| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ ছাঁটাই

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ১৮ ১২:২৬:৫০
ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ ছাঁটাই

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে মাত্র একজন কোচকে বরখাস্ত করা হয়েছে। পল হেকিংবটমকে শেফিল্ড ইউনাইটেড ডিসেম্বরের প্রথম সপ্তাহে বরখাস্ত করে, দলকে রেলিগেশন জোন থেকে বের করতে না পেরে।

একদিকে হ্যাকিং বটমের ভাগ্য ভালো। প্রিমিয়ার লিগের বরখাস্ত এই মৌসুমে কিছুটা দেরিতে শুরু হয়েছে। ২০২২-২৩ মৌসুমে, নভেম্বরের প্রথম সপ্তাহে ৬ টি ক্লাবের কোচিং পরিবর্তন হয়েছিল। এই দৃষ্টিকোণ থেকে, মৌসুম শুরুর প্রায় চার মাস পরে প্রথম পুনর্গঠন দেখা গেছে।

ইংলিশ প্রিমিয়ার লিগে কোচ বরখাস্ত একসময় এতটাই সাধারণ হয়ে ওঠে যে মরসুমের দ্বিতীয় সপ্তাহে কেউ কেউ চাকরি হারান। ফুটবলের তথ্য সংরক্ষণকারী সংস্থা ওপ্টা বলেছে যে তিনজন কোচ যারা মৌসুমের শুরুতে তাদের চাকরি হারিয়েছেন তাদের ১২ দিনের মধ্যে বরখাস্ত করা উচিত।

ওপ্টার সৌজন্যে এই দুর্ভাগা কোচদের দেখে নেওয়া যাক।

পল স্টার্ক ▐ সাউদাম্পটন ▐ ৯ দিনপল স্টার্ক প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ের জন্য দায়িত্ব পালনকারী ম্যানেজারপল স্টার্ক প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ের জন্য দায়িত্ব পালনকারী ম্যানেজারপল স্টার্ক প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্রুততম হয়েছিলেন যিনি মৌসুম শুরুর পরে চাকরি হারান। ২০০৪-৫ মৌসুম শুরু হওয়ার পর, সাউদাম্পটন কোচ মাত্র ৯ দিন স্থায়ী ছিলেন। এই মেয়াদে লিগে দুটি ম্যাচ খেলেছে সাউদাম্পটন। অ্যাস্টন ভিলার কাছে ২-০ ব্যবধানে হারলেও রোভার্সের বিপক্ষে ব্ল্যাকবার্ন ৩-২ জিতেছে। কিন্তু খেলোয়াড়দের মনোবল সমস্যার কারণে ক্লাব ছাড়তে বাধ্য হন তিনি।

পিটার রিড ▐ ম্যানচেস্টার সিটি ▐ ১২ দিনটানা তিন পরাজয়ে আউট হন পিটার রিডটানা তিন পরাজয়ে বরখাস্ত হয়েছেন পিটার রেডফখেলোয়াড়দের কোচ ছিলেন পিটার রিড। কিন্তু এটি মাত্র ১২ দিনের মধ্যে শেষ হবে, ভাবা উচিত ছিল না। ১৯৯৩-৯৪ মৌসুমে চারটি খেলার পর ম্যানচেস্টার সিটি রিডকে বরখাস্ত করে। প্রথম লেগে লিডসের সাথে ১-১ গোলে ড্র করার পর, টানা তিনটি ম্যাচ হেরে ম্যানেজমেন্ট তার উপর বিশ্বাস হারিয়ে ফেলে। রিড সিটিতে তার কোচিং চাকরি হারান এবং তার খেলার ক্যারিয়ার চালিয়ে যেতে সাউদাম্পটনে চলে যান। এই মৌসুমে সাউদাম্পটনের চেয়ে দুই পয়েন্ট বেশি নিয়েছে সিটি।

কেনি ডালগ্লিশ▐ নিউক্যাসল▐ ১২ দিনকিংবদন্তি কেনি ডালগ্লিশ নিউক্যাসল দ্বারা বরখাস্ত হওয়ার পরে প্রিমিয়ার লিগের কোচিং থেকে দীর্ঘ অনুপস্থিতি নিচ্ছেনকিংবদন্তি কেনি ডালগ্লিশ নিউক্যাসল এএফপিকে বরখাস্ত করার পরে প্রিমিয়ার লিগের কোচিং থেকে দীর্ঘ অনুপস্থিতি নিচ্ছেনকেনি ডিগ্লিশ ১৯৯৮-৯৯ মৌসুমে মাত্র দুই সপ্তাহে তার চাকরি হারান। চার্লটন অ্যাথলেটিক এবং চেলসির সাথে ড্র করার পর নিউক্যাসল ইউনাইটেড তাকে অফলোড করেছিল। দ্রুত বরখাস্ত হওয়ার পর দাগলিশ দীর্ঘদিন প্রিমিয়ার লিগে কোচিং করেননি। ২০০০ সালে, তিনি কিছু সময়ের জন্য তার স্থানীয় স্কটিশ ক্লাব সেল্টিকের অন্তর্বর্তীকালীন কোচ ছিলেন। তিনি ২০১১ সালে প্রিমিয়ার লিগের কোচিংয়ে ফিরে আসেন। লিভারপুল কাজটি হাতে নেয়, তার খেলার ক্যারিয়ারে লিভারপুল তাকে কিংবদন্তিদের কাতারে নিয়ে আসে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে