| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে বিপিএল প্লে-অফের আগেই এলিমিনেটর ম্যাচ!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২০ ১২:৪১:৪৮
জমে উঠেছে বিপিএল প্লে-অফের আগেই এলিমিনেটর ম্যাচ!

প্রিমিয়ার লিগের সময়সূচি অনুযায়ী, নকআউট ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি। লিগ টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দুই দলই খেলবে সেই ম্যাচ। পরাজিত দল বাদ পড়বে। বলাই বাহুল্য এটি বিপিএলের নকআউট ম্যাচ। তবে সেই সিদ্ধান্তের আগে চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে আলাদা এলিমিনেশন ম্যাচ দেখতে হবে।

আজ চট্টগ্রামের শেষ দিন। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। এবারের প্রিমিয়ার লিগের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। এই ম্যাচটি পরিস্থিতির উপর নির্ভর করে নির্মূল অবস্থা পাবে। চতুর্থ স্থানে থাকা চট্টগ্রাম এবং পঞ্চম স্থানে থাকা খুলনা এই ম্যাচের মাধ্যমে তাদের ভাগ্য নির্ধারণ করবে।

চট্টগ্রামের জন্যও একই সমীকরণ। খুলনা টাইগারদের বিপক্ষে জিতলেই নিশ্চিত হবে প্লে-অফ। তা না হলে শেষ খেলার দিকে তাকাতে হবে খুলনাকে। চট্টগ্রামেরও কোনো অবকাশ নেই। রান রেটে পৌঁছাতে খুলনাকে একটা অসাধ্য কাজ করতে হয়েছে। চট্টগ্রাম তাদের ম্যাচ হারলে খুলনাকে সিলেটের কাছে ১৩৯ রানে হারতে হবে। তা না হলে ম্যাচ হারলেও প্লে অফে যাবে খুলনা।

অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে জয় পেলে চট্টগ্রামের পয়েন্ট হবে ১৪। এরপর খুলনা বা বরিশালের ম্যাচে যাইই ঘটুক না কেন, তাতে চট্টগ্রাম থাকবে নিরাপদে। তাদেরকে খেলতে হবে এলিমিনেটর ম্যাচে।

খুলনার অবস্থাও চট্টগ্রামের মতোই। যেকোনো মূল্যেই জিততে হবে চট্টগ্রামের বিপক্ষে। ১০ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। আজ চট্টগ্রাম জিতলে তারা চলে যাবে ধরাছোঁয়ার বাইরে। সেক্ষেত্রে বরিশালের হারের দিকে তাকিয়ে থাকতে হবে তালহা জুবায়েরের শিষ্যদের। সেখানেও আছে রানরেটের বিশাল মারপ্যাঁচ।

খুলনার জন্য অবস্থাটা তাই এমন, হারলেই সরে যেতে হবে প্লে-অফের রেস থেকে। সেক্ষেত্রে শেষ ম্যাচ জিতেও লাভ হচ্ছে না আনামুল হক বিজয়দের। আর চট্টগ্রামকে হারিয়ে, পরের ম্যাচ হারলেও খুব একটা বিপদ নেই খুলনার জন্য। সবকিছু বিবেচনায় চট্টগ্রামের মাঠে বড় এক ম্যাচই শুরু হবে দুপুর দেড়টায়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে