| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মরুর দেশে বাংলাদেশের নতুন মিশন

২০২২ জুন ১৫ ১৯:৫৯:১১
মরুর দেশে বাংলাদেশের নতুন মিশন

বাংলাদেশ কাবাডি ফেডারেশন এবার মরুর দেশে ফ্র্যাঞ্চাইজি কাবাডি আয়োজনের উদ্যোগ নিয়েছে।টুর্নামেন্ট ছিল বঙ্গবন্ধু কাপ মুলাতো প্রবাসি বাংলাদেশিদের কাবাডির প্রতি আগ্রহ যাচাই করার লক্ষে ছিল। এবার আরও বড় কিছু করার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

তারা দুবাইয়ের মাটিতে আয়োজন করতে চায় ফ্র্যাঞ্চাইজি কাবাডি টুর্নামেন্ট। কবে হবে তা নির্ধারণ না হলেও আগামী বছর যে কোন সময় হতে পারে এই টুর্নামেন্ট- জানিয়েছেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এসএম নেওয়াজ সোহাগ। জাতীয় দলের খেলোয়াড়রা হবেন আইকন, থাকবেন বিদেশি কোটাও।

‘কাবাডি বাঙালির প্রাণের খেলা। আর প্রবাসি বাংলাদেশিদের বড় একটা অংশ মধ্যপ্রাচ্যে বসবাস করেন। বিদেশে থাকলেও তাদেরকে কাবাডির মধ্যে ধরে রাখতে ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজনের পরিকল্পনা। চারটি দল নিয়ে বঙ্গবন্ধু কাপ আয়োজন প্রাথমিক পর্ব ছিল। তবে এটি আমরা নিয়মিত করব’ - জানালেন কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এসএম নেওয়াজ সোহাগ।

কিভাবে আয়োজন করবেন তার প্রাথমিক একটা রুপরেখাও তৈরি করা হয়েছে। প্রথম আসরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই, আজমান, শারজাহ, আবুধাবী, রাআস আল খাইমাহ ও উম্ম আল ক্কাইওয়াইন- এই ছয়টি প্রাদেশিক দল নিয়ে টুর্নামেন্ট অনুষ্ঠিদ হবে। প্রতিটি জাতীয় দলের একজন করে আইকন খেলোয়াড় থাকবেন, যাদের নিলাম হবে।

১২ খেলোয়াড়ের কোটার মধ্যে প্রতিটি দলে আরও কিছু জাতীয় খেলোয়াড় যোগ হতে পারে। প্রতিটি দল চারজন করে বিদেশি খেলোয়াড় নিবন্ধন করাতে পারলেও কোর্টে খেলতে পারবেন দুজন করে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে