| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভারতের নির্বাচনের মধ্যেই আইপিএল, মুখ খুললো বিসিসিআই

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৪ ১৯:৫১:৪৭
ভারতের নির্বাচনের মধ্যেই আইপিএল, মুখ খুললো বিসিসিআই

ভারতীয় নির্বাচনের সময় আইপিএল কেন্দ্রীয় সরকার কী সিদ্ধান্ত নেবে তা নিয়ে বর্তমানে আইপিএল বিবেচনা করছে। অরুণ ধুমাল বলেছেন, "ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ মার্চে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এপ্রিলে দেশের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা সরকারের সাথে কথা বলছি এবং পুরো পরিকল্পনা চূড়ান্ত করার জন্য কাজ করছি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হলে দলগুলো প্রস্তুত হোন। মুম্বাই ইন্ডিয়ানস যারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ পাঁচবার জিতেছে। জয়ী চেন্নাই সুপার কিংস এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জয়ের জন্য মরিয়া হয়ে চেষ্টা করছে আরেকটি দল।

লোকসভা ভোটের কারণে আইপিএল ভারতের বাইরে চলে যেতে পারে বলে খবর রয়েছে। শুরুটা দেশে হলেও শেষটা বিদেশে হতে পারে, শুনেছেন তিনি। বিসিসিআই সব তছনছ করে দিয়েছে। ২২ বা ২৩ মার্চ শুরু হবে আইপিএলের ১৭ তম আসর। এখন ভারতের সেরা উৎসবকে বলা হয় আইপিএল। সেই চার-ছক্কা দেখার অপেক্ষায় গোটা দেশ। হর্ন বাজলেই মোবাইল ফোনে শুরু হবে আইপিএল অনুশীলন। ভারতের অর্থনৈতিক উন্নয়নেও এই টুর্নামেন্টের উল্লেখযোগ্য প্রভাব ছিল। শুধু ভারত বা ভারতীয় উপমহাদেশ নয়, সেরা ফ্র্যাঞ্চাইজি লিগ দেখার অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব। এরই মধ্যে ইতালির দর্শকদের জন্য সুখবর।

আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমাল বলে দিচ্ছেন, ‘আমরা কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথাবার্তা চালাচ্ছি। একটা জিনিস পরিষ্কার, ভারতের মাটিতেই হবে পুরো আইপিএল। নির্বাচনের দিনক্ষণের জন্য অপেক্ষা করে রয়েছি আমরা। সেই মতো আমরা ঠিক করে নেব সব কিছু। নির্বাচনের সময় কোন রাজ্য আইপিএলের কোন খেলাগুলো আয়োজন করবে, সেটা ঠিক হবে তারপর।’ বিদেশের মাঠে আইপিএল যাওয়া মানে খরচ বাড়বে বোর্ডের। যা কোনও ভাবেই চাইছে না বিসিসিআই। তবে এর আগেও নির্বাচনের কারণে দেশ থেকে আইপিএল সরে গিয়েছে বিদেশে। লোকসভা নির্বাচনের সময় একটাই সমস্যা থাকে পুলিশ পাওয়া নিয়ে। নির্বাচনের দিনক্ষণ দেওয়া হলে যে রাজ্যে ভোট থাকবে না, সেই রাজ্যের ক্রিকেট সংস্থা আইপিএলের ম্যাচ আয়োজন করবে। অর্থাৎ বলাই যায়, ভোটের বাজারেই রমরমিয়ে হবে আইপিএল।

আপাতত নির্বাচনের দিন কী ঠিক করে কেন্দ্রীয় সরকার, সে দিকে তাকিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অরুণ ধুমাল বলেছেন, ‘আইপিএল খুব সম্ভব শুরু হবে মার্চ মাসে। দেশে সাধারণ নির্বাচন এপ্রিল মাসে। সরকারের সঙ্গে কথা বলে আমরা পুরো পরিকল্পনা ঠিক করছি।’ আইপিএল যবেই শুরু হোক না কেন, টিমগুলো প্রস্তুতিতে নেমে পড়েছে। পাঁচবার করে আইপিএল জেতা মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংসের মতো এ বার আইপিএল জিততে মরিয়া অন্যান্য টিম। কখনও আইপিল না জেতা টিমগুলো ট্রফির স্বাদ পেতে চাইছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে