| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

দুজনের পাশে ছিল মিহির দুজনই ওপারে— রহস্যের গন্ধ পাচ্ছেন অনেকেই

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৪ ১৯:০৯:১৯
দুজনের পাশে ছিল মিহির দুজনই ওপারে— রহস্যের গন্ধ পাচ্ছেন অনেকেই

অভিনেত্রী হুমাইরা হিমুর মৃত্যুর পর দেশটির গণমাধ্যম বেশ তৎপর। গণমাধ্যমকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ মৃত্যুর রহস্য জানতে আগ্রহী। তবে এই মৃত্যুর কাছাকাছি একটি নাম আসছে মেকআপ আর্টিস্ট মিহিরের। কিন্তু কেন?

এই প্রশ্নের উত্তর পাওয়া উচিত পাঁচ বছর আগে, ২০১৮ সালে। জনপ্রিয় বিনোদন ব্যক্তিত্ব তাজিন আহমেদ মারা যান ওই বছরের মে মাসে। সেই সময়ে, এমনকি তার মৃত্যু একটি রহস্য ছিল। উত্তর খুঁজতে গিয়ে ভুল তথ্যের গুজবের কারণে অনেক বিভ্রান্তি রয়েছে।

তাজিন আহমেদ শালীন অভিনেত্রী হিসেবে অনেকের মন জয় করেছেন। ২২ মে, ২০১৮ দুপুরের দিকে অভিনেত্রী তার উত্তরার বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। শেষ পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানা গেছে।

এ ঘটনার প্রায় ৫ বছর ৫ মাস পর গত বৃহস্পতিবার (২ নভেম্বর) উত্তরার বাসায় অভিনেত্রী হুমাইরা হিমু আত্মহত্যা করেছেন বলে খবর ছড়িয়ে পড়ে। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে হাসপাতালে নেয়ার পরই হিমুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সবাই।

তাজিন ও হিমুর অসহায় মৃত্যু নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। ভুল তথ্যের গুজবের কারণে অনেক বিভ্রান্তি ছড়িয়েছে, যা আজও অব্যাহত রয়েছে। তবে কাকতালীয়ভাবে এই দুই অভিনেত্রীর শেষ মুহূর্তে তাদের পাশে ছিলেন মেকআপ আর্টিস্ট মিহির। হাসপাতালে নেওয়ার পর থেকে চিকিৎসক মৃত ঘোষণা করা পর্যন্ত মিহিরও তাদের সঙ্গে ছিলেন। সংক্ষেপে, তাদের সম্পূর্ণ মৃত্যুর সাক্ষী ছিলেন একজন মেকআপ আর্টিস্ট।

বিভিন্ন সূত্রে জানা গেছে, মৃত্যুর আগে একাই থাকতেন অভিনেত্রী তাজিন আহমেদ। একাকী জীবন যাপন করা অভিনেত্রী হিমুর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে।

মৃত্যুর সময় আত্মীয়স্বজন কেউ তাজিনের পাশে ছিলেন না। একই দৃশ্য দেখা যায় অভিনেত্রী হিমুর ক্ষেত্রেও। কিন্তু শেষ পর্যন্ত মিহির দুজনের পাশে দাঁড়ায়।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শিল্পী বলেন, "কয়েক বছর ধরে দেখছি- মিহির একাকী শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন। আপনারা প্রতিটি বিপদে তাদের পাশে থাকেন। মিহির জানতে পারে তাজিন ও হিমুর সব তথ্য, জীবনের কষ্ট। .

একাধিক সূত্রে জানা গেছে, কয়েক বছর ধরে হিমুর বাড়িতে থাকতেন মিহির। হিমুর দেখভালের দায়িত্বেও ছিলেন তিনি।

অনেকেই বলছেন, মিহির অনেক অভিনেত্রীরই আস্থাভাজন। বিশেষ করে নারী অভিনয়শিল্পীদের সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে। বেশ কয়েকজন প্রবাসী অভিনেত্রীর সঙ্গেও রয়েছেন তিনি।

এদিকে মৃত্যুর আগে হিমু সবকিছু থেকে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন বলে দাবি করেছেন অভিনেত্রী তাহমিনা সুলতানা মৌ।

মিহির সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অতীতের বিভিন্ন ঘটনায় তার (মিহিরের) নাম বারবার উঠে আসে। আমাদের একটু তদন্ত করা উচিত। আমি তার সাথে তেমন কিছু করিনি। সে (মিহির) হিমুর কাছে ছিল, তাজিন আপার কাছের ছিল। আমার মনে হয় ওর সাথে কথা বললেই বুঝবেন আসলে সমস্যাটা কি? তার নাম সামনে আসতে থাকে। বিষয়টি তদন্ত করা উচিত।

এ প্রসঙ্গে উপস্থাপক ও অভিনেতা শাহরিয়ার নাজিম জয় এক টেলিভিশন সাক্ষাৎকারে বলেন, 'মেকআপ আর্টিস্ট মিহির একসময় অভিনেত্রী শ্রাবন্তীর ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট ছিলেন। আমরা নিয়মিত কাজ করেছি। সে সময় প্রধান নায়িকা ছিলেন শ্রাবন্তী। শ্রাবন্তী যখন মিহিরকে নিয়ে গিয়েছিল, তখন মিহিরের অনেক ক্ষমতা ছিল। শ্রাবন্তী যেমন বদলে যায়, মিহির চলে যাওয়ার সাথে সাথে তার অবস্থানও বদলে যায়। তারপর মিহিরকে খুঁজে পেলাম তাজিন আপার সাথে। তাজিনের মৃত্যুর সময় মিহিরও উপস্থিত ছিলেন। একইভাবে হিমুর মৃত্যুতেও মিষ্টি ছিলেন হুমায়রা।

তিনি আরও বলেন, হিমুর সব তথ্য, জীবনের কষ্ট মিহির জানে। মিহিরকে ডিবি বা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাবে। তাকে জিজ্ঞেস করলেই বুঝবেন এটা মৃত্যু নাকি অন্য কিছু।

মিহির কে?

মেকআপ আর্টিস্ট মিহির মিডিয়াপাড়ায় একটি পরিচিত নাম। এক দশকেরও বেশি সময় ধরে তিনি এ ক্ষেত্রে কাজ করছেন। মেকআপ আর্টিস্ট হিসেবে তার বেশ সুনাম রয়েছে। তবে তিনি বেশ কয়েকজন শিল্পীর ব্যক্তিগত মেকআপ আর্টিস্ট হিসেবেও কাজ করেছেন।

মিহিরের বাড়ি সিলেটে। জানা যায়, ব্যক্তিগত জীবনে বেশ কয়েকবার বিয়ে করেছেন তিনি।

একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ব্যক্তিগত জীবনে দুবার বিয়ে করেছেন মিহির। তার দুই স্ত্রী আত্মহত্যা করেছে।

হুমাইরা হিমু ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি এবং ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম থিয়েটার জগতে প্রবেশ করেন। তিনি ফরাসি নামক একটি থিয়েটার দলের হয়ে অভিনয় করেছিলেন। ২০১১ সালে 'অমর বন্ধু রাশেদ' ছবিতে অভিনয়ে অভিষেক হয় হুমাইরা হিমুর। চলচ্চিত্রটির গল্প বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করে নির্মিত এবং চলচ্চিত্রে তার অসামান্য অভিনয় সমালোচকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছে।

হুমাইরা হিমুর চাচা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক মঈন উদ্দিন চৌধুরী বলেন, হিমুর বাবা-মা কেউ বেঁচে নেই। হিমু তার বাবা-মায়ের একমাত্র সন্তান। তার বাবা প্রকৌশলী সানা উল্লাহ গত আগস্টে মারা যান। তার মা শামীম আরা চৌধুরী ২০২০ সালে করোনার কারণে মারা যান। হিমুর লাশ মায়ের কবরের পাশে দাফন করা হয়।

তিনি আরও বলেন, ১৯৮১ সালে চাঁদপুরের মতলব উপজেলার বাসিন্দা সানা উল্লাহর সঙ্গে হিমুর মায়ের বিয়ে হয়। হিমুর জন্মের পরপরই তার বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ ঘটে। তখন থেকেই হিমু ও তার মা লক্ষ্মীপুরে থাকেন। সে কখনো তার দাদার বাড়িতে যায়নি।

অন্যদিকে তাজিন আহমেদের মা দিলারা জলির একটি প্রোডাকশন হাউস ছিল। নিজের হাতেই মিডিয়ায় যাত্রা শুরু করেন এই অভিনেত্রী। থিয়েটারেও দীর্ঘদিন কাজ করেছেন। তাঁর শেষ নাটক 'ময়ূর সিংহাসন'।

'সে দেখা শে নাই' নাটকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশনে তাজিনের অভিনয় যাত্রা শুরু হয়। অনুষ্ঠানটি বিটিভিতে ১৯৯৬ সালে প্রচারিত হয়। হুমায়ূন আহমেদের নাটক 'নীলচুড়ি'ও তুমুল জনপ্রিয়তা পায়। তার অভিনীত সর্বশেষ ধারাবাহিকের নাম 'বিদেশী পাড়া'।

তাজিন আহমেদ রাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম)’-এ যোগ দেন। দলের কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সম্পাদক (সাংস্কৃতিক) হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

জীবনের নানা টানাপোড়েনের কারণে ধীরে ধীরে মিডিয়া ছেড়ে নির্জন জীবন যাপন করেন তাজিন। মা দিলারা জলি যখন চেক অসম্মান মামলায় কারাগারে যান, তখন নিজেকে সম্পূর্ণ একা মনে হয়। বিবাহিত জীবনেও সফল হননি এই অভিনেত্রী। তিনি প্রথম বিয়ে করেন নাট্য নির্মাতা এজাজ মুন্নাকে, কিন্তু সেই বিয়ে বেশিদিন টেকেনি। পরে তিনি সংগীতশিল্পী ও পরিচালক রুমি রহমানকে বিয়ে করেন, কিন্তু কিছুক্ষণ পর খবর ছড়িয়ে পড়ে যে তারা একসঙ্গে থাকছেন না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চট্টগ্রামে আগের দুই ম্যাচে লড়াই হয়েছিল একতরফা। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে