| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

ব্রাজিলকে হুশিয়ারি বার্তা দিল সুইস মিডফিল্ডার

২০২২ নভেম্বর ২৮ ১৯:৫৮:০২
ব্রাজিলকে হুশিয়ারি বার্তা দিল সুইস মিডফিল্ডার

সুইজারল্যান্ডের সঙ্গে বিশ্বকাপের ইতিহাসে কখনোই জয় পায়নি ব্রাজিল। এবার কি ঘুচবে সেই আক্ষেপ? সেটা সময় বলে দেবে। তবে তার আগে সুইস মিডফিল্ডার গ্র্যানিট শাকা জানিয়ে দিলেন ব্রাজিলকে সহজে জয় পেতে দেবে না। আর রক্ষণভাগে চাপ দিতে আসলে ব্রাজিলকে চূর্ণবিচূর্ণ করে দেবে বলেও হুঙ্কার দিয়ে রাখেন শাকা।

শেষবার ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল-সুইজারল্যান্ড একই গ্রুপে ছিল। সেবার ফেভারিট ব্রাজিলকে ১-১ সমতায় আটকে দিয়েছিল সুইজারল্যান্ড। শাকা তখনো আর্সেনালে খেলতেন। তবে ক্লাব সতীর্থদের কেউ প্রতিপক্ষ ব্রাজিল দলে ছিলেন না। তবে এবার আছেন দুজন। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ড্র হওয়ার দিন থেকেই জানতেন জাতীয় দলের জার্সিতে মুখোমুখি হচ্ছেন তারা। বিশেষ করে, বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণায় তো নিশ্চিতই হয়ে যায়।

শাকার সঙ্গে খেলেন ব্রাজিলের দুই ফুটবলার গ্যাব্রিয়েল জেসুস ও মার্টিনেল্লি। তাদের মাঝে দারুণ বন্ধুত্বও আছে। কিন্তু জাতীয় দলের হয়ে আজ তারা একে অন্যের শত্রু। গ্রানিত শাকা শোনালেন কীভাবে বন্ধু পরিণত হয়ে প্রতিপক্ষতে। সতীর্থকে প্রতিপক্ষ দলে পেলে তো ভালোই। চেনাজানা আছে। তবে আমরা সবাই পেশাদার ফুটবলার। আর প্রতিদ্বন্দ্বিতাতা ৯০ মিনিটের।

ব্রাজিলিয়ান সতীর্থদের সঙ্গে ক্লাবের স্মৃতিচারণ করে ৩০ বছর বয়সী এই সুইস মিডফিল্ডার আরও বলেন, ’তোমরা যদি আমাদের গোলকিপারের সঙ্গে লড়াই করতে যাও, আমি তোমাদের চূর্ণবিচূর্ণ করে দেব। ওরা কিছুটা ভয়ও পেয়েছে। জানে, আমি ভাঙচুর চালালে সেটা খুব কঠিন কিছুই হয়। আমরা এক দলে খেলি এটা বিশ্বকাপে কোনো বড় বিষয় নয়। এটা বিশ্বকাপ। সে তার দেশের জন্য খেলবে, আমি আমার দেশের জন্য খেলব। সবাই জিততে চায়।’

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে