| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

হারলেও যেভাবে বাংলাদেশ কোচের লক্ষ্যপূরণ!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুন ০৬ ২২:০৩:৫৮
হারলেও যেভাবে বাংলাদেশ কোচের লক্ষ্যপূরণ!

বাংলাদেশের ঘরের ম্যাচে কোচ জাভিয়ের ক্যাবরেরার সঙ্গে একজন ফুটবলারও এসেছিলেন সংবাদ সম্বলনে। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলার পরও কোচ একাই আসলেন।

অস্ট্রেলিয়ার মতো নিয়োমিত বিশ্বকাপ খেলা দলের কাছে মাত্র ২-০ ব্যবধানে হার। তাই সবার মতো বাংলাদেশের কোচ জাভিয়ের ক্যাব্রেরাও সন্তুষ্টি প্রকাশ করে বলেছেন: "আমাদের লক্ষ্য ছিল মেলবোর্নের চেয়ে ভালো খেলা। আমরা সেই লক্ষ্য অর্জন করেছি। সেজন্য খেলোয়াড়দের পারফরম্যান্সে আমি খুশি ও সন্তুষ্ট।"

বাংলাদেশ কোচ সন্তুষ্টি প্রকাশ করলেও মাঠ নিয়ে নানা অভিযোগ করেছেন অস্ট্রেলিয়ার কোচ। বিরোধী কোচের কঠোর সমালোচনার প্রতি শ্রদ্ধা জানিয়ে জাভিয়ের ক্যাব্রেরা বলেছেন: "তিনি যা বলেছেন তা স্বাভাবিক কারণ অস্ট্রেলিয়া এবং উন্নত বিশ্বে বৃষ্টিপাতের পর এটি স্বাভাবিক।"

বাংলাদেশ ফুটবল দলের নিয়মিত অধিনায়ক জামাল ভুইয়া। আজ তাকে একাদশে রাখেননি কোচ হ্যাভিয়ের। এ নিয়ে সংবাদ সম্মেলনে কোচ বলেন, ‘টেকনিক্যাল কারণে আজ একাদশে ছিল না জামাল। মেহেদী মিঠু পরীক্ষিত খেলোয়াড়। যারা খেলেছে সবাই দলের প্রয়োজনে ও ট্যাকনিক্যাল কারণেই। জামাল দ্বিতীয়ার্ধে খেলেছে টেকনিক্যালি।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ লেবাননের বিপক্ষে। ১১ জুন কাতারে অনুষ্ঠিত হবে ম্যাচটি। বাংলাদেশ দল আগামীকালই রওনা হবে৷ তবে এর আগে কোচের কপালে চিন্তার ভাঁজ, ‘সোহেল ও তারিক ব্যথা পেয়েছে তাদের অবস্থা আজ রাতে জানা যাবে। এরপর সকালে ঠিক করা হবে কাতার কারা যাচ্ছে।’ বাংলাদেশ দলের ২৬ জন ফুটবলারের বিমান টিকিট অবশ্য আগেই নিশ্চিত করে রেখেছে বাফুফে।

আজকের ফলাফল লেবানন ম্যাচের আগে অনুপ্রেরণা। বাংলাদেশ বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটি পয়েন্ট পেয়েছে। সেই লেবাননের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে বাংলাদেশ জয় প্রত্যাশা করতে পারে কিনা এমন প্রশ্নের উত্তরে হ্যাভিয়ের বলেন, ‘অস্ট্রেলিয়া ম্যাচ আমাদের জন্য বড় অনুপ্রেরণা। লেবাননের বিপক্ষে আবারও পয়েন্ট পাওয়ার লক্ষ্যে খেলব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা বিসিবি

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা বিসিবি

আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে ...

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

সারা দেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারে চেয়ে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত পুরো বাংলাদেশ। চলছে নানা আলোচনা ...

ফুটবল

এবার আর্জেন্টিনার সামনে এখন তিন বিশাল বড় চ্যালেঞ্জ

এবার আর্জেন্টিনার সামনে এখন তিন বিশাল বড় চ্যালেঞ্জ

মাত্রই নিজেদের তিন আন্তর্জাতিক শিরোপার চক্রপূরণ করেছে আর্জেন্টিনা। ২০২১ সালের কোপা আমেরিকা ও ২০২২ সালের ...

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

বর্ণবিদ্বেষে অভিযুক্ত লিওনেল মেসিরা। কোপা আমেরিকা জয়ের পর উদযাপন করতে গিয়েই মাত্রা ছাড়ালেন আর্জেন্টিনার ফুটবলারেরা। ...



রে