| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

গুঞ্জন উঠেছে, নেইমারের দলবদলে অনিয়মের অভিযোগে তদন্ত শুরু

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ১৮ ২২:৩২:০৪
গুঞ্জন উঠেছে, নেইমারের দলবদলে অনিয়মের অভিযোগে তদন্ত শুরু

নেইমার জুনিয়র স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড পারিশ্রমিকে প্যারিসিয়ান সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছেন। ফরাসি অধ্যায় শেষ করে ইতিমধ্যে সৌদি আরবের আল-হিলা ক্লাবে যোগ দিয়েছেন তিনি। সম্প্রতি ব্রাজিলিয়ান সুপারস্টারের বদলিতে অনিয়মের অভিযোগে তদন্ত শুরু হয়েছে। এ কারণেই ফ্রান্সের পুলিশ দেশটির অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ বিভাগের কর প্রশাসন অফিসে তল্লাশি চালায়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য নিশ্চিত করেছে।

এই কাজ থেকে পিএসজিকে ছাড় দেওয়ার অভিযোগ ওঠে ফরাসি কর কর্তৃপক্ষের বিরুদ্ধে।তল্লাশির মধ্য দিয়ে শুরু হওয়া এই তদন্ত কার্যক্রম আরও বড় আকারে চালানোর আভাস দিয়েছে সংবাদসংস্থাটি। তারা পিএসজি কর্তৃপক্ষ এবং ফ্রান্সের অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করলেও কোনো সাড়া পায়নি।

এক সূত্রের বরাতে আরেক বার্তাসংস্থা এএফপি বলছে, নেইমারের দলবদলে পিএসজি কর দেওয়ার ক্ষেত্রে সুবিধা ভোগ করেছে, এ সন্দেহের কারণে মন্ত্রণালয়ে তল্লাশি করা হয়। ফ্রান্সের অনুসন্ধানী অনলাইন সংবাদমাধ্যম মিডিয়াপার্ট এর আগে নিজেদের প্রতিবেদনে জানিয়েছিল, ২০১৭ সালে নেইমারের দলবদল নিয়ে পিএসজিকে করের ক্ষেত্রে সুবিধা দেওয়া হয়।

গত বছরের আগস্টে পিএসজি ছেড়ে সৌদি ক্লাব আল-হিলালে যোগ দেন নেইমার। এএফপির তথ্য বলছে– সেখানে মৌসুমে ১০ কোটি ইউরো আয় করবেন এই ফরোয়ার্ড আর পিএসজি তাকে বিক্রি করে পিএসজির আয় ১০ কোটি ইউরো। এর আগে ব্রাজিলিয়ান তারকা ২২ কোটি ২০ লাখ ইউরোয় ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন। ফরাসি ক্লাবটিতে ছয় মৌসুম কাটানোর পথে অনেকবার চোটে ভুগেছেন তিনি। পাঁচবার লিগ জেতার পথে ক্লাবটির হয়ে ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন।

আল হিলালের যাওয়ার পরও তার নতুন যাত্রাটা সুখকর হয়নি। কয়েক ম্যাচ যেতেই তিনি ছিটকে গেছেন পুরো মৌসুম থেকে। সর্বশেষ অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন নেইমার। আগামী আগস্টের আগে তিনি পুরো ফিট হবেন না বলে জানিয়েছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। সে কারণে এ বছর ২০ জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় খেলতে পারবেন না নেইমার।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে