| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মাঠে ফিলিস্তিনীদের সমর্থন দেওয়ার কারণে কঠিন শাস্তির মুখে পাকিস্তানি ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৮ ০৯:৫১:৪০
মাঠে ফিলিস্তিনীদের সমর্থন দেওয়ার কারণে কঠিন শাস্তির মুখে পাকিস্তানি ক্রিকেটার

সারা বিশ্বে আলোচনার বড় নাম ইসরাইল ও ফিলিস্তিন। মধ্যপ্রাচ্যের দুই ভূখণ্ডের মধ্যকার এই সংঘাত নিজ নিজ দেশ ছাড়িয়ে বৈশ্বিক অঙ্গনে স্থান করে নিয়েছে। এমনকি ক্রীড়া জগতেও বারবার উঠে এসেছে ফিলিস্তিনের নির্যাতিত মানুষের কথা। কয়েকদিন আগে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরি ফিলিস্তিনকে উৎসর্গ করেছিলেন।

ইসরাইলি আগ্রাসনে নিহত 'গাজার ভাইবোনদের' বিশ্বকাপে নিজের সেঞ্চুরি উৎসর্গ করে তিনি সোশ্যাল মিডিয়া 'এক্স' (আগের টুইটার) তে লিখেছেন, 'এই সেঞ্চুরি গাজার ভাইবোনদের জন্য।' এরপর রিজওয়ানের পক্ষে-বিপক্ষে অনেক কথাবার্তা হয়েছে। অবশ্য এ নিয়ে তাকে ঝামেলায় পড়তে হয়নি। যদিও ঘরোয়া ক্রিকেটে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর শাস্তি পেয়েছেন আজম খান।

আজম খান কিংবদন্তি উইকেটরক্ষক মঈন খানের ছেলে। টি-টোয়েন্টি ক্রিকেটে আজম তার আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে, তিনি ব্যাটে স্টিকার আকারে ফিলিস্তিনি পতাকা নিয়ে মাঠে প্রবেশ করেন। আর সেই কারণে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে এই ক্রিকেটারকে।

মাঠের বাইরে সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনের পক্ষে কথা বলেন রিজওয়ান। কিন্তু মাঠে তা প্রকাশ করলেন আজম খান। করাচি হোয়াইটস বনাম লাহোর ব্লুজ ম্যাচে যে ঘটনা ঘটে। পুরো বিষয়টিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) হালকাভাবে নেয়নি। মূলত আইসিসির অসদাচরণের কারণে আজমকে শাস্তি দেওয়া হয়েছে।

আইসিসির নিয়ম অনুযায়ী, খেলোয়াড়দের পোশাক ও অন্যান্য সরঞ্জাম নিয়ে রাজনৈতিক, ধর্মীয় ও বর্ণবাদী প্রচারণা নিষিদ্ধ। এ কারণে তাকে কঠোর শাস্তি দিয়েছে পিসিবি।

তবে তার আগে আম্পায়ার আজমকে ব্যাটে ফিলিস্তিনের পতাকা না লাগাতে নির্দেশ দেন। তবে আম্পায়ারের নির্দেশ না মেনে খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন আজম। শুধু জরিমানা করেই আজমকে ছাড় দেয়নি পিসিবি। তাকে হুমকিও দিয়েছেন। পরের ম্যাচে স্টিকার পরলে নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন আজম।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

দায়িত্ব পেয়েই বাবরদের নতুন লক্ষ্য নির্ধারন করলেন নতুন কোচ

দায়িত্ব পেয়েই বাবরদের নতুন লক্ষ্য নির্ধারন করলেন নতুন কোচ

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্যারি কার্স্টেন কোচ হিসেবে প্রায় সবকিছুই পেয়েছেন। ২০১১ সালে, তিনি ভারতের কোচ ...

আইপিএলে থেকে দেশে ফিরে মুস্তাফিজ পাবেন মাত্র ১২ লাক্ষ ৫০ হাজার টাকা

আইপিএলে থেকে দেশে ফিরে মুস্তাফিজ পাবেন মাত্র ১২ লাক্ষ ৫০ হাজার টাকা

এবারের আইপিএলে দুর্দান্ত শুরুর পর আইপিএলে খেলার অযোগ্য বাংলাদেশের স্ল্যাশিং মেস্ট্রো মুস্তাফিজুর রহমান। এ কারণে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে