| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এমবাপ্পের নতুন রেকর্ডেও হ্যাপি নয় পিএসজি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১২ ১৩:১৯:৪২
এমবাপ্পের নতুন রেকর্ডেও হ্যাপি নয় পিএসজি

এবারের ফুটবল মৌসুমটা একটু অন্যরকম হতে যাচ্ছে পিএসজির জন্য। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের আগের ম্যাচে এসি মিলানের কাছে হেরে প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় রয়েছে ফরাসি জায়ান্টরা। তবে লিগ ওয়ানে জয়ের ধারা অব্যাহত রেখেছে পিএসজি। আগের ম্যাচে নিজেকে হারানো কাইলিয়ান এমবাপ্পে আজ নিজেকে ফিরে পেলেন। তার হ্যাটট্রিকে দল জিতলেও ফরাসি তারকা স্ট্রাইকারের পারফরম্যান্সে সন্তুষ্ট নন কোচ লুইস এনরিকে।

গত রাতের ম্যাচে বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও গোলে শটের দিক থেকে এগিয়ে ছিল রিমস। তারা মোট ১৯টি শট নিয়েছে, বিপরীতে পিএসজি ১৪টি শট নিয়েছে। কম শট নিতে পারলেও সুযোগটা কাজে লাগান এমবাপ্পে।

এদিন ম্যাচের তৃতীয় মিনিটে উসমানে দেম্বেলের পাস থেকে দলকে এগিয়ে দেন এমবাপ্পে। প্রথমার্ধে এই এক গোলেই সন্তুষ্ট থাকতে হয়েছিল ফরাসি চ্যাম্পিয়নদের।

দ্বিতীয়ার্ধে অবশ্য সুন্দর ফুটবল উপহার দেয় পিএসজি। ম্যাচের ৫৯ মিনিটে ফলাফল পায় তারা। ২৩ বছর বয়সী এমবাপ্পে স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলারের সহায়তায় ম্যাচের দ্বিতীয় গোলটি করেন।

৮২তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ফরাসি জাতীয় দলের অধিনায়ক এমবাপ্পে। বারকোলার পাস থেকে গোলটি করেন তিনি। এটি এমবাপ্পের ক্যারিয়ারের ষোলোতম হ্যাটট্রিক। চলতি মৌসুমে লিগের ১১ ম্যাচে ১৩ গোল করেছেন এমবাপ্পে। এই মুহূর্তে লিগের সর্বোচ্চ গোলদাতা তিনি।

এমবাপ্পের হ্যাটট্রিকে এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে পিএসজি। ১২ ম্যাচে ৮ জয়, ৩ ড্র ও ১ হারে পিএসজির পয়েন্ট এখন ২৭। অন্যদিকে মন্টপেলিয়ারের সঙ্গে গোলশূন্য ড্র করে গতকাল শীর্ষস্থান হারিয়েছে নিস। পিএসজির সমান ১২টি ম্যাচ খেলে তাদের পয়েন্ট এখন ২৬।

দুর্দান্ত এই হ্যাটট্রিকে দলকে জেতালেও কোচ লুইস এনরিকে খুশি করতে পারেননি এমবাপ্পে। স্প্যানিশ কোচ বলেছেন, গোল করা সত্ত্বেও এমবাপ্পে তার প্রত্যাশা পূরণ করতে পারেননি, "আমি কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে খুশি নই।" গোল নিয়ে আমার কিছু বলার নেই। তবে তিনি অন্যভাবেও দলকে সাহায্য করতে পারতেন। আমি প্রথমে তার সাথে কথা বলব। তবে সেটা হবে আমাদের ব্যক্তিগত কথা।

এমবাপ্পে কেন প্রত্যাশিত তা ব্যাখ্যা করতে গিয়ে এনরিক বলেছেন, 'কিলিয়ান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। কিন্তু আমরা আরো চাই। আমরা চাই সে দলের জন্য আরও কিছু করুক। আমি মনে করি এটি উন্নত করা যেতে পারে। উন্নতির অনেক ক্ষেত্র এখনও আছে, যা তাকে আরও উচ্চতায় নিয়ে যেতে পারে। এটাই আমাদের লক্ষ্য। আমরা চাই সে দলগত খেলায় আরো অংশগ্রহণ করুক।

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত ১১ ম্যাচে সর্বোচ্চ ১৩টি গোল করেছেন এমবাপ্পে। ২ নম্বরে থাকা অ্যাকর অ্যাডামস ১১ ম্যাচে ৭ গোল করেছেন। তবে এমবাপ্পে নিজেই মনে করেন দলের জন্য তার আরও কিছু করার আছে। ম্যাচ শেষে ফরাসি তারকা বলেন, 'স্কোর করতে আমার ভালো খেলার দরকার নেই। আমি শুধু ভালো খেলতে চাই এবং গোল করতে চাই। এভাবেই দলকে যতটা সম্ভব সাহায্য করতে চাই।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

ব্যাটে রানখরা নিয়েও বড় গলায় একি বললেন লিটন

ব্যাটে রানখরা নিয়েও বড় গলায় একি বললেন লিটন

সম্প্রতি ব্যাট হাতে কোনো রানের দেখা নেই লিটন দাসকে। ব্যাট হাতে রান ক্ষরা চালিয়ে যাচ্ছেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে