| ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

টি-২০ ক্যারিয়ার শেষ, এশিয়া কাপের দল থেকেও হয়েছে বিদায়

২০২২ আগস্ট ০৯ ১৩:০৫:৪৮
টি-২০ ক্যারিয়ার শেষ, এশিয়া কাপের দল থেকেও হয়েছে বিদায়

আন্তর্জাতিক ক্রিকেটে গুরুত্বপূর্ণ সুযোগ নষ্ট করছেন ভারতীয় ক্রিকেট দলের একজন খেলোয়াড়। ফ্লপ পারফরম্যান্সের কারণে এশিয়ান কাপের মূল দলে জায়গা পাননি এই খেলোয়াড়। সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট থেকে ২০২২এশিয়ান কাপ শুরু হওয়ার কথা রয়েছে।

এশিয়া কাপ ২০২২-এ, ভারত ২৮ আগস্ট থেকে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তাদের অভিযান শুরু করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণে এ বছর এশিয়া কাপও টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করতে চলেছেন এই টিম ইন্ডিয়ার খেলোয়াড়। এই খেলোয়াড় রান করতে হিমশিম খাচ্ছেন। তাই নির্বাচকরা এই খেলোয়াড়কে উপেক্ষা করে ২০২২ এশিয়ান কাপের মূল স্কোয়াডের বাইরে রেখেছিলেন। শ্রেয়াস আইয়ার রিজার্ভ খেলোয়াড়দের একজন।

অধিনায়ক রোহিত শর্মার আস্থা ভেঙেছেন টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ফ্লপ হয়েছেন শ্রেয়াস আইয়ার। এশিয়া কাপ ২০২২-এর জন্য টিম ইন্ডিয়ার টপ অর্ডার একেবারে স্থির দেখাচ্ছে। রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন এবং আরশদীপ সিং। এশিয়া কাপ ২০২২-এর জন্য এটি ভারতের আদর্শ একাদশ হতে পারে। এই প্লেয়িং ইলেভেনে জায়গা হয়নি শ্রেয়ার আইয়ারের। শ্রেয়ার আইয়ার শেষ ৬ টি-টোয়েন্টি ম্যাচে ০, ২৮, ০, ১০, ২৪, ৬৪ রান করেছেন। এই খারাপ পারফরমেন্সের কারণে তিনি টিম ইন্ডিয়ার এই প্লেয়িং ইলেভেনে ফিট নন।

একটা সময় মনীশ পান্ডেকে টিম ইন্ডিয়ার ভবিষ্যত হিসাবে বিবেচনা করা হত। টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত অভিষেক করেন মনীশ পান্ডে। ২০১৫ সালে জিম্বাবোয়ের বিপক্ষে ৮৬ বলে ৭১ রান করেছিলেন তিনি। এর পরের বছরই সিডনিতে ৮১ বলে ১০৪ রান করে দলের জয় নিশ্চিত করেন। কিন্তু তার পরেও তিনি টিম ইন্ডিয়ার ভেতরে-বাইরে যেতে থাকেন। চোটও সুযোগ কেড়ে নেয় তার কাছ থেকে। দুর্দান্ত শুরুটাকে বড় কেরিয়ারে রূপান্তর করতে পারেননি তিনি। শ্রেয়াস আইয়ারও এখন মনীশ পান্ডের পথেই হাঁটছেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে