| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

লঙ্কান সিরিজে দল থেকে বাদ পড়া নিয়ে এবার মুখ খুললেন রাহী

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ এপ্রিল ২৬ ১৪:১৩:০২
লঙ্কান সিরিজে দল থেকে বাদ পড়া নিয়ে এবার মুখ খুললেন রাহী

নিজের সর্বশেষ যে সিরিজে রাহী খেলেছেন তা পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে। চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে নিতে পারেননি কোনো উইকেট। শ্রীলঙ্কার বিপক্ষেও তিন ইনিংসে নেই কোনো উইকেট। যে কারণে একাদশ থেকে বাদ পড়তে হয় তাঁকে।

তবে পরিসংখ্যান বলছে তাঁর এই ছোট টেস্ট ক্যারিয়ারে সবচেয়ে সফল মিরপুরেই। এই মাঠে সর্বশেষ টেস্টে দুই ইনিংস মিলিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। সবমিলিয়ে ১০ উইকেট। প্রধান নির্বাচক তাঁকে ১৬ সদস্যের দলে না রাখার যুক্তি দাঁড় করান পেস বিভাগে বৈচিত্র্যর কথা উল্লেখ করে।

“রাহীর ব্যাপারটা হল- যেহেতু হোম কন্ডিশনে খেলা। ওকে সুইংয়ের দিক থেকে চিন্তা করি। রাজা এইচপি ট্রেনিংয়ে ভালো করেছে, ঘরোয়াতেও ভালো গতিতে বল করেছে। পেসে ভ্যারিয়েশনের জন্য একটু পরিবর্তন এনেছি।”

রাহী সুইং করাতে পারেন ভালো। যে কারণে গতি না থাকলেও উইকেট পেতেন। অবশ্য গতির উদাহরণ দিয়েই তাঁকে পরবর্তীতে একাদশে না রাখার কারণ দাঁড় করান। তবে এই পেসার মনে করছেন গতি নয়, এখানে গল্প রয়েছে। ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে রাহো বলেন,

“মিরপুরে এই গতি দিয়েই সর্বশেষ দুই টেস্টে ১০ উইকেট নিয়েছি আমি। আমার মনে হয় না গতি কোনো ইস্যু। এখানে অন্য কাহিনী থাকতে পারে। আমি এই গতি দিয়ে ১৩ ম্যাচে ৩০ উইকেট নিয়েছি। আমি জানি না গতির বিষয়টা হঠাৎ কোথায় থেকে এলো।”

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ ওয়ানডে দল যখন প্রস্তুতি নিচ্ছিল তখন কেপটাউনে গ্যারি কারস্টেনের অ্যাকাডেমিতে নিজেদের প্রস্তুত করছিলেন টেস্ট দলের সদস্যরা। সেই ক্যাম্পে রাহীও ছিলেন। তাঁর বোলিং গতি কম হলেও, কোচ জানান সুইং করাতে পারলে কম গতি দিয়ে সফল হওয়া যায়।

“এখনকার দিনে শুধু পেস দিয়ে কাজ হয় না, সুইংয়েরও প্রয়োজন রয়েছে। গ্যারি কারস্টেনের অ্যাকাডেমিতে কাজ করার সময় একজন পেস বোলিং কোচ আমাদের বলেছেন যেন, যদি ১৩০ কিমি গতি দিয়েও সুইং করাতে পারি তাহলে বাড়তি গতির প্রয়োজন নেই। এটিই ১৪০ কিমি গতির কাজ করতে পারে।”

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজের জন্য নির্বাচকরা শুধু প্রথম টেস্টের জন্যই দল ঘোষণা করেছেন যেটি কিনা অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। চোটের কারণে এই সিরিজে থাকছেন না তাসকিন। শঙ্কা রয়েছে শরিফুলকে নিয়েও। তাসকিনের অনুপস্থিতিতে রাহীকে উপেক্ষা করে দলে নেওয়া হয়েছে রেজাউর রহমানকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে