| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কঠিন লড়াইয়ের পর অবশেষে রোমাঞ্চকর জয় পেল বার্সেলোনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২২ ১১:১৪:৩৪
কঠিন লড়াইয়ের পর অবশেষে রোমাঞ্চকর জয় পেল বার্সেলোনা

টরেসের হ্যাটট্রিকে শেষ পর্যন্ত জয় পেল বার্সা

দুই গোলের ব্যবধানে দুর্দান্তভাবে জিতেছে বার্সেলোনা। কিন্তু পরবর্তী ছবি সম্পূর্ণ ভিন্ন। তিন মিনিটের ব্যবধানে দুবার গোল করেন রিয়াল বেটিসের ইসকো। তবে শেষ মিনিটে দুই গোলে জিতেছে লা লিগা চ্যাম্পিয়নরা।

রবিবার (২১ জানুয়ারি) রাতে, রিয়াল বেটিসের কাছে কঠিন লড়াইয়ের ম্যাচে বার্সেলোনা লিগ ম্যাচে ৪-২ গোলে জিতেছে। ম্যাচে হ্যাটট্রিক করেন ফেরান টেরেস। তার দুই গোলের পর দ্বিতীয়ার্ধে দুই গোল করেন বেতিসের ইসকো।

ম্যাচের পঞ্চম মিনিটে গোল করে বার্সেলোনা। ইসকোর ক্রস বক্সে খুঁজে পান লুইন এনরিকে। পেনারের উপর দিয়ে গোলরক্ষক ইনাকির শট লেগে বল জালে যায়। শুরু থেকেই বল হাতে আধিপত্য বিস্তার করে বার্সেলোনা। প্রথম সুযোগ আসে ১৪তম মিনিটে। ফ্রেঙ্কি ডি জং-এর ক্রস পেডরিকে খুঁজে পান বক্সে। কিন্তু স্প্যানিশ মিডফিল্ডারের শট টপের ওপর দিয়ে চওড়া হয়ে যায়।

ম্যাচের ২১তম মিনিটে শট করেন ইলকাই গিন্দোয়ান। তার শট বেটিস খেলোয়াড়ের পায়ে লেগে বক্সের মধ্যে পেড্রির কাছে চলে যায়। তিনি যখন শট করেন, টেরেস বলটি বক্সের সামনে পেয়ে সহজেই জালে পাঠান। কয়েক মিনিট পরেই সুযোগ পান রবার্ট লেভান্ডোস্কি। সতীর্থ বক্সে বল পাস করলে বেতিস গোলরক্ষক রুই সিলভা তার পা দিয়ে পোলিশ তারকার শট আটকে দেন।

এরপর ৩৯তম মিনিটে লিড প্রায় দ্বিগুণ করেন লামিন ইয়ামাল। তিনি বক্সে জায়গা করে নেন এবং প্রতিপক্ষের কয়েকজন খেলোয়াড়ের মধ্যে গুলি চালান। তবে এটি অবস্থান নেয়। আর টেরেস ফিরতি বল সরাসরি জালে পাঠান গোলের জন্য। কিন্তু অফসাইড। গোল নেই।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় টেরেস। ইয়ামাল প্রতিপক্ষের ডিফেন্ডারকে কোলে নিয়ে সরাসরি ডানদিকের বক্সে ঢুকে পড়েন। যদি তিনি বাইলাইন থেকে গুলি করেন, টেরেস পোস্ট থেকে বা নেট থেকে তা পাঠিয়ে দেবেন। আর বার্সেলোনার দুই গোলের লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৫৬ থেকে ৫৯ মিনিটের মধ্যে দুবার বল জালে পাঠিয়ে সমতা ফেরান ইসকো।

এদিকে, রোমাঞ্চকর ম্যাচের ৮১তম মিনিটে ফেলিক্সকে বিদায় করা হয়। তবে বার্সেলোনার কিপার হয়েছিলেন তিনি। নিয়ন্ত্রিত সময়ের শেষ মিনিটে পোস্টে লেগে থাকা দুর্দান্ত নিচু শটে লিড নেন পর্তুগিজ ফরোয়ার্ড। এর পর অতিরিক্ত সময়ে হ্যাটট্রিক করেন টেরেস। ইয়ামালের সহায়তায় গোল করে দলের জয় নিশ্চিত করেন টেরেস।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

আইপিএলের প্লে-অফে যে যার মুখোমুখি হবে

আইপিএলের প্লে-অফে যে যার মুখোমুখি হবে

প্রথম আট ম্যাচের মধ্যে সাতটি হারের পর, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আরেকটি ব্যর্থ মৌসুম শেষ হওয়ার ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে