| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

এখন পর্যন্ত বিপিএলে সেরা বাংলাদেশিদের তালিকা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ১৩ ১০:৩৯:০১
এখন পর্যন্ত বিপিএলে সেরা বাংলাদেশিদের তালিকা

যদিও বিপিএল নিয়ে সমালোচনা এখনো পুরোপুরি শেষ হয়নি তবে বোর্ড কর্মকর্তারা আশাবাদী ক্রিকেটাররা দুর্দান্ত পারফর্ম করে সকল আলোচনা মাঠের ক্রিকেটে নিয়ে আসবেন। কর্মকর্তাদের আশা কতটা পূরণ হয় তা সময় বলে দেবে, তবে ঢাকা পর্ব শেষে বেশ কিছু স্থানীয় ক্রিকেটারদের পারফরম্যান্স চোখে পড়েছে।

খোদ সাকিব আল হাসান স্থানীয় ক্রিকেটারদের এই পারফরমেন্সকে টুর্নামেন্টের বড় পাওয়া মনে করছে। এবারের আসরে ধারাবাহিক পারফরমেন্সের কথা বলা হলে সবার আগে যার নামটি মাথায় আসবে তিনি তৌহিদ হৃদয়। ২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে জাতীয় দলে আচমকা সুযোগ যেমন পেয়েছেন তেমনি আচমকাই বাদও পড়তে হয়েছে হৃদয়ের। তরুণ একজন ক্রিকেটারের জন্য এটি কত বড় ধাক্কা তা নিশ্চয়ই বলার অপেক্ষা রাখে না।

এই ঘটনা দ্বারা ক্রিকেটার নির্বাচনে নির্বাচকদের অদক্ষতা আবারো ফুটে ওঠে। তবে হতাশা এবং বিষন্নতা গ্রাস করতে পারেনি হৃদয়কে। ভুল থেকে শিক্ষা নিয়ে রাতারাতি নিজের ব্যাটিং স্ট্যানস পরিবর্তন করে ফেলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার। ফলাফলও হাতে নাতে পেয়েছেন হৃদয়। ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ফোটানো শুরু করেন এই তরুণ তুর্কি। এমনকি এবারের বিসিএলে ডাবল সেঞ্চুরিও করে বসেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী এই ব্যাটসম্যান।

তবে ঘরোয়া লীগ বলে হৃদয়ের এই পারফরম্যান্স তেমন একটা সাড়া ফেলতে পারেনি। তবে বিপিএলে পাওয়া সুযোগ আর ছেলে খেলায় নষ্ট করলেন না এই ক্রিকেটার। টানা তিন ম্যাচে ফিফটি করে আলোচনার খোরাগ সৃষ্টি করেন হৃদয়। টিম ম্যানেজমেন্টের সাপোর্ট এবং মাশরাফির অনুপ্রেরণারও হৃদয়ের এই পারফরমেন্সের পেছনে ছিল বড় ভূমিকা। হৃদয়ের ওপেনিং সঙ্গী নাজমুল হোসেন শান্তও এবারের বিপিএলে বেশ ভালো পারফর্ম করছে। নিজের খেলা চার ম্যাচ ১৬৭ রান করেছেন শান্ত।

হৃদয়ের পর এখন পর্যন্ত বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এই ওপেনিং ব্যাটার। স্ট্রাইক রেটের দিক দিয়ে অবশ্য খানিকটা উন্নতি করতে হবে শান্তর। ১১৮.৪৪ স্ট্রাইক রেটে রানগুলো করেছেন শান্ত। আধুনিক যুগের টি-টোয়েন্টির হিসেবে নিশ্চিতভাবেই এই স্ট্রাইক রেট গ্রহণযোগ্য নয়। তবে ধারাবাহিকভাবে রান করার অভ্যাস একবার গড়ে তুলতে পারলে পরবর্তীতে স্ট্রাইক রেট নিয়ে কাজ করতে খুব একটা কষ্ট করতে হবে না শান্তর। দ্রুত রান বের করার জন্য শান্তর হাতে যথেষ্ট স্ট্রোক রয়েছে তা আমরা সবাই জানি।

বিপিএলে বোলারদের মধ্যে সবচেয়ে ভালো ছন্দে রয়েছেন আল আমিন হোসেন। মাত্র ২ ম্যাচ খেলে সাতটি উইকেট শিকার করেন অভিজ্ঞ এই ডান হাতি। ইনজুরির কারণে সবগুলো ম্যাচ খেলেননি নাকি তাকে সুযোগ দেওয়া হয়নি এই ব্যাপারে পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। তবে যদি সুযোগ না পেয়ে থাকেন তাহলে বলতেই হবে নিজের পারফরমেন্স দিয়ে নিশ্চয়ই ম্যানেজমেন্টকে বুঝিয়ে দিয়েছেন নিয়মিত খেলার দাবিদার তিনি। নিয়মিত খেলার সুযোগ পেলে হয়তো শীর্ষ উইকেট শিকারির দৌড়েও থাকতে পারেন এক সময়কার জাতীয় দলের নিয়মিত ক্রিকেটারটি। বোলিং ডিপার্টমেন্টে আল-আমিনের পরেই থাকবেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক মাশরাফি বিন মর্তুজা।

আল আমিন এর সমান সংখ্যক সাতটি উইকেট শিকার করলেও ম্যাচ দুটি বেশি খেলেছেন ম্যাশ। এই বয়সে এসেও সে আগের মতই দুতি ছাড়াচ্ছেন মাশরাফি। হয়তো ভক্তদের আক্ষেপও কিছুটা বাড়িয়ে চলছেন সিলেটের ক্যাপ্টেন। জাতীয় দলের জার্সিতে আরো কয়েকদিন মাশরাফিকে না দেখতে পারার আক্ষেপ তো আর এত সহজে ভুলবার নয়। বোলিংয়ের পাশাপাশি নেতৃত্ব দিয়েও তরুণ এই সিলেট দলটিকে চ্যাম্পিয়নশিপের অন্যতম দাবিদার বানিয়ে ফেলেছেন ম্যাশ।

স্থানীয়দের মধ্যে তরুণ বোলার রেজাউর রহমান রাজাও বেশ নজর কেড়েছেন। নিয়মিত ১৪০ কিলোমিটারের উপরে বল করতে দেখা গিয়েছে তরুণ এই পেস বোলারকে। নিঃসন্দেহে জাতীয় দলের জন্য যা ইতিবাচক একটি দিক। আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে এক ঝাঁক গতিময় বোলার জাতীয় দলে আবশ্যক। এখন পর্যন্ত বিপিএলে খেলা নিজের চার ম্যাচে ৪টি উইকেট শিকার করেন রেজাউর। উইকেট সংখ্যা খুব আহামরি না হলেও বল হাতে ব্যাটারদের বেশ ভুগিয়েছেন ডানহাতি এই পেসার।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে