| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যে কারণে পর্তুগালের স্কোয়াডে নেই রোনালদো

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২০ ১২:৩৩:৫১
যে কারণে পর্তুগালের স্কোয়াডে নেই রোনালদো

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর সাম্প্রতিক কাতার বিশ্বকাপের ফাইনালে কিছু তিক্ত অভিজ্ঞতা হয়েছে। পর্তুগালের বিশ্বকাপে দিনের পর দিন বেঞ্চে ছিলেন তিনি। পরে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসেন এবং একই পরিস্থিতির সম্মুখীন হন। এখন আর সেই অবস্থা নেই, পিচে নতুন কোচের অধীনে জাতীয় দলে প্রায় স্থায়ী মুখ সিআরসেভেন। তবে এবারের প্রীতি ম্যাচে ঘোষিত দলে নেই তার নাম।

আগামীকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় সুইডেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পর্তুগাল। ঘোষিত ২৪ সদস্যের দলে নেই রোনালদো। তখন থেকেই তার বাদ পড়া নিয়ে আলোচনা হয়। তবে শুধু রোনালদোই নয়, এই দল থেকে দূরে রাখা হয়েছিল আরও অনেক ফুটবল তারকাকে। তালিকায় রয়েছেন: ডিওগো ডালট, জোয়াও ক্যানসেলো, দানিলো পেরেইরা, ওটাভিও, রুবেন নেভেস, ভিতিনহা এবং জোয়াও ফেলিক্স। যদিও এর পেছনে স্বস্তি রয়েছে বলে জানা গেছে।

ইএসপিএন-এর মতে, প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন রোনালদো, ক্যানসেলো এবং ফেলিক্স। স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও এএস এ খবর দিয়েছে। তারা দাবি করে যে ৩৯ বছর বয়সী তাকে বাদ দেওয়া হয়নি, কারণ তাকে আসন্ন প্রীতি ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে এবং পরের সপ্তাহে পর্তুগাল দলে যোগ দিতে প্রস্তুত। এর আগে জাতীয় দলের ৩২ জন খেলোয়াড়ের প্রাথমিক দলে ছিলেন রোনালদো।

সুইডেনের বিপক্ষে ম্যাচে বিশ্রাম পাওয়ায়, রোনালদো এখন পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন। গতকাল সমুদ্রসৈকতে সন্তানদের হাত ধরে হাঁটার ছবি পোস্ট করেছেন। পরে প্রেমিকা জর্জিনা রদ্রিগেজের সঙ্গেও ছবি দিয়েছেন তিনি। ছুটি শেষে তিনি জাতীয় দলের পরের প্রীতি ম্যাচের জন্য যোগ দিতে পারেন। ২৬ মার্চ আরেকটি প্রীতি ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে খেলবে পর্তুগাল। সেই ম্যাচে নিশ্চিতভাবেই বাড়তি নজর থাকবে জাতীয় দলের হয়ে রেকর্ড ১২৮ গোল করা রোনালদোর দিকে।

পর্তুগিজ সুপারস্টার সৌদি ক্লাব আল নাসরের জার্সিতেও দারুণ ছন্দে আছেন। আন্তর্জাতিক বিরতির আগে সর্বশেষ সৌদি প্রো লিগের ম্যাচেও গোল করেছেন তিনি। আল আহলির বিপক্ষে ১–০ ব্যবধানের জয়ে গোলটি এসেছে রোনালদোর কাছ থেকে। সব মিলিয়ে সৌদি প্রো লিগের এবারের মৌসুমে সর্বোচ্চ ২৩ গোল করেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। সৌদি প্রো লিগে রোনালদো পরের ম্যাচ খেলবেন ৩০ মার্চ আল তাইয়ের বিপক্ষে।

রবার্তো মার্টিনেজ পর্তুগালের কোচ হয়ে আসার পর থেকে এখন পর্যন্ত অপরাজিত আছেন রোনালদোরা। তার অধীনে ১০ ম্যাচের সবকটিতেই জিতেছে পর্তুগাল। যেখানে যেখানে প্রতিপক্ষের জালে ৩৬ গোল দিলেও, নিজেরা হজম করেছে মাত্র দুই গোল। ওই সময়ে পর্তুগিজদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১০ গোল এসেছে সিআরসেভেনের পা থেকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

পর পর ৩ ম্যাচে বাজে বোলিংয়ের পর হায়দ্রাবাদের শক্তিশালী ব্যাটিং লাইনের বিপক্ষে দলে সুযোগ হারাবেন মুস্তাফিজ, মুখ খুললেন বোলিং কোচ ব্রাভো

পর পর ৩ ম্যাচে বাজে বোলিংয়ের পর হায়দ্রাবাদের শক্তিশালী ব্যাটিং লাইনের বিপক্ষে দলে সুযোগ হারাবেন মুস্তাফিজ, মুখ খুললেন বোলিং কোচ ব্রাভো

আগামী কাল ২৮ এপ্রিল হায়দ্রাবাদের মুখোমুখি হবে মুস্তাফিজের চেন্নাই। গত ম্যাচে ২১০ রান করেও হারতে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে