| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে সুপার ক্লাসিকো শেষ, দেখে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৪ ২০:৪৫:৫৬
চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে সুপার ক্লাসিকো শেষ, দেখে নিন ফলাফল

প্রথম দেখায় যে কেউ বলতে বাধ্য হবে: "এই লোকটি মেসির মতো খেলে।" এই বিশ্বকাপের শুরু থেকেই আর্জেন্টিনার অধিনায়ক এবং দশ নম্বর ক্লাউদিও এচেভেরি প্রশ্নবিদ্ধ। ইউরোপের অনেক বড় ক্লাবের নজরে আছেন এই রিভার প্লেট ফুটবলার। আর কেন তাকে নতুন মেসি বলা হয় তার নজিরও দেখেছে ব্রাজিল।

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ৩-০ গোলে জিতে ক্লাউদিও এচেভেরি হ্যাটট্রিক করেন। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল দেশে ফিরবে তাও নিশ্চিত। ইন্দোনেশিয়ার জাকার্তায় একটি ইচেভেরির কাছে তরুণ ব্রাজিলিয়ানরা নাস্তা করছে। তিনদিনের মধ্যেই আবারও আর্জেন্টিনার কাছে হারতে হলো ব্রাজিলকে।

ইন্দোনেশিয়ার জাকার্তায় প্রবল বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের ৩০ মিনিট পিছিয়ে ম্যাচ শুরু হয়। ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে আর্জেন্টাইন তরুণরা। প্রথমার্ধের প্রথম দশ মিনিটেই নিজেদের শক্তি দেখায় তারা। এরপরই দখলে নেয় ব্রাজিল। পরের দশ মিনিট ব্যস্ত রাখে আর্জেন্টিনার রক্ষণভাগ।

তবে গোলটা আগে পেয়েছিল আর্জেন্টিনাই। ২৮ মিনিটে নিজেদের রক্ষণ থেকে একা ড্রিবল করে এগিয়ে গিয়েছিলেন এচেভেরি। বক্সের খানিক বাইরে থেকে নিয়েছিলেন শট। ব্রাজিল অধিনায়ক ভিটর রেয়েসের পায়ে বল গেলে দিক পরিবর্তন হয়। সেই বল ঠেকানোর সাধ্য ছিল না ব্রাজিল গোলরক্ষকের। ম্যাচের ৩০ মিনিট পেরুনোর আগেই লিড পায় আর্জেন্টিনা।

এচেভেরিকে কেন নতুন মেসি বলা হয়, তার প্রমাণ পাওয়া গেল ম্যাচের দ্বিতীয়ার্ধে। ব্রাজিলকে বলতে গেলে পরের ৪৫ মিনিটে তেমন সুযোগই দেয়নি আর্জেন্টিনা। আর তাতে মূল ভূমিকা ছিল অধিনায়ক এচেভেরির। ৫৭ মিনিটে বক্সের খানিক বাইরে থেকে বল পেয়ে যান তিনি। এরপর যেভাবে দুজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বক্সে গিয়ে গোলরক্ষককে পরাস্ত করেছেন, তা অনেকটা দিন মনে রাখতে বাধ্য খেলার দর্শকরা।

আর নিজের তৃতীয় গোলে আরও একবার প্রবলভাবে মেসিকে স্মরণ করিয়েছেন এচেভেরি। লম্বা থ্রু পাসে একাই বল পেয়েছিলেন এই তরুণ। এরপর এগিয়ে আসা গোলরক্ষককে বোকা বানিয়ে ফাঁকা পোস্টে ঠাণ্ডা মাথার ফিনিশিং!

ম্যাচের শেষদিকে আর গোল হয়নি। ব্রাজিলের মাঝেও তেমন মরিয়া প্রচেষ্টা দেখা যায়নি। জার্মানির সঙ্গে সেমিফাইনালের সঙ্গী হলো আর্জেন্টিনার তরুণরা। ২৮ তারিখ ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে দুই দল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে