| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

নির্বাচক এবং ক্রিকেটারদের দ্বন্দ্ব চরমে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৮ ১২:০৬:২৩
নির্বাচক এবং ক্রিকেটারদের দ্বন্দ্ব চরমে

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের দেশের ক্রিকেটারদের মাধ্যমে সমস্যার সমাধানের অপেক্ষায় ছিল। বিশ্বকাপ পতনের পর ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাফিজকে নিয়ে দল ঠিক করার পরিকল্পনা ছিল তাদের। কিন্তু তা কোথায় হচ্ছে! বরং দলে আসার পর থেকেই ওয়াহাব রিয়াজকে নিয়ে সমস্যায় পড়েছেন ক্রিকেটাররা। ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার বিষয়ে তাদের কঠোর অবস্থানের কারণে তাদের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআই-এর বরাত দিয়ে পাকিস্তানি সংবাদপত্র দ্য ডন জানিয়েছে, বিদেশি লিগে খেলার জন্য অনাপত্তিপত্র দিতে দেরি করছেন ওয়াহাব। এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ক্রিকেটাররা। এ নিয়ে অনেক ক্রিকেটারই তাদের অসন্তোষ প্রকাশ করেছেন। তবে ওয়াহাব তার অবস্থানে অনড়। ঘরোয়া ক্রিকেট শেষ করে ক্রিকেটাররা শুধু অন্য দেশে খেলতে যাবেন- এমনটাই তার ধারণা।

এ কারণে নির্বাচকদের সঙ্গে ক্রিকেটারদের দূরত্ব প্রতিনিয়ত বাড়ছে। ওহাব রিয়াজের শর্ত মানতে না পেরে ইমাদ ওয়াসিম অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর প্রকাশ করেছেন তারা। আবার দায়িত্ব নেওয়ার পরপরই হারিস রউফের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন ওয়াহাব।

গণমাধ্যমের খবর অনুযায়ী, প্রধান নির্বাচকের বক্তব্য পরিষ্কার। তার ভাষ্য অনুযায়ী, ওয়াহাব বর্তমানে কেন্দ্রীয় চুক্তির অধীনে থাকা সমস্ত খেলোয়াড়দের সতর্ক করেছেন যে পাকিস্তানকে প্রথমে অগ্রাধিকার দেওয়া উচিত। এছাড়াও, কেউ যদি জাতীয় দলে বিবেচিত হতে চান, তাকে অবশ্যই ঘরোয়া ক্রিকেট খেলতে হবে।

ওয়াহাব নিজের সিদ্ধান্তে ঠিক কতটা কঠোর সেটা বোঝা যায় পাকিস্তানি ক্রিকেটারদের বর্তমান অবস্থা দেখলে। ইমাদ ওয়াসিমসহ অন্য খেলোয়াড়েরা এখনো আবুধাবিতে টি–টেন লিগে খেলার জন্য অনাপত্তিপত্র পাননি। আবার অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিগ ব্যাশে খেলার জন্য অনাপত্তিপত্র দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়নি। গুঞ্জন আছে হারিস রউফসহ বাকিরা বিগব্যাশের অনাপত্তিপত্র পাবেন চলমান টি-টোয়েন্টি কাপের পরেই।

আবার সম্প্রতি পিসিবিপ্রধান জাকা আশরাফ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পাকিস্তান সুপার লিগের বাইরে কেবল একটি বিদেশি লিগে খেলার অনুমতি পাবেন কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ক্রিকেটাররা। বিশ্বকাপে দলের ভরাডুবির জন্যও এশিয়া কাপের আগে সাবেক পিসিবিপ্রধান নাজাম শেঠির অনাপত্তিপত্র দেওয়াকে দায়ী করেছেন বর্তমান বোর্ডপ্রধান।

এমনকি এই গুঞ্জনও আছে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা বা না খেলা নিয়ে এমন দ্বন্দ্বের জেরে অনেক ক্রিকেটারই এখন জাতীয় দল থেকে সরে দাঁড়াতে আগ্রহী। এসব ক্ষেত্রে অর্থের দিকটাই যে মুখ্য হয়ে উঠছে, সেটা বলাই বাহুল্য। ইমাদ ওয়াসিম তার অবসরের ঘোষণাতেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিজেকে যুক্ত রাখার কথা জানিয়েছিলেন। হারিস রউফসহ বাকিরা কোন পথে হাঁটবেন, সেটাই এখন দেখার বিষয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

দায়িত্ব পেয়েই বাবরদের নতুন লক্ষ্য নির্ধারন করলেন নতুন কোচ

দায়িত্ব পেয়েই বাবরদের নতুন লক্ষ্য নির্ধারন করলেন নতুন কোচ

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্যারি কার্স্টেন কোচ হিসেবে প্রায় সবকিছুই পেয়েছেন। ২০১১ সালে, তিনি ভারতের কোচ ...

আইপিএলে থেকে দেশে ফিরে মুস্তাফিজ পাবেন মাত্র ১২ লাক্ষ ৫০ হাজার টাকা

আইপিএলে থেকে দেশে ফিরে মুস্তাফিজ পাবেন মাত্র ১২ লাক্ষ ৫০ হাজার টাকা

এবারের আইপিএলে দুর্দান্ত শুরুর পর আইপিএলে খেলার অযোগ্য বাংলাদেশের স্ল্যাশিং মেস্ট্রো মুস্তাফিজুর রহমান। এ কারণে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে