| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

দুই দিন ১২ লাখ টিকিট বিক্রি! টি-টোয়েন্টি বিশ্বকাপ-

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ০৪ ১৮:৪৪:০৯
দুই দিন ১২ লাখ টিকিট বিক্রি! টি-টোয়েন্টি বিশ্বকাপ-

গত বছরের শেষ দিকে ভারতে অনুষ্ঠিত হয়েছিল ওডিআই বিশ্বকাপ। নতুন বছরে ভিন্ন রঙে আরেকটি বিশ্বকাপ হবে। চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসি ইতিমধ্যেই এই মর্যাদাপূর্ণ সংক্ষিপ্ত ফরম্যাটের টুর্নামেন্টের সূচি ঘোষণা করেছে। টিকিট ইতিমধ্যে বিক্রি হচ্ছে।

আইসিসির মতে, টিকিট বিক্রি শুরু হওয়ার পর থেকে গত দুই দিনে ১.২ মিলিয়ন মানুষ আবেদন করেছেন। বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তরা এই গেমটি দেখার আগ্রহ দেখায় বলে জানা যায়। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে এসেছেন ৯ হাজার মানুষ। ক্রিকেট যে ধীরে ধীরে নতুন অঞ্চলে ছড়িয়ে পড়ছে তার প্রমাণ। টি-টোয়েন্টি ক্রিকেট ধীরে ধীরে বিশ্বজুড়ে জনপ্রিয়তা পাচ্ছে। আয়োজক দেশগুলির মধ্যে একটি, আমেরিকা, সবচেয়ে উত্সাহী দর্শক।

গত বৃহস্পতিবার টিকিট বিক্রি শুরু হয়েছে। কিন্তু এখন থেকে আর টিকিট কাটা সম্ভব নয়। আইসিসি একটি 'ব্যালট' প্রক্রিয়ার মাধ্যমে টিকিট বিক্রি করবে যাতে সব দর্শক ম্যাচটি দেখার সুযোগ পায়। আপনি 7 ফেব্রুয়ারি অ্যান্টিগুয়ান সময় রাত ১১.৫৯ টা পর্যন্ত ম্যাচটি দেখার জন্য ভোট দিতে পারেন। ২২ শে ফেব্রুয়ারি থেকে টিকিট বিক্রি শুরু হবে। ভোট দেওয়ার পরে, দর্শকদের ইমেলের মাধ্যমে জানানো হবে যে ম্যাচের জন্য তারা টিকিট কিনেছে।একজন দর্শক একটি ম্যাচের সর্বোচ্চ ৬টি টিকিট কাটতে পারবেন। সব পর্যায় মিলিয়ে সর্বোচ্চ ৬টি ম্যাচের টিকিট কাটতে পারবেন তিনি। কোন কোন ম্যাচ দেখতে চান, তা জানতে যেতে হবে tickets.t20worldcup.com ওয়েবসাইটে। সর্বনিম্ন ৬ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০০ টাকা) থেকে শুরু হচ্ছে টিকিটের দাম। ২৫ ডলার পর্যন্ত দাম উঠতে পারে।

আগামী ১ জুন যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে বিশ্বকাপের। যেখানে উদ্বোধনী ম্যাচে ডালাসে স্বাগতিকদের বিপক্ষে লড়বে কানাডা। সবমিলিয়ে ৯টি (যুক্তরাষ্ট্রের তিনটি এবং উইন্ডিজ মাটিতে ছয়টি) ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপ আসর। ২৯ দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২৯ জুন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্টের সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফরম্যান্স বিবেচনায় আসন্ন আসরের মূলপর্বে জায়গা করে নিয়েছে ১২টি দল। গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‌্যাংকিং বিবেচনায় রয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ।

এ ছাড়া মহাদেশভিত্তিক কোয়ালিফায়ার খেলে বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ডস, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, ওমান, নামিবিয়া এবং উগান্ডা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

একাধিক চমক নিয়ে ২য় টি টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করলো টাইগার কোচ হাথুরু

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে