| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভারতে বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ১৮ ২০:৩৬:৪৪
ভারতে বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

চলতি ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত তিন ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে বাংলাদেশ। অন্যদিকে তিনটির মধ্যে তিনটি জয় নিয়ে টেবিলে আধিপত্য বিস্তার করেছে ভারত। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) চতুর্থ ম্যাচ খেলবে দুই দল। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। Google News-এ RTV অনলাইন অনুসরণ করুন

বিশ্বকাপে টাইগারদের ভাগ্য অনেকটাই নির্ভর করছে এই ম্যাচের ওপর। হারলে সেমিফাইনালে যাওয়ার পথটা অনেক কঠিন হয়ে যাবে লাল ও সবুজের। তবে এই ম্যাচকে সামনে রেখে টাইগার ম্যানেজমেন্টের অন্যতম চিন্তা অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরি। ভারতের বিপক্ষে ম্যাচের আগে বুধবার শেষবারের মতো অনুশীলন করেছে টাইগাররা। আজও সাকিবের খেলা উদ্বেগজনক। আর সাকিব খেলবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, ম্যাচের দিন সকালেই সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ছাড়া বাংলাদেশে উদ্বেগের আরেকটি কারণ ওপেনারদের ব্যাটিং না থাকা। আউট অফ ফর্ম ব্যাটসম্যান-কিপার লিটন দাস। এই ওপেনিং ম্যাচের শুরুতেই দলকে চাপে ফেলে দেয়। মোটকথা, ভারতের বিপক্ষে মাঠে নামার আগে অনেকটাই চাপে লাল-সবুজরা। এভাবেই বারবার আলোচনায় ভারতের বিপক্ষে বাংলাদেশ একাদশ।

ফিট না থাকলেও লিটনের ওপর আস্থা রাখতে পারে বাংলাদেশ। কারণ বাংলাদেশ দলে বিকল্প কোনো ওপেনিং নেই। তাই ম্যানেজমেন্ট তার ওপর আরেকবার আস্থা রাখতে পারে। লিটনের পাশাপাশি শুরু করার জোরালো সুযোগ রয়েছে তানজিদ হাসান তামিমের। এটি সঠিক জোড়ার সমন্বয় বজায় রাখবে।

এরপর খেলতে পারবেন মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশ দলের অন্যতম ভরসা এই ব্যাটসম্যান। ভারতের বিপক্ষে চারে দেখা যাবে নাজমুল হোসেন শান্তকে। ভালো ফর্মে আছেন বাংলাদেশের সহ-অধিনায়ক। আর সে স্পিন ভালো খেলে।

এই ম্যাচে সাকিবের খেলা এখনো নিশ্চিত হয়নি। তবে টাইগারদের শিবিরে স্বস্তির সবচেয়ে বড় উৎস হবে মঙ্গলবার (১৭ অক্টোবর) সাকিবের রানিং ও ব্যাটিং অনুশীলন। প্রায় এক ঘন্টা ব্যাটিং অনুশীলন করায় তাকে সাবলীল মনে হয়েছিল। তবে কোনো কারণে সাকিব খেলতে না পারলে একাদশে ফিরতে পারেন শেখ মেহেদী। অন্য হিটাররা এটিকে আরও এক ধাপ এগিয়ে নিতে পারে।

এরপর আছেন মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আর পেস ইউনিটে যথারীতি তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। তবে এই ম্যাচে শরিফুলের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারেন হাসান মাহমুদ বা তানজিম সাকিব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে