| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

গুরবাজের বিধ্বংসী সেঞ্চুরিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় জয় পেয়েছে আফগানিস্তান

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩০ ১৬:০২:৫৪
গুরবাজের বিধ্বংসী সেঞ্চুরিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় জয় পেয়েছে আফগানিস্তান

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি করেন রহমানুল্লাহ গুরবাজ। তার বিধ্বংসী সেঞ্চুরি আফগানিস্তানকে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় জয় এনে দেয়।

শুক্রবার (২৯ ডিসেম্বর) শারজায় তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭২ রানে জিতেছে আফগানরা। ২০৪ রান তাড়া করতে গিয়ে ফারুকী-নাভেনের নিয়ন্ত্রিত বোলিংয়ে সংযুক্ত আরব আমিরাতের ইনিংস ১৩১ রানে থেমে যায়।

আফগানদের হয়ে ৫২ বলে ১০০ রান করেন গুরবাজ। যদিও বিরাট অরবিন্দ সংযুক্ত আরব আমিরাতের হয়ে অপরাজিত ৭০ রানের ইনিংস খেলেছিলেন, এটি একটি সহজ টি-টোয়েন্টি ছিল না। টস হেরে ব্যাট করতে নেমে ৩১ রানে হজরতুল্লাহ জাজাইয়ের উইকেট হারায় আফগানিস্তান। ১৬ বলে ১ চার ও ১ ছক্কায় ১৩ রান করে অয়ন আফজাল খানের শিকার হন তিনি। এরপর অবশ্য আরব আমিরাতের বোলাররা আর কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। গুরবাজ এবং ইব্রাহিম জাদরান একসঙ্গে আক্রমণাত্মক ক্রিকেট খেলেন এবং দ্বিতীয় উইকেট জুটিতে ১৩৭ রান করেন। গুরবাজ তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন ৫০ বলে ৭ চার ও ৭ ছক্কায়। তবে তাকে ক্রিজে থাকতে দেননি সংযুক্ত আরব আমিরাতের পেসার জুনায়েদ সিদ্দিকী। দলের ১৬৮ রানে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। অপর প্রান্তে দাঁড়িয়ে ফিফটিও তুলে নেন ইব্রাহিম। ইনিংসের শেষ ওভারে ৪৩ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫৯ রান করে আউট হন তিনি। শেষ পর্যন্ত ৮ বলে ১৯ রানের ইনিংস খেলেন আজমতুল্লাহ ওমরজাই। ২০ ওভার শেষে আফগানরা ৩ উইকেট হারিয়ে ২০৩ রান করেছে। সংযুক্ত আরব আমিরাতের হয়ে মোহাম্মদ জাভাদুল্লাহ, জুনায়েদ ও আয়ান নেন ১টি করে উইকেট। বড় লক্ষ্যের তাড়ায় শুরু থেকেই চাপে ছিল সংযুক্ত আরব আমিরাত। দলীয় গড়ে ২৩ রানে তারা হারায় মোহাম্মদ ওয়াসিম (৪), খালিদ শাহ (০) ও সামল উদত্তার (৪) উইকেট। ব্রত অরবিন্দ ওয়ান আন্ডার দিয়ে নেতৃত্ব দেন। তার সঙ্গে ছিলেন বাসিল হামিদ ও তানিম সুরি। শেষ পর্যন্ত ৬৪ বলে ৭ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন অরবিন্দ।

কিন্তু টি-টোয়েন্টিতে অরবিন্দের পারফরম্যান্স সহজ না হওয়ায় জয়ের ধারে কাছেও আসতে পারেনি দল। তার সঙ্গে ছিলেন বেসিল ১৪ বলে ১৮ এবং তানিশ সুরি ২৫ বলে ২০ রান করেন। নির্ধারিত ওভার শেষে সংযুক্ত আরব আমিরাতের ইনিংস ৪ উইকেট হারিয়ে ১৩১ রানে। আফগানদের হয়ে ফজলহক ফারুকি নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন নবীন-উল-হক ও কায়েস আহমেদ। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৩১ ডিসেম্বর এবং শেষ টি-টোয়েন্টি হবে ২ জানুয়ারি। শারজাহ সব প্রতিযোগিতার ভেন্যু।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে