| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

এক ঝলকে দেখে নিন ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা সেরা ১০ ফুটবলার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩১ ১২:১৮:০৪
এক ঝলকে দেখে নিন ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা সেরা ১০ ফুটবলার

তেইশকে বিদায় জানিয়ে এ বার চব্বিশে পা রাখার পালা। ২০২৩ সালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই সেরা। তেইশ গোলের বন্যা বইয়েছেন আর কারা? তালিকায় সেরা দশে নেই আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। কিন্তু সিংহাসনে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার। চলতি বছরে মাঠে নেমে গোলের বন্যা বইয়ে দিয়েছেন রোনাল্ডো। এক ঝলকে দেখে নিন ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ১০ ফুটবলার হয়েছেন কারা।

ক্যালেন্ডারে চোখ রাখলেই জ্বলজ্বল করছে আজ, ৩১ ডিসেম্বর। ২০২৩ সালের শেষ দিন। এমন দিনে ফিরে দেখা যায় ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করেছেন কোন তারকা ফুটবলাররা।

পরিসংখ্যান বলছে, ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় শীর্ষে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আল নাসের ও দেশের জার্সিতে ২০২৩ সালে তিনি ৫৯টি ম্যাচ খেলেছেন। তাতে করেছেন ৫৪টি গোল।

২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় প্রথম দশে নেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। চলতি বছরে ২৪টি গোল করেছেন মেসি।

ফ্রান্সের তরুণকিলিয়ান এমবাপে চলতি বছরে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় দুই নম্বরে রয়েছেন। পিএসজি এবং ফ্রান্সের হয়ে ২০২৩ সালে ৫৩টি ম্যাচে ৫২টি গোল করেছেন এমবাপে।

ইংল্যান্ডের ক্যাপ্টেন এবং ক্লাব ফুটবলে বায়ার্ন মিউনিখের হয়ে খেলাহ্যারি কেন রয়েছেন ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় তিনে। হ্যারি কেন এ বছর ৫৭টি ম্যাচে ৫২টি গোল করেছেন।

২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় চার নম্বরে রয়েছেন নরওয়ের তরুণ তুর্কি আর্লিং হালান্ড। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে চলতি বছরে তিনি ৬০টি ম্যাচে ৫০টি গোল করেছেন।

আয়ারল্যান্ডের ৩০ বছর বয়সীগার্বান কোহলান রয়েছেন তেইশে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায়। ক্যাশমেরে টেকনিক্যালের হয়ে তিনি এ বছরে ২৭টি ম্যাচে ৪১টি গোল করেছেন।

২৯ বছর বয়সীডেনিস বোয়াঙ্গা লস অ্যাঞ্জেলিস এফসির হয়ে চলতি বছরে ৫৩টি ম্যাচে ৪০টি গোল করেছেন। তিনি এ বছর সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় ছয় নম্বরে রয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে