্ষর করেছিল প্যারিসের ক্লাবটি। একটাই লক্ষ্য ছিল, এখনও পর্যন্ত অধরা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতাবেন বার্সার সাবেক অধিনায়ক।

কিন্তু সে স্বপ্ন সফল হয়নি এবারও। শেষ ষোলোয় পৌঁছেও রিয়াল মাদ্রিদের কাছে হেরে ছিটকে যায় পিএসজি। নেইমারের পর মেসিও প্যারিসের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হওয়ায় সমর্থকরা ক্ষোভ চেপে রাখতে পারেননি। তবে মেসি বেশি ব্যথিত এটা দেখে যে, দিনের পর দিন শুধু তাকে এবং নেইমারকেই আক্রমণের শিকার হতে হচ্ছে। তিনি বলেছেন, ‘সমর্থকদের রাগ হওয়াটা স্বাভাবিক। ওদের প্রত্যাশা পূরণ হয়নি। কিন্তু কেন আমাকে এবং নেইমারকেই শুধু আক্রমণের শিকার হতে হবে?’

সমর্থকদের মতো রিয়ালের কাছে চ্যাম্পিয়ন্স লিগে হার যে তাকেও কুরে-কুরে খাচ্ছে, সেটা মেসির কথায় স্পষ্ট হয়েছে। রিয়ালর কাছে হারের অভিজ্ঞতা সম্পর্কে মেসি বলেন, ‘রিয়ালের কাছে হার আমাদের মৃতপ্রায় করে দিয়েছিল। পুরো ড্রেসিংরুমের অবস্থাই ভয়ানক ছিল। আমরা মনেপ্রাণে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চেয়েছিলাম। কিন্তু লক্ষ্যপূরণ হয়নি।’ তবে মেসি আত্মবিশ্বাসী যে, পরের মৌসুমে পিএসজি’র হয়ে আরও ভাল খেলবেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে