| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

নৌকার মাঝি হতে চান দেশের আলোচিত সমালিচিত যেসব তারকা

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২২ ১৬:৫৯:৫৬
নৌকার মাঝি হতে চান দেশের আলোচিত সমালিচিত যেসব তারকা

ক্ষমতাসীন আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ড ও নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন অসংখ্য শোবিজ তারকা। তাদের অনেকেই গণমাধ্যমে সাক্ষাৎকারে দলীয় রাজনীতির সঙ্গে জড়িত বলে দাবি করেছেন। একই সঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়োজন মনে করলে সংসদ নির্বাচনে অংশ নেবেন বলেও জানিয়েছেন অনেকে।

টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় আওয়ামী লীগ। সংবিধান অনুযায়ী পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ার ৯০ দিনের মধ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে হবে। ফলে কয়েকদিন আগে ঘোষণা করা হয় আগামী বারো জাতীয় সংসদ নির্বাচনের ক্যালেন্ডার। আর এরই মধ্যে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। কিছু তারকা ইতিমধ্যে তাদের আবেদনের নথি সংগ্রহ করেছেন, আবার কেউ কেউ তাদের আবেদনের নথিও জমা দিয়েছেন।

আওয়ামী লীগের রাজনীতি ও সংসদ নির্বাচন নিয়ে আলোচিত হলেও এখনো মনোনয়নপত্র সংগ্রহ করেননি অনেক তারকা। তবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অভিনেত্রী মাহিয়া মাহি, অভিনেত্রী শমী কায়সার, অভিনেত্রী রোকেয়া প্রাচী, সিমলা, অভিনেতা শাকিল খান, মাসুদ পারভেজ রুবেল, ড্যানি সিদ্দিক ও অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। এছাড়াও ক্রিকেট মাঠ থেকে আছেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা।

মাহিয়া মাহি : গত ১৮ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনই একজন প্রতিনিধির মাধ্যমে ফরম সংগ্রহ করেন ‘অগ্নি’ খ্যাত এ নায়িকা। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। গত ২০ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে হাজির হয়ে মনোনয়ন ফরম জমাও দিয়েছেন এ তারকা।

এর আগে এ নায়িকা সংসদ সদস্য হতে চাওয়ার ব্যাপারে বলেন, আমার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। সবসময় ওখানকার মানুষের জন্য কাজ করা হয়। এখন ওখানকার মানুষজন চায় আমি মনোনয়ন ফরম কিনি। মনোনয়ন পাওয়া, না পাওয়া আসলে দলের ওপর নির্ভর করছে। শেষ পর্যন্ত দল যাকে যোগ্য মনে করবে তাকে মনোনয়ন দেবে।

শমী কায়সার : গত ২০ নভেম্বর সকালে বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফেনী-৩ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এ অভিনেত্রী। আসনটিতে আরও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী।

রোকেয়া প্রাচী : এ অভিনেত্রীও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ অভিনেত্রী ফেনী-৩ আসনের জন্য মনোনয়ন ফরম তুলেছেন। ফরম সংগ্রহের শেষ দিন, অর্থাৎ ২১ নভেম্বর ফরম তুলেন এ তারকা।

রোকেয়া প্রাচীর ভাষ্যমতে―প্রধানমন্দ্রী যদি আমাকে মনোনয়ন দেন তাহলে নির্বাচনে অংশ নেব। আর যদি সেই সুযোগ নাও পাই, তবুও কাজ করব। এছাড়া আমাকে ছাড়া যদি অন্য কাউকেও দেয়া হয়, তাতেও আমি নৌকার জন্য কাজ করব।

সিমলা : ‘ম্যাডাম ফুলি’ খ্যাত নায়িকা সিমলার জন্মস্থান ঝিনাইদহ। পর্দায় তাকে নিয়মিত দেখা না গেলেও আসন্ন দ্বাদশ নির্বাচনে সক্রিয় দেখা যাচ্ছে তাকে। ঝিনাইদহ-১ আসনের প্রার্থী হতে চেয়ে গত ২১ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন এ অভিনেত্রী।

সিমলা বলেন, আমার পরিবার অনেক আগে থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। এ কারণে আমার মনোনয়ন ফরম সংগ্রহ করা। আর আমারও দীর্ঘদিনের স্বপ্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া।

শাকিল খান : গত ১৮ নভেম্বর বিকেল ৩টায় আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম করেন চিত্রনায়ক শাকিল খান। বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে নির্বাচন করতে চান এ নায়ক। তিনি বলেন, আমি শতভাগ আশাবাদী। আমাদের প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দেবেন।

এ তারকা বলেন, মনোনয়ন পেলে রামপাল মোংলা আসন থেকে আমি নির্বাচনে অংশ নিতে চাই। আমাকে রামপাল-মোংলার সাধারণ মানুষ ভালোবাসে। আশা করছি আমাদের প্রধানমন্ত্রী আসন্ন এ নির্বাচনে আমাকে অংশগ্রহণের সুযোগ দিয়ে মূল্যায়ন করবেন

মাসুদ পারভেজ রুবেল : গত ২০ নভেম্বর দুপুরে আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়ক রুবেল। বরিশাল-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ফরম সংগ্রহের পর তিনি বলেন, ছাত্রজীবন থেকেই আমি জয় বাংলা স্লোগান দিয়ে আসছি। অভিনয় জগতের অন্য সবার মতো নতুন করে আমি রাজনীতিতে আসিনি। আমার মূল শেকড়ই হচ্ছে আওয়ামী লীগের।

ড্যানি সিডাক : এক সময়ের জনপ্রিয় এ অভিনেতা ঢাকা-১০ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর আগে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থী হওয়ার জন্যও মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন এ তারকা।

সিদ্দিকুর রহমান : গত ২০ নভেম্বর ছোটপর্দার জনপ্রিয় এ অভিনেতা বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য আমি দুটি আসন থেকে মনোনয়ন ফরম তুললাম। একটি ঢাকা-১৭ এবং অন্যটি টাঙ্গাইল-১ আসন থেকে।

এ অভিনেতা বলেন, আমার জন্য দোয়া করবেন। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চাইছি। যেই স্বপ্ন নিয়ে রাজনীতিতে আমার পদার্পণ আল্লাহ যেন আমার সেই স্বপ্ন পূরণ করেন। আমি মানুষের জন্য কাজ করতে চাই।

সাকিব আল হাসান : এর আগেও একাধিকবার সংসদ নির্বাচনে তার প্রার্থী হওয়ার গুঞ্জন ছিল। তবে এবারই প্রথম মনোনয়ন ফরম তুলেছেন এ তারকা ক্রিকেটার। গত ১৮ নভেম্বর একজন প্রতিনিধির মাধ্যমে ঢাকা-১০ এবং মাগুড়া ১ ও ২ আসন থেকে মোট তিনটি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাকিব।

মাশরাফি বিন মুর্তজা : গত ২০ নভেম্বর সকালে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বর্তমান সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি।

প্রসঙ্গত, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও এখনো মনোনয়ন ফরম তুলেননি ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ফেরদৌস, রিয়াজ, জায়েদ খান, চিত্রনায়িকা অপু বিশ্বাস, অরুনা বিশ্বাস ও জ্যোতিকা জ্যোতি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজকে ছাড়া বাকি ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই একি বললেন বীরেন্দ্র শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই একি বললেন বীরেন্দ্র শেবাগ

আইপিএলের মৌসুম চললেও এবারের মত খেলা শেষ করলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। তিনি ১ মে ...

আজ পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে স্মরণ করে একি বললেন ধোনি ও অধিনায়ক রুতুরাজ

আজ পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে স্মরণ করে একি বললেন ধোনি ও অধিনায়ক রুতুরাজ

আজ পাঞ্জাবের বিপক্ষে মুস্তাফিক কে ছাড়াই খেলবে চেন্নাই। বল হাতে এবছর দারুন ফর্মে ছিলেন তিনি। ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে