| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

যে একাদশ নিয়ে দেশ ছাড়ল বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ১০ ১০:৩৬:০৬
যে একাদশ নিয়ে দেশ ছাড়ল বাংলাদেশ

ঘরের মাটিতে টেস্ট সিরিজ জয়ের কাছাকাছি থাকলেও ড্রয়ে শেষ হয়েছে বাংলাদেশ। এর আগে নিজেদের মাঠে শেষ ওয়ানডে সিরিজ জিততে পারেননি শান্ত-মুশফিক। এখন তাদের সামনে রঙিন পোশাকে দুই ফরম্যাটের সেট কিউই শিবিরে। তাই প্রথম পর্বেই দেশ ছেড়েছে টাইগার ক্রিকেটারদের একটি বহর। সদ্য সমাপ্ত সিরিজে না থাকা লিটন দাস, সৌম্য সরকার ও আফিফ হোসেন সেই দলের অংশ। বাকি ক্রিকেটাররাও আগামীকাল (সোমবার) নিউজিল্যান্ডের ফ্লাইটে যাবেন।

আগামী ১৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। তার আগে রয়েছে প্রস্তুতি ম্যাচ। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দুই ফরম্যাটেই টাইগারদের নেতৃত্বভার দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্ত’র কাঁধে। গতকাল (শনিবার) রাত ১১টা ৫৫ মিনিটের ফ্লাইটে বাংলাদেশের প্রথম বহরের সঙ্গে নিউজিল্যান্ডে গিয়েছেন সহকারী কোচ নিক পোথাসও।

এর আগে বিমানবন্দরে সৌম্য-আফিফরা নামতেই তাদের ঘিরে ধরেন ক্রিকেটভক্তরা। তাদের কেউ কেউ পূরণ করেছেন সেলফির আবদারও। এদিন একে একে বিমানবন্দরে হাজির হতে দেখা যায় মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও রিশাদ হোসেনদের। এছাড়া দেশ ছেড়েছেন তাওহীদ হৃদয়, এনামুল হক বিজয়, রাকিবুল হাসান ও মুশফিক হাসানরা। টেস্ট সিরিজ খেলা ক্রিকেটারদের কিছুটা বিশ্রাম দিয়ে পরের বহরে পাঠানো হবে। সোমবার (১১ ডিসেম্বর) দেশ ছাড়বেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজরা।

দেশটিতে পা রেখে দুদিন অনুশীলন করবে সফরকারী বাংলাদেশ। এরপর সিরিজ শুরুর আগে ১৪ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে আফিফ-লিটনদের। এরপর আগামী ১৭ ডিসেম্বর হবে দু’দলের প্রথম ওয়ানডে। বাকি দুই ওয়ানডে হবে ২০ ও ২৩ ডিসেম্বর। দ্বিতীয় ওয়ানডে নেলসনে এবং শেষ ম্যাচ হবে নেপিয়ারে। এরপর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেগুলো হবে যথাক্রমে ২৭, ২৯ এবং ৩১ ডিসেম্বর

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ভারতের বিপক্ষে সহজ ম্যাচ হেরে অবিশ্বাস্য মন্তব্য করলেন বাংলাদেশ অধিনায়ক

ভারতের বিপক্ষে সহজ ম্যাচ হেরে অবিশ্বাস্য মন্তব্য করলেন বাংলাদেশ অধিনায়ক

বড় স্বপ্ন নিয়ে এশিয়া কাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আসরের শুরুটা ভালো না ...

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

সারা দেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারে চেয়ে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত পুরো বাংলাদেশ। চলছে নানা আলোচনা ...

ফুটবল

উড়ন্ত আর্জেন্টিনাকে এক ধাক্কায় মাটিতে নামিয়েছে মরক্কো, কঠিন পড়িক্ষা নেবে ইরান ; সরাসরি খেলা যেভাবে দেখবেন

উড়ন্ত আর্জেন্টিনাকে এক ধাক্কায় মাটিতে নামিয়েছে মরক্কো, কঠিন পড়িক্ষা নেবে ইরান ; সরাসরি খেলা যেভাবে দেখবেন

আলবিসেলেস্তিদের নাটকীয়ভাবে হারিয়েছে তারা। বিতর্কিত ওই হারের পর এবার টুর্নামেন্টে টিকে থাকাই কঠিন হয়ে পড়েছে ...

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

বর্ণবিদ্বেষে অভিযুক্ত লিওনেল মেসিরা। কোপা আমেরিকা জয়ের পর উদযাপন করতে গিয়েই মাত্রা ছাড়ালেন আর্জেন্টিনার ফুটবলারেরা। ...



রে