| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

এই প্রজন্মের অন্যতম সেরা জুটি আরও একবার এক হচ্ছে ফুটবলের মাঠে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৫ ১২:৩৭:০০
এই প্রজন্মের অন্যতম সেরা জুটি আরও একবার এক হচ্ছে ফুটবলের মাঠে

লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো সর্বকালের সেরা নন। তাদের পর এই প্রজন্মের সেরা কে? এমন প্রশ্নের জবাবে অনেকের মুখেই ভেসে আসে লুইস সুয়ারেজের নাম। উরুগুয়ের এই স্ট্রাইকার আয়াক্স এবং লিভারপুলে সাফল্য উপভোগ করেছেন। বার্সেলোনায় এসে তিনি মেসি ও নেইমারকে নিয়ে বিখ্যাত এমএসএন ত্রয়ী গঠন করেন।

অ্যাটলেটিকো মাদ্রিদ বার্সেলোনার হয়ে সম্ভাব্য প্রতিটি ট্রফি জিতেছে। সেখানেও শিরোপা জিতেছেন তিনি। এরপর ইউরোপে পড়াশোনা শেষ করেন। ব্রাজিলে গ্রেমিওর হয়ে খেলেছেন। শরৎকালে তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। যেখানে তিনি মেসির সাথে পুনরায় সংযোগ স্থাপন করেন। সর্বকালের অন্যতম সেরা দম্পতি ফুটবল মাঠে পুনরায় মিলিত হচ্ছেন।

সুয়ারেজ ও ইন্টার মিয়ামি চুক্তিতে পৌঁছানো পুরনো খবর। ভক্তরা এখন অধীর আগ্রহে অপেক্ষা করছেন মেসি ও সুয়ারেজের বন্ধনের নতুন অধ্যায় দেখার জন্য। MLS মৌসুম সাধারণত ফেব্রুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত চলে। সুতরাং, এক অর্থে, মিয়ামি মৌসুম শুরুর তিন মাস আগে সুয়ারেজকে চুক্তিবদ্ধ করেছে।

তবে মায়ামির গোলাপি জার্সিতে সুয়ারেজকে দেখতে বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না ভক্তদের। জানুয়ারিতে দেখা যাবে সুয়ারেজকে। ২৯ জানুয়ারি সৌদি আরবে আল-হিলালের বিপক্ষে খেলতে পারবেন মেসি ও সুয়ারেজ। নেইমার এই ক্লাবে MSN ত্রয়ীর অবশিষ্ট সদস্য। কিন্তু দীর্ঘ ইনজুরির কারণে ওই ম্যাচে অংশ নেবেন না নেইমার।

এরপর ১ ফেব্রুয়ারি ইন্টার মিয়ামিতে মুখোমুখি হবে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল-নাসর। আবারও মেসি-রোনালদোর লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। মিয়ামির পরবর্তী সময়ে জাপানের স্থানীয় দল ভিসেল কোবে খেলার কথা রয়েছে। দলটি তাদের প্রাক-মৌসুম শেষ করবে মেসির সাবেক দল নিউজিল্যান্ড ওল্ড বয়েজের বিপক্ষে ম্যাচ দিয়ে।

নতুন MLS মরসুমের ইন্টার মিয়ামির প্রথম খেলা ২২ ফেব্রুয়ারি হবে। তাদের ২০২৪ মৌসুম শুরু হয় রিয়েল সল্টলেকের বিরুদ্ধে একটি খেলা দিয়ে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে