| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ডমিঙ্গোর উপর থেকে ভরসা উঠে গেছে বোর্ডের, পূর্ণ ক্ষমতা দেওয়া হচ্ছে সাকিবের হাতে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ২১ ২১:২১:৫১
ডমিঙ্গোর উপর থেকে ভরসা উঠে গেছে বোর্ডের, পূর্ণ ক্ষমতা দেওয়া হচ্ছে সাকিবের হাতে

তবে সেই সময়ে ক্রিকেট বোর্ডকে পাশে পেয়েছিলেন এই প্রধান কোচ। হয়তোবা ক্রিকেট বোর্ডকে ট্রাপে ফেলে বেশ মোটা অঙ্কের চুক্তি আগেই করে রেখেছিলেন ডমিঙ্গো। ফলে তখনই ডমিঙ্গোকে ছাটাই করলে ক্রিকেট বোর্ডকে বড় ধরনের অর্থ লোকশান দিয়েই এই কোচকে বহিষ্কার করতে হতো। তবে ডমিঙ্গোর চুক্তির সময় এখন প্রায় শেষের দিকে, এবং দলের পারফরমেন্সও নিম্নমুখী।

তাই বিগত সময়গুলো বোর্ডেকে পাশে পেলেও এখন আর বোর্ডকেও পাশে পাচ্ছেন না এই দক্ষিণ আফ্রিকান কোচ। বোর্ডের প্রতিনিধি হয়ে খালেদ মাহমুদ সুজন সোজা সাপটাই বলেছেন"আমাদের যে ফিলোসফির কোচ দরকার ডমিঙ্গো সেই রকম একদমই না।"অর্থাৎ দেরিতে হলেও বিসিবির পক্ষ থেকে স্বীকার করা হয়েছে যে ডমিঙ্গো টাইগারদের জন্য আদর্শ কোচ নয়।

দেশের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকান কোচের এই অধ্যায় এক ঝাঁক ব্যর্থতায় ঘেরা। মাঝে মাঝে টুকটাক সাফল্য এলেও ব্যর্থতার পাল্লাই ভারী। এত ব্যর্থতার পরও কোনো কোচকে বিসিবি এর আগে চাকরি বহাল রাখেনি। একমাত্র ডমিঙ্গোই এত ব্যর্থতার পরও বেশ লম্বা সময় ধরেই দেশের ক্রিকেটে সার্ভিস দিয়ে যাচ্ছেন।

সামনের ম্যাচগুলোতে ডমিঙ্গোর প্রভাব দলের ওপর কতটুকু পড়বে এবং সাকিব সিদ্ধান্ত গ্রহণে বাধাগ্রস্ত হবেন কিনা এ প্রশ্ন করা হলে বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন"দেখুন একটি কথা প্রথমত আপনাদের সবাইকে বুঝতে হবে, সাকিব যখন অধিনায়ক হয় তখন দলের একাদশ সাকিবই নির্বাচন করে। এখানে কোচ কে এটি নিয়ে সাকিব মাথা ঘামায় না। তাই সাকিবের সিদ্ধান্তগুলো বাধাগ্রস্ত হবে এমন কোনো শঙ্কা নেই।" অর্থাৎ বোর্ডের পক্ষ থেকে সাকিবকে সিদ্ধান্ত গ্রহণের পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

দেশের ক্রিকেটে খারাপ সব খবরগুলোর মধ্যে এটি একটি সুসংবাদ। নিশ্চিতভাবেই সাকিবের নেতৃত্বে দলটি বদলে যাওয়ার বেশ ভালো সম্ভাবনা রয়েছে। অর্থাৎ দলের হেড কোচ ডমিঙ্গো থাকলেও ধীরে ধীরে দলের উপর থেকে প্রভাব কমতে শুরু করেছে এই দক্ষিণ আফ্রিকানের। খালেদ মাহমুদ সুজনও বোধ হয় এখন এই দক্ষিণ আফ্রিকান কোচের চেয়ে সিদ্ধান্ত গ্রহণে বেশি ক্ষমতাশীল অবস্থানে রয়েছেন। এশিয়া কাপে টাইগারদের সেরা পারফরমেন্সটুকু বের করার বড় চ্যালেঞ্জ থাকবে সাকিব এবং সুজনের উপর।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। এ পর্যন্ত ৫ ম্যাচে ১০ ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে