| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কা সিরিজের বাংলাদেশের দল ঘোষণা, কিছু জানেনা অধিনায়ক শান্ত!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৪ ২১:০৩:৪৬
শ্রীলঙ্কা সিরিজের বাংলাদেশের দল ঘোষণা, কিছু জানেনা অধিনায়ক শান্ত!

দীর্ঘদিন পর বাংলাদেশের ক্রিকেটে বড় ধরনের কিছু পরিবর্তন এসেছে। প্লেয়ার পরিবর্তন করা হয়েছে, অধিনায়ক থেকে নির্বাচক এবং কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের মধ্যে বড় পরিবর্তন এসেছে। বিসিবির নির্বাচক কমিটিতে পরিবর্তন হলেও শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও দুটি ওয়ানডে সিরিজের জন্য আগের প্যানেলের নির্বাচিত ক্রিকেটারদের নাম ঘোষণা করা হয়েছে।

বিপিএলে ধারাবাহিক পারফরম্যান্সের কারণে অনেকেই ঘোষিত দলে জায়গা করে নিয়েছেন। বিপিএলে ভালো পারফরম্যান্স করা ক্রিকেটাররা যেমন দলে জায়গা করে নিয়েছেন, তেমনি খারাপ পারফরম্যান্সের জন্য বাদ পড়েছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) আসন্ন সিরিজের জন্য লাইনআপ ঘোষণা করেছে বিসিবি।

তবে ঘোষিত দলে তিন সংস্করণের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নির্বাচক আবদুল রাজ্জাক বলেছেন, শান্তা অধিনায়ক হওয়ার পর পিঠাপিঠির দিন দল ঘোষণা করায় পরামর্শ নেওয়া সম্ভব হয়নি। বুধবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামে রাজ্জাক বলেন, “তখন তিনি (শান্ত) নেতা ছিলেন না। নাম ঘোষণার আগেই দল ঘোষণা করা হয় (সম্পূর্ণ)। তারপর থেকে তার ইনপুট থাকবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) নবম বোর্ড সভার পর সভাপতি নাজমুল হাসান পাপন শান্তকে অধিনায়ক হিসেবে নিয়োগ দেন। সাকিব অধিনায়ক না চাইলে বোর্ড আস্থা রাখে বাঁহাতি ব্যাটসম্যান শান্তকে। শ্রীলঙ্কা সিরিজ দিয়ে আনুষ্ঠানিকভাবে শান্তির যুগে প্রবেশ করবে বাংলাদেশ।

এদিকে বিপিএলে দুর্দান্ত ফর্মে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ঢুকেছেন টি-টোয়েন্টি দলে। এছাড়া নাঈম শেখ, এনামুল হক বিজয়, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও আলিস আল ইসলামও জায়গা করে নিয়েছেন স্কোয়াডে। বাদ পড়েছেন রনি তালুকদার, শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ ও তানভীর ইসলাম।

ওয়ানডেতে ঢুকেছেন- মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। বাদ পড়েছেন- আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ ও রাকিবুল হাসান।

সামনেই আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এই সিরিজ দিয়ে কি বিশ্বকাপের মিশনও শুরু হচ্ছে? নির্বাচক রাজ্জাক জানান, তাদের নজর শুধু শ্রীলঙ্কা সিরিজের দিকে। ‘প্রথম চিন্তা হচ্ছে শ্রীলঙ্কার সাথে সিরিজ জিততে চাই। যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, টি-টোয়েন্টি দলের সেখানে কিছুটা তো চিন্তা করা দরকার। যেহেতু বিপিএল চলছে মোক্ষম সময় আমাদের মনে হয়েছে।’

আগের নির্বাচক প্যানেলের মধ্যে একমাত্র রাজ্জাকই টিকে আছেন। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুর সঙ্গে নতুন যুক্ত হয়েছেন হান্নান সরকার। বাদ পড়েছেন আগের মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে