| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আজ ১৬/০৩/২০২৩, দেখে নিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

বিশ্ব ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ১৬ ১৯:৪১:২০
আজ ১৬/০৩/২০২৩, দেখে নিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

জুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি বৈঠক করে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূইয়া লিটনের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্নের নতুন দাম নির্ধারণ করেছে, যা এখন থেকে কার্যকর হবে।

সপ্তাহ না ঘুরতেই সেই রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছালো স্বর্ণের দাম। ভালো মানের স্বর্ণের পাশাপাশি বাড়ানো হয়েছে সব ধরনের স্বর্ণের দাম। মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ১ হাজার ৮০৭ টাকা থেকে ২ হাজার ৬৮৩ টাকা পর্যন্ত।

নতুন দাম অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৬৮৩ টাকা বাড়িয়ে ৯৩ হাজার ৪২৯ টাকা করা হয়েছে। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৫৬৬ টাকা বাড়িয়ে ৮৯ হাজার ১৭১ টাকা করা হয়েছে।

১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ২১৭ টাকা বাড়িয়ে ৭৬ হাজার ৪৫৮ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৮০৭ টাকা বাড়িয়ে ৬৩ হাজার ৬৮৫ টাকা করা হয়েছে।

স্বর্ণের দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপার ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপা ১ হাজার ৫০ টাকা ভরি বিক্রি হচ্ছে।

এর আগে, চলতি বছর প্রথমবার সোনার দাম বাড়ানো হয় ৮ জানুয়ারি। সে সময় সব থেকে ভালো মানের এক ভরি সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৯০ হাজার ৭৪৬ টাকা করা হয়।

এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ২ হাজার ২১৬ টাকা বাড়িয়ে ৮৬ হাজার ৬০৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ৯২৪ টাকা বাড়িয়ে ৭৪ হাজার ২৪১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ১ হাজার ৫৭৫ টাকা বাড়িয়ে ৬১ হাজার ৮৭৮ টাকা করা হয়। আজ পর্যন্ত এ দামেই স্বর্ণ বিক্রি হয়েছে।

তার আগে গত বছরের ৩০ ও ৪ ডিসেম্বর এবং ১৮ ও ১৩ নভেম্বর দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়। ফলে দুই মাসের ব্যবধানে দেশের বাজারে ছয় দফা স্বর্ণের দাম বাড়লো। এতে দেশের বাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে পৌঁছে গেছে দামি এই ধাতুটির দাম

রুপোর দাম গ্রামের নিরিখে-

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১ গ্রাম রুপোর দাম ছিল ৬৮.৫০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের রুপোর দাম যাচ্ছে ৬৯ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ৮ গ্রাম রুপোর দাম ছিল ৫৪৮ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের রুপোর দাম যাচ্ছে ৫৫২ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১০ গ্রাম রুপোর দাম ছিল ৬৮৫ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের রুপোর দাম যাচ্ছে ৬৯০ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১০০ গ্রাম রুপোর দাম ছিল ৬৮৫০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের রুপোর দাম যাচ্ছে ৬৯০০ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১ কেজি রুপোর দাম ছিল ৬৮৫০০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের রুপোর দাম যাচ্ছে ৬৯০০০ টাকা।

২২ ক্যারাট সোনার দাম গ্রামের নিরিখে-

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৫৩১৫ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৫৩০৫ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ৮ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৪২৫২০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৪২৪৪০ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৫৩১৫০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৫৩০৫০ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৫৩১৫০০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৫৩০৫০০ টাকা।

২৪ ক্যারাট সোনার দাম গ্রামের নিরিখে-

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৫৭৯৮ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৫৭৮৭ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ৮ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৪৬৩৮৪ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৪৬২৯৬ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৫৭৯৮০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৫৭৮৭০ টাকা।

- গতকাল, বুধবার, ১৫ মার্চ, ২০২৩ তারিখে ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৫৭৯৮০০ টাকা, আজ, বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ তারিখে সমপরিমাণের সমমানের সোনার দাম যাচ্ছে ৫৭৮৭০০ টাকা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

এবার ৩৮ ছক্কার আইপিএল ম্যাচে যত রেকর্ড হল

এবার ৩৮ ছক্কার আইপিএল ম্যাচে যত রেকর্ড হল

বছরের এই সময়ে ভারতীয় উপমহাদেশে আইপিএল ঝড় একটি সাধারণ ঘটনা। পৃথিবী দেখে প্রকৃতির নিষ্ঠুরতা। কালবৈশাখীর ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে