| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শান্তর অধিনায়ক নিয়ে যা বললেন নান্নু

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১৩:০৭:৫৩
শান্তর অধিনায়ক নিয়ে যা বললেন নান্নু

দীর্ঘদিন পর বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে বড় পরিবর্তন এসেছে। আলোচনা-সমালোচনায় ভরা মিনহাজুল আবিদীন নান্নুর পর্ব শেষ হচ্ছে চলতি মাসেই। বাংলাদেশ জাতীয় দলের নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন গাজী আশরাফ হোসেন। আগামী মার্চের প্রথম দিন থেকে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন।

মার্চে দায়িত্ব নেবেন লিপু। যে কারণে এখনও প্রধান নির্বাচকের দায়িত্বে রয়েছেন মিনহাজুল আবিদীন। নির্বাচকদের পাশাপাশি অধিনায়কের জন্যও পরিবর্তন আসে। সাকিব আল হাসানের জায়গায় তিন ফরম্যাটেই বাংলাদেশের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

শান্তার উত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল নান্নুর। দীর্ঘ ব্যর্থতার পরও শান্তর ওপর আস্থা রেখেছিলেন জাতীয় দলের সাবেক এই তারকা। শান্তাও নিজেকে প্রমাণ করেছে। তিনি তিন রূপের নেতা হয়েছিলেন। এই নতুন নেতা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন বলে মনে করেন নান্নু।

বাংলাদেশ লিগ চলাকালীন চট্টগ্রামে গতকাল নানু গণমাধ্যমকে বলেন, আমাদের সবার সমর্থন দরকার বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে সম্মিলিত প্রচেষ্টা দরকার। আশা করি শান্তা দায়িত্বে আছেন, তার দায়িত্ব পুরোপুরি পালন করবেন এবং বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারবেন।

তানজিদ তামিমকে বিশ্বকাপ চলে নিয়ে এসেছিলেন নান্নু। বিশ্বকাপে খুব বেশি ভাল না করলেও, এই বিপিএলে আছেন ছন্দে। গতকাল (মঙ্গলবার) পেয়েছেন সেঞ্চুরি। নান্নু বলেন, এখানে অনেকগুলো খেলোয়াড় ভালো খেলেছে। আজকে তো তানজিদ তামিম দারুণ ব্যাটিং করেছে। ধারাবাহিকভাবে একটা জায়গায় পারফর্ম করা খুবই ‍গুরুত্বপূর্ণ। এই অভিজ্ঞতাগুলো যদি আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পায় তাহলে কাজে লাগাতে পারবে। অনেকগুলো খেলোয়াড়কে যথেষ্ট ভালো লেগেছে। তরুণ ক্রিকেটাররা বড় একটা প্লাটফর্মে সুযোগ পেয়েছে, আরও সুযোগ পাবে এবং নিজেকে মেলে ধরবে। জাতীয় দলে যদি সুযোগ পায় তাহলে প্রতিষ্ঠিত করার সুযোগ পাবে।

দীর্ঘদিন ইনজুরি কাটিয়ে বিপিএল দিয়ে ফেরা সাইফউদ্দিনকে নিয়েও আশাবাদী নান্নু, 'অনেকদিন কিন্তু ইনজুরির জন্য বাইরে ছিল প্রায় ৮ মাসের মতো। এখন ফিরে এসেছে। দুটো-তিনটে ম্যাচ দেখে একজনের ফিটনেস যাচাই করা যায় না। ওকে একটু সময় দিতে হবে এবং আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য ক্রাইটেরিয়াটাও ঠিক করবে টিম ম্যানেজমেন্ট। সুতরাং একটু সময় তো অবশ্যই দিতে হবে। আরও কিছু ম্যাচ দরকার।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে